বাতিল একাধিক ট্রেন, বদলেছে কয়েকটির যাত্রাপথও, দেখে নিন পুরো তালিকা

ট্রেন আংশিক বাতিল ও ট্রেনের যাত্রাপথ ঘুরিয়ে দেওয়ার জন্য বেজায় সমস্যায় পড়তে হবে যাত্রীদের। তাই আগে থেকেই ভারতীয় রেলের তরফে যাত্রীদের কাছে এই সমস্যার জন্য ক্ষমা চেয়ে নেওয়া হয়েছে।  

Web Desk - ANB | Published : Feb 14, 2022 3:53 PM IST

নন-ইন্টারলকিং কাজের জন্য আংশিকভাবে বাতিল করা হয়েছে একাধিক ট্রেন। পাশাপাশি বেশ কয়েকটি ট্রেনের যাত্রাপথও পরিবর্তন করা হয়েছে। সেই তালিকায় রয়েছে হাওড়ার বেশ কয়েটি ট্রেনও। রেলের তরফে বিজ্ঞপ্তি দিয়ে আজ একথা জানানো হয়েছে। মেরতা রোড জংশন ও খারিয়া খানগড় স্টেশনের মধ্যে কাজ চলার জন্য ১৫ ফেব্রুয়ারি থেকে ৯ মার্চ পর্যন্ত আংশিকভাবে বাতিল করা হয়েছে একাধিক ট্রেন। এছাড়া বেশ কিছু ট্রেনের যাত্রাপথ পরিবর্তন করা হয়েছে। 
  
যে সব ট্রেন আংশিকভাবে বাতিল করা হয়েছে
১) ১২৩০৭ হাওড়া-যোধপুর এক্সপ্রেস ১৬, ১৯, ২০, ২২ ও ২৩ ফেব্রুয়ারি ছাড়বে। কিন্তু, এই কয়েকটা দিন এই ট্রেন জয়পুর থেকে যোধপুর পর্যন্ত বাতিল করা হয়েছে। 
২) ১২৩০৮ যোধপুর-হাওড়া এক্সপ্রেস১৮, ২১, ২২, ২৪ ও ২৫ ফেব্রুয়ারি যোধপুর থেকে জয়পুর পর্যন্ত বাতিল করা হয়েছে।

যে ট্রেনগুলির যাত্রাপথ পরিবর্তন হয়েছে 
১) ১৭, ১৮ ও ২১ ফেব্রুয়ারি ২২৩০৭ হাওড়া-বিকানের এক্সপ্রেসের যাত্রাপথ পরিবর্তন করা হয়েছে। এটি জয়পুর, রিঙ্গাস জংশন, সিকার জংশন, চুরু হয়ে বিকানের পৌঁছাবে।
২) ১৯, ২০ ও ২৩ ফেব্রুয়ারি ২২৩০৮ বিকানের-হাওড়া এক্সেপ্রেস বিকানের জংশন থেকে চুরু, সিকার জংশন, রিঙ্গাস জংশন হয়ে জয়পুরে পৌঁছাবে। রিঙ্গাস জংশন, সিকার জংশন ও চুরুতে এই দুটি ট্রেনই দাঁড়াবে। 

তবে ট্রেন আংশিক বাতিল ও ট্রেনের যাত্রাপথ ঘুরিয়ে দেওয়ার জন্য বেজায় সমস্যায় পড়তে হবে যাত্রীদের। তাই আগে থেকেই ভারতীয় রেলের তরফে যাত্রীদের কাছে এই সমস্যার জন্য ক্ষমা চেয়ে নেওয়া হয়েছে।  

ভারতীয় রেলের তরফে প্রতিদিন একাধিক ট্রেন বাতিল করা হয় ৷ যাত্রা করার আগে রেলের হেল্পলাইন নম্বর ১৩৯ বা অফিশিয়াল ওয়েবসাইটে enquiry.indianrail.gov.in বাতিল ট্রেনের পুরো লিস্ট দেখতে পারবেন ৷ এছাড়া NTES মোবাইল অ্যাপের মাধ্যমেও বাতিল ট্রেনের লিস্ট দেখতে পারবেন। কোন ট্রেন বাতিল রয়েছে তা জানার জন্য প্রথমে enquiry.indianrail.gov.in/mntes/ ওয়েবসাইটে যেতে হবে। এরপর স্ক্রিনের ডান দিকের টপ প্যানেলে Exceptional Trains লেখা রয়েছে, সেখানে ক্লিক করতেই আপনার কাছে একাধিক অপশন চলে আসবে। সেখানেই একটি অপশন থাকবে। তা হল বাতিল হওয়া ট্রেনের লিস্ট। তাতে ক্লিক করলেই রোজই বাতিল হওয়া ট্রেনের খবর পেয়ে যাবেন। 

Share this article
click me!