মেটেনি রাস্তা-জলের সমস্যা, পুরুলিয়ায় ভোট বয়কটের ডাক একাধিক ওয়ার্ডে

ভোট এলেই মেলে আশ্বাস। কিন্তু কাজের কাজ কিছুই হয়না। এদিন এই অভিযোগেই নির্বাচনের দোরগড়ায় ভোট বয়কটের ডাক দিলেন পুরুলিয়া পৌরসভার দুটি ওয়ার্ডের বাসিন্দারা।

Jaydeep Das | Published : Feb 20, 2022 10:11 AM IST / Updated: Feb 20 2022, 04:03 PM IST

পৌরসভা নির্বাচনের আঁচে ফুটছে গোটা বাংলা। এদিকে এরইমাঝে এবার ভোট বয়কটের ডাক উঠল পুরুলিয়ায়। পৌরসভায় বার বার জানিয়েও হয়নি রাস্তা-পানীয় জলের সমস্যা। ভোট এলেই মেলে আশ্বাস। কিন্তু কাজের কাজ কিছুই হয়না। এদিন এই অভিযোগেই নির্বাচনের দোরগড়ায় ভোট বয়কটের ডাক দিলেন পুরুলিয়া পৌরসভার দুটি ওয়ার্ডের বাসিন্দারা। যা নিয়ে জোরদার শোরগোল শুরু হয়ে গিয়েছে জেলার রাজনৈতিক মহলে। বাসিন্দাদের দাবি তাদের দীর্ঘদিনের সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত তারা ভোট বয়কটে অনড় থাকবেন।

আর মাত্রা কয়েকদিন পর পুরুলিয়া জেলার তিনটি পৌরসভার ভোট। প্রতিটি রাজনৈতিক দল তাঁদের দলের উন্নয়নের বার্তা নিয়ে অলি গলি পাড়ায় পাড়ায় এমনকি  ঘরে ঘরে মানুষের কাছে পৌঁছে যাচ্ছেন|  ভোট প্রচারে উন্নয়নের খতিয়ান তুলে ধরতে খামতি রাখছে না কোনও রাজনৈতিক দলই। প্রত্যেকটি রাজনৈতিক দলই মানুষের অভাব অভিযোগের এর কথা শুনেছেন এবং ভোটের পর তা সমাধানের আশ্বাস দিয়ে যাচ্ছেন। কিন্তু পৌর এলাকায় এখনও বেশ কয়েকটি ওয়ার্ডের সাধারণ মানুষের সমস্যার সমাধান হচ্ছে না। আর এই সমস্যাগুলো সমাধান না হওয়ার জন্য ক্ষোভে ফুঁসছেন পৌর এলাকাবাসী। 

আরও পড়ুন- টেস্টে বাদ পড়তেই বিসিসিআই-র বিরুদ্ধে বিস্ফোরক ঋদ্ধি, তোপ রাহুল-সৌরভকে

ইতিমধ্যেই পুরুলিয়া পৌরসভার ১১ এবং ২১ নাম্বার ওয়ার্ডের বাসিন্দারা ভোট বয়কটের ডাক দিয়েছেন। বাসিন্দারা জানান তাদের দীর্ঘদিনের দাবি রাস্তাঘাট মেরামত,জলের সমস্যা, এবং সবচেয়ে বড় সমস্যা  নিকাশি ব্যবস্থার সুরাহা করা। বছরের পর বছর ভোট আসে এবং শেষ হয়ে যায় কিন্তু তাদের সমস্যাগুলির সমাধানের যে আশ্বাসটুকু ভোটের আগে তাদেরকে দেওয়া হয় তা কিন্তু সমাধান হয় না। তাদের প্রাপ্য বলতে শুধুমাত্র প্রতিশ্রুতি। তাই পুরুলিয়া পৌরসভার ১১ এবং ২১ নাম্বার ওয়ার্ডের বাসিন্দারা সিদ্ধান্ত নিয়েছেন তাদের মূল সমস্যা গুলি যতদিন না সমাধান করা হয় তারা ভোট দেবেন না বলে সাফ জানিয়েছেন। যা নিয়ে শোরগোল পড়ে গিয়েছে রাজনৈতিক মহলে। ওই এলাকার বাসিন্দারা পৌরসভার ভোট বয়কটের ডাক দিয়ে এলাকায় লাগিয়ে দিয়েছেন পোস্টার ব্যানার। এখন দেখার ওই এলাকার বাসিন্দারা ভোট বয়কটে অনড় থাকেন, না প্রশাসনের আশ্বাস পেয়ে শেষ মুহূর্তে ভোট বয়কট তুলে নিজেদের অধিকার প্রয়োগে ভোট গ্রহণ কেন্দ্রে পা বাড়ান।
আরও পড়ুন-মেটেনি রাস্তা-জলের সমস্যা, পুরুলিয়ায় ভোট বয়কটের ডাক একাধিক ওয়ার্ডে

আরও পড়ুন-তৃতীয় দফার ভোটে উত্তপ্ত উত্তরপ্রদেশ, যাদব ঘাঁটিতে জয় আনতে মরিয়া অখিলেশ

Share this article
click me!