Hockey Championship: গ্রাম বাংলায় হকি-আগ্রহ বাড়াতে উদ্যোগী মন্ত্রী স্বপন দেবনাথ, শুরু প্রতিযোগিতা

একটা সময় হকি ছিল গ্রাম বাংলার জনপ্রিয় খেলা। কিন্তু বর্তমানে ক্রিকেট, ফুটবলের দাপটি কিছুটা হলেও পিছিয়ে রয়েছে হকি। এই অবস্থায় বাংলার হকি নিয়ামক সংস্থা হকি বেঙ্গল গ্রাম বাংলার হকি খেলার জনপ্রিয়তা বাড়াতে উদ্যোগী হয়েছে।

Asianet News Bangla | Published : Dec 16, 2021 6:14 PM IST

পূর্বস্থলী এক নম্বর ব্লকের শ্রীরামপুর ইউনাইটেড হাইস্কুলের মাঠে এদিন বৃহস্পতিবার স্টেট হকি মেন্স চ্যাম্পিয়নশিপ (State Hockey Men's Championship) অনুষ্ঠিত হলো। মোট ১২ টি জেলা এই খেলায় অংশগ্রহণ করে।  এদিন বৃহস্পতিবার প্রথম  দিনে নদিয়া জেলা এবং হাওড়া জেলার মধ্যে খেলা অনুষ্ঠিত হয়। স্টেট হকি মেন্স চ্যাম্পিয়নশিপ উদ্বোধনে হাজির ছিলেন বেঙ্গল অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান তথা অল ইন্ডিয়া তৃণমূল কংগ্রেসের স্পোর্টস সেলের চেয়ারম্যান স্বপন বন্দ্যোপাধ্যায়, রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ (Swapan Debnath) কালনার দেবপ্রসাদ বাগ, জেলাপরিষদের সভাধিপতি শম্পা ধারা সহ বিশিষ্টজনেরা। 

 এদিন স্বপন ব্যানার্জি তিনি বলেন এর আগে বর্ধমান জেলায় কোনো দিন রাজ্যস্তরের হকি প্রতিযোগিতা হয়নি। মন্ত্রী স্বপন দেবনাথ কে আমি বলার পরই তিনি তার নিজের এলাকায় করতে চেয়েছিলেন আর দেরি করিনি এখানেই অনুষ্ঠিত হচ্ছে বারো টি জেলাকে নিয়ে রাজ্যস্তরের হকি প্রতিযোগিতা।  আগামী দিনে  জাতীয় স্তরের খেলা যাতে এখানে হয় তার পরিকল্পনাও রয়েছে আমাদের। 


একটা সময় হকি ছিল গ্রাম বাংলার জনপ্রিয় খেলা। কিন্তু বর্তমানে ক্রিকেট, ফুটবলের দাপটি কিছুটা হলেও পিছিয়ে রয়েছে হকি। এই অবস্থায় বাংলার হকি নিয়ামক সংস্থা হকি বেঙ্গল গ্রাম বাংলার হকি খেলার জনপ্রিয়তা বাড়াতে উদ্যোগী হয়েছে। সংস্থার পাশে দাঁড়িয়েছে রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ। রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ প্রথমেই নিজের নির্বাচনী কেন্দ্র পূর্বস্থলীতেই তাই  স্টেট হকি মেন্স চ্যাম্পিয়নশিপের আয়োজন করেন। এই উদ্যোগে তিনি বাংলার হকি সংস্থার সঙ্গে পাশে পয়েছেন রাজ্য প্রশাসনকে। উদ্বোধনী অনুষ্ঠানে প্রশানের আধিকারিকরাও উপস্থিত ছিলেন স্থানীয়দের খেলাধূলায় উৎসাহী করতে। 

হকি বেঙ্গলের সবিচ ইস্তেয়াক আলি আগেই জানিয়েছিলেন রাজ্যের বিভিন্ন জেলার হতি দলকে নিয়ে পূর্বস্থলীতে একটি প্রতিয়োগিতার আয়োজন করা হবে। সেইসময় এদিন উদ্ধোধন হয় খেলা হয়। আগামী দিনে এখানেই মেয়েদের জন্য একটি হকি প্রশিক্ষণ শিবিরের আয়োজন করা হবে। 
 

Share this article
click me!