সৌরভের নিথর দেহের অপেক্ষায় পরিবার, উত্তরাখণ্ডে ট্রেকিং করতে গিয়ে মৃত্যু ১০ দিন আগে

উত্তরাখণ্ডে প্রাকৃতিক বিপর্যয়ের বলি এই রাজ্যের বাসিন্দা সৌরভ বিশ্বাস। ট্রেকিং করতে গিয়ে মৃত্যু হয় তরুণের। টানা ৬ দিন নিখোঁজ থাকার পর ১০ অক্টোবর উদ্ধার হয় সৌরভের নিথর দেহ। কিন্তু সেই মরদেহ কবে আর কিভাবে এই রাজ্যে তাঁর বাড়িতে আসবে তাই নিয়ে অনিশ্চয়তার মধ্যে দিন কাটাচ্ছে সৌরভের পরিবার।

Web Desk - ANB | Published : Oct 14, 2022 10:49 AM IST

উত্তরাখণ্ডে প্রাকৃতিক বিপর্যয়ের বলি এই রাজ্যের বাসিন্দা সৌরভ বিশ্বাস। ট্রেকিং করতে গিয়ে মৃত্যু হয় তরুণের। টানা ৬ দিন নিখোঁজ থাকার পর ১০ অক্টোবর উদ্ধার হয় সৌরভের নিথর দেহ। কিন্তু সেই মরদেহ কবে আর কিভাবে এই রাজ্যে তাঁর বাড়িতে আসবে তাই নিয়ে অনিশ্চয়তার মধ্যে দিন কাটাচ্ছে সৌরভের পরিবার। উত্তর ২৪ পরগনার কাঁচরাপাড়ার বাসিন্দা ছিলেন সৌরভ। 

গত ১২  সেপ্টেম্বর উত্তর কাশির উত্তরাখন্ডের নেহেরু ইন্সটিটিউট অফ মাউন্টেইনিয়ারিংএর সদস্য হয়ে  পাহাড় ট্রেকের অনুশীলন করতে বাড়ি থেকে বেড়িয়েছিলেন কাচড়াপাড়া ধানকল ডিফেন্স কলোনি বাসিন্দা সৌরভ বিশ্বাস। সেই সময়ই প্রাকৃতিক দুর্যোগ প্রাণ নেয় সৌরভের। তারপর কেটে গেছে ১০ দিন। কিন্তু এখনও তার দেহ বাড়িতে এসে পৌছালো না।  সৌরভকে শেষবারের মত চোখের দেখা দেখার জন্য দিন-রাত খাওয়া ঘুম ত্যাগ  করে পথ চেয়ে বসে আছে বিশ্বাস পরিবার এবং তাদের পরিজনরা। তারা চাইছে দ্রুত বাড়িতে ফিরিয়ে আনা হোক সৌরভের মরদেহ। বাড়ি থেকেই ছেলেকে শেষ বিদায় জানাতে চায় তাঁর পরিবার।

সৌরভের পরিবারে চরম গাফিলতির অভিযোগ উত্তর কাশির নেহেরু ইন্সটিটিউট অফ মাউন্টেইনিয়ারিংএর বিরুদ্ধে। ১০ দিন হয়ে গেলেও কেন তারা তাদের পরিজনের দেহ বাড়িতে পৌছাতে পারলেন না- তা নিয়েও প্রশ্ন তুলতে শুরু করেছে সৌরভের পরিবার। একই সঙ্গে দ্রুত ছেলে দেহ ফিরে পেতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যেন তাদের সহযোগিতা করেন তারও আর্জি জানিয়েছে সৌরভের পরিবার।  মৃত সৌরভের পরিজনদের অভিযোগ কি করে এখনও ২৭ জনের মৃত্যু ও দুজন নিখোঁজ থাকা সত্ত্বেও  তাদের উদ্ধার না করে, কি করে আবার ১৮ই অক্টোবরই আবার ট্রেকিং অনুশীলন শুরু করার অনুমতি দেয় উত্তরাখণ্ড প্রশাসন। 

তবে পরিবারে কাছে ৪ অক্টোবর খবর  আসে সৌরভ বিশ্বাস নিখোঁজ হয়ে গেছে দ্রৌপোদি কা ডান্ডা-২ পাহাড়ে ট্রেকিং করতে গিয়ে। তারপর থেকে টানা ১০ অক্টোবর অবধি কোন খবর পায়নি সৌরভের পরিবার। প্রতি মুহুর্তই কাটছে চরম উতকন্ঠার মধ্যদিয়েই। ১০ অক্টোবর সৌরভের মৃতদেহ উদ্ধার হয়। সেই দিনই বাড়িতে আসে দুঃসংবাদ। তারপর থেকেই ছেলের দেহ ফিরে পাওয়ার চেষ্টা করছেন মৃতের আতত্মীয়রা। 

টালিগঞ্জের প্রোডাকশন হাউসের গুদামে বিধ্বংসী আগুন, ঘটনাস্থলে দমকলের ১৫টি ইঞ্জিন

তন্ত্র সাধনার জন্য এবার নরবলি মালদায়? পুকুরপাড়ে উদ্ধার নাবালিকার রক্তাক্ত মৃতদেহ

Breaking News: শিবলিঙ্গের বৈজ্ঞানিক তদন্ত হয়নি, জ্ঞানবাপী নিয়ে হিন্দু পক্ষের আবেদন খারিজ বারানসী আদালতের

Share this article
click me!