‘সন্ধ্যাদেবীকে নিয়ে নোংরা রাজনীতি চলছে’, বলছেন দিলীপ ঘোষ

সম্প্রতি করোনায় আক্রান্ত হয়েছেন ‘গীতশ্রী’। তাঁর শরীরে আগে থেকেই একাধিক সমস্যা রয়েছে। হৃদযন্ত্রের সমস্যা থেকে শুরু করে শ্বাসকষ্ট ও অ্যানিমিয়াও রয়েছে। এছাড়া এখন ফুসফুসে সংক্রমণও ধরা পড়েছে। এই মুহূর্তে হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি। গতকালে তাঁকে হাসপাতালে দেখতে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

Web Desk - ANB | Published : Jan 28, 2022 7:15 AM IST

সম্প্রতি, পদ্ম পুরস্কার প্রত্যাখ্য়ান করেছেন সঙ্গীত শিল্পী সন্ধ্যা মুখোপাধ্যায় (Sandhya Mukhopadhyay)। তারপরই অসুস্থ হয়ে পড়েন তিনি। এই মুহূর্তে করোনায় আক্রান্ত (Corona Positive) হয়ে ভর্তি রয়েছেন ইএম বাইপাসের পাশে একটি বেসরকারি হাসপাতালে (Private Hospital)। তাঁর চিকিৎসার (Treatment) জন্য তৈরি করা হয়েছে মেডিকেল বোর্ড (Medical Board)। আর তাঁর অসুস্থতার জন্য রাজ্য সরকারের চাপ রয়েছে বলে অভিযোগ করলেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। তাঁর দাবি,  সন্ধ্যাদেবীর পুরস্কার প্রত্যাখ্যান নিয়ে এমন পরিবেশ তৈরি হল, যে মানসিক ভাবে পুরোপুরি বিপর্যস্ত হয়ে পড়লেন তিনি।

আজ সকালে ইকো পার্কে প্রাতঃভ্রমণ সেরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে দিলীপ বলেন, "নোংরা রাজনীতি চলছে। সন্ধ্যা মুখোপাধ্যায়ের উপর মানসিক চাপ তৈরি করা হয়েছে। কিছু কূটিল লোক চাপ দিয়েছে। যারা জীবনে নিজেরা কোনও পুরস্কার পায়নি, তারাই চাপ দিয়েছে। হতে পারে সেই কারণেই উনি অসুস্থ হয়ে পড়েছেন।" তিনি আরও বলেন, "আমার মনে হয় চাপটা ওইদিক থেকেই আসছে। বুদ্ধবাবুকে তাঁর পার্টি চাপ দিয়ে পুরস্কার নিতে দেয়নি। সন্ধ্যাদেবীর ক্ষেত্রেও একটা চাপের পরিবেশ তৈরি করা হল। যেন পুরস্কার নেওয়াটা অপরাধ। ওঁ সমাজের জন্য, সংস্কৃতির জন্য যা করেছেন তা স্বীকৃতি দেওয়াটা অপরাধ। তিনি নিজে কিছু বলার আগেই মুখ বন্ধ করে দেওয়া হল। ছ্যাঁচড়ামির রাজনীতি হচ্ছে বাংলায়। হতে পারে, এই পুরস্কার প্রত্যাখ্যান নিয়ে ওঁর মধ্যে কোনও মানসিক চাপ তৈরি হয়েছিল। যাঁরা এধরনের চাপের রাজনীতি করে বিতর্ক তৈরি করছেন তাঁরাই ওঁর অসুস্থতার কারণ।”

আরও পড়ুন- সন্ধ্যা মুখোপাধ্যায়ের চিকিৎসায় গঠিত ৫ সদস্যের মেডিক্যাল বোর্ড, রয়েছেন অক্সিজেন সাপোর্টে

সম্প্রতি করোনায় আক্রান্ত হয়েছেন ‘গীতশ্রী’। তাঁর শরীরে আগে থেকেই একাধিক সমস্যা রয়েছে। হৃদযন্ত্রের সমস্যা থেকে শুরু করে শ্বাসকষ্ট ও অ্যানিমিয়াও রয়েছে। এছাড়া এখন ফুসফুসে সংক্রমণও ধরা পড়েছে। এই মুহূর্তে হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি। গতকালে তাঁকে হাসপাতালে দেখতে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

আরও পড়ুন- টাকা নেই, আটকে পুরকর্মীদের পেনশন, ফিরহাদকে না জানিয়েই নোটিস পুরনিগমে

এদিকে কলকাতা পুরনিগমে (Kolkata Municipal Corporation) আর্থিক সঙ্কট চরমে। আর তার জেরে ধুঁকতে বসেছে কোষাগার। অবস্থা এতটাই খারাপ যে পুরনিগমের অবসরপ্রাপ্ত কর্মীদের (Retired Person) পেনশন (Pension) আটকে রয়েছে। অর্থের অভাবে তাঁদের পেনশনও দিতে পারছে না পুরনিগম। গত পাঁচ মাস ধরে অবসরকালীন সুবিধা ও পেনশনের টাকা পাচ্ছেন না অবসরপ্রাপ্ত কর্মীরা। এ প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, "আজ পেনশন বন্ধ হয়েছে। আগামী দিনে বেতন বন্ধ হয়ে যাবে।" এছাড়া গতকাল রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে বিকাশ ভবনে যেতে বাধা দেওয়া প্রসঙ্গে তিনি বলেন, "বিরোধী দলনেতাকে বিকাশ ভবন যেতে বাধা দেওয়া হয়েছে। ভোটে আটকাতে না পেরে পথে আটকানো হচ্ছে। গায়ের জোরে আটকানো হচ্ছে। বিজেপির অনুষ্ঠান করতে গেলে কোর্টে গিয়ে পারমিশন নিতে হচ্ছে।"

আরও পড়ুন- 'Covid' পজিটিভ সন্ধ্যা মুখোপাধ্যায়, তড়িঘড়ি নিয়ে যাওয়া হচ্ছে অ্যাপোলোতে

Read more Articles on
Share this article
click me!