মন ভাল করা খবর, দীর্ঘ প্রতীক্ষার শেষ, শুরু হল দক্ষিণ দিনাজপুর বিশ্ববিদ্যালয়ের পথ চলা

বালুরঘাটে অস্থায়ী ক্যাম্পে শুরু হল দক্ষিণ দিনাজপুর বিশ্ববিদ্যালয়ের পথ চলা। বুধবার দুপুরে বিশ্ববিদ্যালযয়ের শুভ সূচনা করা হল।

Parna Sengupta | Published : Sep 1, 2021 12:54 PM IST

দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে বালুরঘাটে অস্থায়ী ক্যাম্পে শুরু হল দক্ষিণ দিনাজপুর বিশ্ববিদ্যালয়ের পথ চলা। বুধবার দুপুরে বালুরঘাট চকভবানী এলাকায় অবস্থিত দক্ষিণ দিনাজপুর বিশ্ববিদ্যালযয়ের শুভ সূচনা করা হল। এদিনের উদ্বোধন অনুষ্ঠানে হাজির ছিলেন দক্ষিণ দিনাজপুর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সঞ্চারি রায় মুখোপাধ্যায়, জেলা শাসক আয়েশা রানি, জেলা পুলিশ সুপার রাহুল দে সহ অন্যান্য আধিকারিকরা। 

বুধবার থেকেই দক্ষিণ দিনাজপুর বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট চালু হওয়ার পাশাপাশি অন্যান্য কাজও শুরু হয়। প্রথম অবস্থায় তিনটি বিষয় নিয়ে এই বিশ্ববিদ্যালয়ের পথ চলা শুরু হচ্ছে। দীর্ঘ দিন পর বালুরঘাটে দক্ষিণ দিনাজপুর বিশ্ববিদ্যালয়ের পথ চলা শুরু হওয়ায় খুশি দক্ষিণ দিনাজপুর জেলাবাসী। এদিন ফিতে কেটে বিশ্ব বিদ্যালয়ের শুভ সূচনা করেন জেলা শাসক আয়েশা রানি। 

নিজের পার্সে কত টাকা রাখেন মুকেশ অম্বানি, জানলে চোখ কপালে উঠবে

ব্যাঙ্কের চেক থেকে রান্নার গ্যাসের দাম, পয়লা সেপ্টেম্বর থেকে চালু একাধিক নতুন নিয়ম

Bank Holidays in September : সেপ্টেম্বর মাসে কোন কোন দিনে বন্ধ ব্যাঙ্ক, দেখে নিন তালিকা

প্রসঙ্গত, আগেই ঘোষণা করা হয়েছিল চলতি বছরের অক্টোবর মাসে দক্ষিণ দিনাজপুর বিশ্ববিদ্যালয়ের পঠনপাঠন শুরু হবে। আপাতত প্রথম সেমিস্টারে অংক, ইংরেজি ও রাষ্ট্রবিজ্ঞান -এই তিনটি বিষয় নিয়ে পঠন পাঠন শুরু হবে। সেই মত এদিন বালুরঘাট চকভবানী এলাকায় একটি অস্থায়ী ভবনে দিনাজপুর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস শুভ উদ্বোধন করা হল। আর ক্যাম্প অফিসের শুভ উদ্বোধনের মধ্যে দিয়েই দক্ষিণ দিনাজপুর বিশ্ববিদ্যালয় পথ চলা শুরু হল। 

বুধবার থেকে আগামী ১৫ সেপ্টেম্বর পর্যন্ত ভর্তির জন্য আবেদন করতে পারে পড়ুয়ারা। এদিকে বালুরঘাটের মাহিনগর এলাকায় বিশ্ববিদ্যালয়ের বিল্ডিং ও পরিকাঠামোগত কাজ শেষ না হওয়ায় বালুরঘাট কলেজের বিল্ডিংয়েই ওই ক্লাসগুলি চলবে বলে জানা গিয়েছে। অন্যদিকে, বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত নতুন উপমুখ্য নিয়ামক (অ্যাডিশনাল রেজিস্টার) হিসেবে বালুরঘাট কলেজের প্রিন্সিপাল পঙ্কজ কুন্ডুকে নিয়োগ করা হয়েছে। অবশেষে দক্ষিণ দিনাজপুর বিশ্ববিদ্যালয়ের পথ চলা শুরু হওয়ায় খুশি দক্ষিণ দিনাজপুর জেলার পড়ুয়ারা। 

Share this article
click me!