উত্তরবঙ্গে মর্মান্তিক ট্রেন দুর্ঘটনার নেপথ্যে কী অন্তর্ঘাত, কী বলছেন বঙ্গ বিজেপির প্রধান সুকান্ত মজুমদার

নিজের স্বাস্থ্যের ব্যাপারে বলার পাশাপাশি উত্তরবঙ্গের ভয়াবহ রেল দুর্ঘটনা নিয়েও শোক প্রকাশ করতে দেখা যায় সুকান্তকে। একইসঙ্গে গোটা ঘটনায় যথাযথ তদন্তেরও দাবি করেন তিনি।

Jaydeep Das | Published : Jan 14, 2022 12:09 PM IST

কয়েকদিন আগেই পড়েছিলেন করোনা কবলে। বর্তমানে সুস্থ হলেও এখনও রয়েছে বেশ কিছু শারীরিক সমস্যা। শুক্রবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে এমনটাই জানালেন বঙ্গ বিজেপি-র সভাপতি সুকান্ত মজুমদার (West Bengal BJP president Sukanta Majumder)। এদিকে সুকান্ত করোনার কবলে পড়তেই তাঁর স্বাস্থ্যের ব্যাপারে জানতে ফোন করে খোঁজ খবর নিতে দেখা যায় মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়কে (Chief Minister Mamata Banerjee)। যা নিয়েও বিস্তর চর্চা হয় রাজনৈতিক মহলে। এদিন নিজের স্বাস্থ্য সম্পর্কে বলতে গিয়ে সুকান্তবাবুকে বলতে শোনা যায়, এখন ভালো আছি, সুস্থ আছি, আপনাদের শুভকামনায়, আপনাদের আশীর্বাদে ভালো রয়েছি। এমনকি বড় কোনও শারীরিক সমস্যা আর নেই, তবে সামান্য একটু দুর্বলতা রয়েছে শরীরে। আশা করি সেটাও কয়েকদিনে ঠিক হয়ে যাবে।ডাক্তাররা বলেছেন আরও কমপক্ষে ২ দিন বিশ্রাম নিয়ে তারপর বেরোতে।অন্যদিকে নিজের স্বাস্থ্যের ব্যাপারে বলার পাশাপাশি উত্তরবঙ্গের ভয়াবহ রেল দুর্ঘটনা (Terrible train accident in North Bengal) নিয়েও শোক প্রকাশ করতে দেখা যায় সুকান্তকে।

ময়নাগুড়ির দুর্ঘটনা সম্পর্কে বলতে গিয়ে তিনি বলেন, অত্যন্ত দুঃখজনক ঘটনা। তবে সাধারণ মানুষ, রেল দপ্তর ও ভারতীয় সেনারা একসাথে যেভাবে ঝাঁপিয়ে পড়ে উদ্ধারকাজ চালিয়েছে এটা একটা খুব ভালো লক্ষন বলে মনে হয়েছে আমার। আমদের প্রায় ৭৬ জন বিজেপি কর্মী রক্তদান করেছেন শুধু আলিপুরদুয়ার জেলায়। অন্যদিকে জলপাইগুড়িতে রক্তদান করেছেন ২৬ জন বিজেপি কর্মী। এছাড়াও হাজার হাজার সাধারণ মানুষ রক্তদান করতে গিয়েছিলেন। কিন্তু কেন ঘটল এই দুর্ঘটনা তার যথাযথ তদন্ত হওয়া উচিত। তবে ঘটনার ১৪ ঘণ্টার মধ্যেই ঘটনাস্থলে পৌঁছে গিয়েছেন আমাদের রেল মন্ত্রী অশ্বিনী বৈষ্ণ। আমার মনে হয় গোটা ঘটনার আসল কারণ আমরা শীঘ্রই জানতে পারব।

আরও পড়ুন-ভেঙে দেওয়া হল বিজেপি-র সমস্ত সেল, পুরভোটের আগে সুকান্তের নির্দেশে ব্যাপক শোরগোল

তবে পুরভোটের মুখে এই মর্মান্তিক ঘটনায় অন্তর্ঘাতের সম্ভাবনা নিয়ে প্রশ্ন করা হলে সুকান্ত মজুমদারকে বলতে শোনা যায়, অনেকেরই সন্দেহের অবকাশ থাকতে পারে। তবে সন্দেহ তখনই করা উচিত যখন এই জাতীয় কোনও সঠিক তথ্য পাওয়া যাবে। তদন্ত প্রক্রিয়া শেষ হলেই গোটা ঘটনার আসল ছবি পরিষ্কার হয়ে যাবে। যারা তদন্ত করছেন তারা যথেষ্ট প্রতিভাবান লোক। এখন দেখা যাক রিপোর্টে কী বের হয়।অন্যদিকে করোনা কাবু বাংলায় পুরভোট নিয়ে এদিন ফের নিজের আগের অবস্থান ধরে রাখেন সুকান্ত। এমনকী ফের ভোট পিছানোর পক্ষে জোরালো সওয়াল করতে দেখা যায় তাঁকে।

Read more Articles on
Share this article
click me!