পুরুলিয়ার জনসভা থেকেই তৃণমূল নেতা কর্মীদের ঘুরে দাঁড়াতে নির্দেশ, মমতার লক্ষ্য পঞ্চায়েত ভোট

কর্মিসভায় মমতা বন্দ্যোপাধ্য়ায় রাজ্যের উন্নয়নমূলত প্রকল্পগুলিকে তুলে ধরেন। তিনি রাজ্যের উন্নয়নমূলক প্রকল্পগুলিতে নিয়ে বিজেপির সঙ্গে সিপিএমকেও নিশানা করেন। তিনি অভিযোগ করেন এই রাজ্যের উন্নয়নের জন্য  এই দুটি রাজনৈতিক দল কিছুই করেনি। 

Saborni Mitra | Published : May 31, 2022 7:06 AM IST

মুখ্যমন্ত্রী তথা তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বর্তমান পুরুলিয়া সফরে রয়েছেন। এদিন তৃণমূলের কর্মিসভায় অংশ নিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানেই তিনি দলীয় কর্মীদের সচেতন করার পাশাপাশি প্রতিপক্ষ বিজেপিকে নিশানা করেন। কারণ গত বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস পুরুলিয়ায় ভালো ফল করলেও বিজেপির ভোটব্যাঙ্ক বেড়েছে। যদিও তার আগে ২০১৯এর লোকসভা নির্বাচনে বিজেপি রীতিমত ভালো ফল করেছিল পুরুলিয়াকে। তবে এদিন পুরুলিয়ার জনসভা থেকেই দলীয় নেতা ও কর্মীদের ঘুরে দাঁড়াতে নির্দেশ দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

এদিন কর্মিসভায় মমতা বন্দ্যোপাধ্য়ায় রাজ্যের উন্নয়নমূলত প্রকল্পগুলিকে তুলে ধরেন। তিনি রাজ্যের উন্নয়নমূলক প্রকল্পগুলিতে নিয়ে বিজেপির সঙ্গে সিপিএমকেও নিশানা করেন। তিনি অভিযোগ করেন এই রাজ্যের উন্নয়নের জন্য  এই দুটি রাজনৈতিক দল কিছুই করেনি। মমতা এদিন রঘুনাথপুরের উন্নয়নমূলক প্রকল্পগুলির কথা তুলে ধরেন। বলেন এই এলাকায় পড়াশুনার পাশাপাশি কর্মসংস্থানেরও একাধিক ব্যবস্থা করছে রাজ্যের তৃণমূল সরকার। এদিন মমতা ভাষণ দেওযার সময় সাঁওতালি  ভাষাতেও কথা বলেন। 

মমতা কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ করেন। তিনি বলেন কেন্দ্র সরকার প্রচুর টাকা ট্যাক্স তুলে নিয়ে যায়। কিন্তু এই রাজ্যের জন্য কোনও টাকা দেয়না।  রাজ্যের উন্নয়নে বিজেপি সরকার বাধা হয়ে দাঁড়িয়েছে বলেও জানিয়েছেন তিনি। 

রান্নার গ্যাসের দাম বৃদ্ধি নিয়েও মমতা বিজেপির বিরুদ্ধে তোপ দাগেন। বলেন, কেন্দ্রীয় সরকারের জন্য গ্যাসের দাম আকাশ ছুঁয়েছে। তাঁর অভিযোগ সরকারের জন্য রান্নার দাম বেড়েছে। সিবিআই ইডি নিয়েও তিনি কেন্দ্রের বিরুদ্ধে সরব হন। তিনি বলেন বিরোধী রাজনৈতিক দলগুলির বিরুদ্ধে  সর্বদা তদন্ত হচ্ছে। মহারাষ্ট্র বাংলা আর দিল্লির নেতা মন্ত্রীদের গ্রেফতার করা হয়েছে। কিন্ত বিজেপির কোনও নেতার গায়ে আঁচ পর্যন্ত পড়ছে না। তিনি বলেন. 'রিজার্ভ ব্যাঙ্কের মতে নোটবন্দি হল সবথেকে বড় কেলেঙ্কারি।' কিন্তু তারপরেও এই বিষয় নিয়ে কোনও তদন্ত হয়নি। 

কেন্দ্রীয় সরকারের বেরসরারিকরণ সম্পর্কেও সুর চড়িয়ে আক্রমণ করেন মমতা। তিনি বলেন , এলআইসি, এয়ারইন্ডিয়া সব কিছু একের পর এক বিক্রি করে দিচ্ছে। একপরই তিনি দলীয় নেতা কর্মীদের মানুষের পাশে দাঁড়াতে নির্দেশ বলেন। তিনি দলীয় নেতা কর্মীদের প্রতিটি বাড়িতে গিয়ে জনসংযোগ বাড়াতে নির্দেশ দেন। তিনি আরও বলেন সিপিএম কংগ্রেস আর বিজেপি এরা যাতে কোনও আসন না পায় সেদিকেও তৃণমূল নেতাদের নজর দিতে হবে। তিনি আরও বলেন, 'সিপিএম কংগ্রেস বিজেপি এরা তিন ভাই- জগাই মাধাই আর গদাই'- এরা যাতে একটিও আসন না পায় তার দিকেও নির্দেষ দেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

Share this article
click me!