'বামফ্রন্টের অতি আত্মবিশ্বাস ও অশোক ভট্টাচার্যের অহংকারই ডুবিয়েছে', বললেন কংগ্রেস নেতা

তৃণমূলের এই সাফল্যের জন্য বামফ্রন্টকেই দায়ী করেছেন কংগ্রেস নেতা শঙ্কর মালাকার। তিনি বলেন, "বামফ্রন্টের অতিরিক্ত আত্মবিশ্বাস ও অশোক ভট্টাচার্যের অহংকারই ডুবিয়েছে। বারবার জোটের কথা বলেও তারা আগেভাগে প্রার্থী তালিকা ঘোষণা করে সেই সম্ভাবনায় জল ঢেলেছে।"

Web Desk - ANB | Published : Feb 14, 2022 11:40 AM IST / Updated: Feb 14 2022, 05:19 PM IST

রাজ্যের চার পুরনিগম  (West Bengal Municipal Corporation Election 2022) বিধাননগর, শিলিগুড়ি, আসানসোল ও চন্দননগরে ভোটগণনা ছিল আজ। শিলিগুড়ি (Siliguri) এক সময় বাম দুর্গ হিসেবে পরিচিত ছিল। কিন্তু, এবার সেখানেও ভালো ফল করতে পারেনি বামেরা (CPIM)। তৃণমূল প্রার্থী (TMC Candidate) মহম্মদ আলমের কাছে পরাজিত হয়েছেন ৬ নম্বর ওয়ার্ডের সিপিএম প্রার্থী অশোক ভট্টাচার্য (Ashok Bhattacharya)। ৫০২ ভোটে তিনি পরাজিত হয়েছেন বলে জানা গিয়েছে। আর এই ফলাফলকে 'বিপর্যয়' বলে তিনি উল্লেখ করেছেন। সেখানে ৩৭টি আসলে জয়ী হয়েছে তৃণমূল (TMC)।পাশাপাশি সেখানে মেয়র হিসেবে গৌতম দেবের (Goutam Deb) নামও ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Benerjee)। আর এবার সেখানে তৃণমূলের ভালো ফলের জন্য বামেদের 'অতিরিক্ত আত্মবিশ্বাস ও অহংকার'-তে দায়ি করেছেন কংগ্রেস নেতা শঙ্কর মালাকার।

আজ সকালে পুরনিগম নির্বাচনের গণনা (West Bengal Municipal Election 2022 Results) শুরু হওয়ার পর থেকেই চারটি পুরসভায় বিরোধীদের অনেকটাই পিছনে ফেলে এগিয়ে গিয়েছিল শাসক দল তৃণমূল (TMC)। এমনকী, বাম দুর্গের মধ্যেও প্রবেশ করে ৩৭টি আসনে জয়ী হয় তারা। ভোট গণনার প্রবণতা অনুযায়ী, দ্বিতীয় স্থানে থাকলেও অনেকটাই পিছিয়ে বামফ্রন্ট (Left Front)। শিলিগুড়িতে গত পুরভোটে জিতেছিল বামফ্রন্ট। কংগ্রেসের (Congress) সমর্থনে পুরসভা চালিয়েছিল বামফ্রন্ট। গত বিধানসভা নির্বাচনের ফলের নিরিখে ওয়ার্ড ভিত্তিক ফলাফলে বিজেপি কিছুটা এগিয়ে থাকলেও পুরভোটে তারা তৃতীয় স্থানে রয়েছে। আর এবার শিলিগুড়ি পুরনিগমে বোর্ড গড়ছে তৃণমূল। 

আরও পড়ুন- শিলিগুড়িতে বামেদের 'বিপর্যয়' হয়েছে, পরাজয়ের পর বললেন অশোক ভট্টাচার্য

শিলিগুড়ির কোন ওয়ার্ড কোন দলের দখলে

কংগ্রেস নেতার বক্তব্য

তৃণমূলের এই সাফল্যের জন্য বামফ্রন্টকেই দায়ী করেছেন কংগ্রেস নেতা শঙ্কর মালাকার। তিনি বলেন, "বামফ্রন্টের অতিরিক্ত আত্মবিশ্বাস ও অশোক ভট্টাচার্যের অহংকারই ডুবিয়েছে। বারবার জোটের কথা বলেও তারা আগেভাগে প্রার্থী তালিকা ঘোষণা করে সেই সম্ভাবনায় জল ঢেলেছে। জোট বেঁধে কংগ্রেস-বাম লড়াই করলে ভোটারদের আস্থার অর্জন করতে পারা যেত। কিন্তু বামফ্রন্টের অতিরিক্ত আত্মবিশ্বাস ও অহংকারই ডুবিয়েছে।" তিনি আরও বলেন, "জোটের নামে শুরু ভাষণবাজি হয়েছে। গত ২ বছর ধরে বহুবার আলোচনা হয়েছে। কিন্তু, কাজের কাজ কিছুই হয়নি। সিপিএম এককভাবে প্রার্থী ঘোষণা করে দেয়।"

আরও পড়ুন - 'বিধানননগরে মেয়র মমতা' - চমকে দিলেন সব্যসাচী, স্ত্রী পেলেন দিদির ভ্যালেন্টাইন্স ডে উপহার

মেয়র গৌতম দেব

অন্যদিকে, ৩৩ নম্বর ওয়ার্ডে জয়ী হয়েছেন তৃণমূল প্রার্থী গৌতম দেব। ৩ হাজারের বেশি ভোটে জয়ী তিনি। শিলিগুড়ির পরবর্তী মেয়র হচ্ছেন গৌতম দেব। এমনটাই জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যয়। সোমবার চার পুরনিগমের ফল প্রকাশের পর সবুজ ঝড় উঠতেই মুখ্যমন্ত্রী রাজ্যবাসীকে কৃতজ্ঞতা জানান। পাশাপাশি শিলিগুড়ির পরবর্তী মেয়র গৌতম দেব হবেন বলেও ঘোষণা করেন তিনি। শিলিগুড়ির পরবর্তী মেয়র হওয়ার কথা জানতে পেরেই মুখ্যমন্ত্রীর কাছে কৃতজ্ঞতা জানান গৌতম দেব। তিনি বলেন, "দলের এক সৈনিক হিসেবে কাজ করেছি। মুখ্যমন্ত্রী ও শিলিগুড়ির সাধারণ মানুষ যে আমার উপর আস্থা রেখেছেন তা পালন করার চেষ্টা করব।"

আরও পড়ুন- শিলিগুড়ির তিনটি ওয়ার্ডে জয়ী তৃৃণমূল, সবুজ আবিরে ঢাকল ঘাসফুল শিবির

Share this article
click me!