করোনা আতঙ্কের মাঝে সচল পরিবহণ, সরকারি বাস পরিষেবা চালু হুগলিতে

  • লকডাউনের জেরে বন্ধ লোকাল ট্রেন
  • হুগলি থেকে কলকাতা পর্যন্ত চলবে সরকারি বাস
  • ফিতে কেটে পরিষেবা সূচনা করলেন জেলাশাসক
  • বিকল্প পরিবহণ পেয়ে খুশি যাত্রীরাও

Asianet News Bangla | Published : Jun 3, 2020 2:52 PM IST / Updated: Jun 03 2020, 08:28 PM IST

উত্তম দত্ত. হুগলি: 'যত সিট, তত যাত্রী।' করোনা আতঙ্কের মাঝেই এ রাজ্যে সচল হচ্ছে পরিবহণ। বুধবার হুগলির চুঁচুড়া থেকে কলকাতা পর্যন্ত সরকারি বাস পরিষেবা চালু করে দিল এসবিএসটিসি। আপাতত চুঁচুড়া থেকে সকালে দুটি, আর ধর্মতলা থেকে বিকেলে দুটি, মোট চারটি বাস চলবে। খুশি যাত্রীরা।

আরও পড়ুন: 'শীঘ্রই শহরে নামছে বেসরকারি বাস', কী বললেন সিন্ডিকেটের সাধারন সম্পাদক

করোনা আতঙ্ক, দীর্ঘমেয়াদি লকডাউনে দুর্ভোগও তো বাড়ছে আমজনতা। এভাবে আর কতদিন চলবে। বাংলাকে 'আনলক' করার প্রক্রিয়া শুরু করেছেন মুখ্যমন্ত্রীর মমতা বন্দ্যোপাধ্যায়। ৮ জুন থেকে খুলছে সরকারি ও বেসরকারি অফিস, কলকাতায় চলছে সরকারি বাসও। হাওড়া কিংবা শিয়ালদহ থেকে লোকাল ট্রেন কবে চালু হবে? তা নিয়ে অনিশ্চয়তা এখনও কাটেনি।  এই যখন পরিস্থিতি, ঠিক তখনই বিকল্প পরিবহণ হিসেবে সরকারি বাস পরিষেবা চালু হল হুগলি জেলায়।

আরও পড়ুন: অটো-ট্যাক্সিতেও এবার 'যত সিট তত যাত্রী', স্বাস্থ্য বিধি নিয়ে কড়াকড়ি

জেলার শহর চুঁচুড়া থেকে জিটি রোড বরাবর শ্রীরামপুর, উত্তরপাড়া, বালি, ডানলপ, সিঁথি, এমজি রোড হয়ে সরকারি বাস পৌঁছে যাবে কলকাতার ধর্মতলায়। সরকারি বাসে চুঁচুড়া থেকে কলকাতা পর্যন্ত ভাড়া ধার্য করা হয়েছে চল্লিশ টাকা। তবে দূরত্ব যত কমবে, ভাড়া তত কমবে। বুধবার সকালে শহরের ঘড়ি মোড়ে ফিতে কেটে ও ফ্ল্যাগ করে বাস পরিষেবা সুচনা করেন হুগলি জেলাশাসক ওয়াই রত্নাকর রাও। উপস্থিত ছিলেন দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা বা এসবিএসটিসি-র ম্যানেজিং ডিরেক্টর গোদালা কিরণকুমার ও চুঁচুড়ার বিধায়ক অসিত মজুমদারও।  

 

Share this article
click me!