বৃষ্টি বিপর্যয়, জলের চাপে ভেঙে গেল পূর্ত দফতরের তৈরি রাস্তা, দেখুন

  • প্রবল বৃষ্টি পূর্ব বর্ধমানে 
  • জলের চাপে ভেঙে গেল অস্থায়ী রাস্তা 
  • পূর্ব দফতরের তৈরি সেই রাস্তা 
  • সমস্যায় পড়েছেন স্থানীয় বাসিন্দারা 
     

Asianet News Bangla | Published : Jun 16, 2021 4:24 PM IST

গত তিন দিন ধরে প্রবল বৃষ্টি হচ্ছে। সেই বৃষ্টিতেই প্রায় ধুয়ে মুছে সাফ হয়ে গেল পূর্ত দফতরের তৈরি করা অস্থায়ী রাস্তা। রাস্তা জলের তলায় চলে যাওয়ায় একপ্রকার যোগাযোগ বিছিন্ন হয়ে পড়েছে পূর্ব বর্ধমানের ভাতার কামারপাড়া রোড। বুধবার দুপুর থেকে এই রাস্তায় বন্ধ হয়ে গেছে ভারী যানবাহন চলাচল।তবে ছোট যানবাহন খুব ধীর গতিতে চলাচল করছে। যা নিয়ে রীতিমত ক্ষোভ প্রকাশ করেন স্থানীয় বাসিন্দা। অবিলম্ব রাস্তা মেরামতির দাবিও জানিয়েছেন তাঁরা।  পুলিশের নজরদারির মধ্যে ছোট গাড়ি পারাপার করছে । ঘটনাস্থল সরজমিন দেখতে যান ভাতারের বিধায়ক মানগোবিন্দ অধিকারী। 

গোলপার্কের ফ্ল্য়াট নিয়ে বিবাদ, শোভন চট্টোপাধ্যাকে ফ্ল্যাট খালি করাতে বলল রত্নার পরিবার .

সোমবার দুপুর থেকে বৃষ্টি শুরু হয়েছে। ভাতার কামারপাড়া রোডের নারায়নপুর গ্রামের কাছে কাঁদরের ওপর বহুকালের পুরানো সেতু ছিল।সেতুটি ছিল খুবই অপরিসর ও ভগ্নপ্রায়। রাস্তা সম্প্রসারণের কাজের পর ওই সেতুটি ভেঙে নতুন করে চওড়া সেতু তৈরির কাজ সবে শুরু করে পূর্ত দফতর । এই সেতুর কাজের জন্য পাশে একটি অস্থায়ী রাস্তা তৈরি করা হয়।  টানা বৃষ্টিতে ওই কজওয়ে প্লাবিত হয়ে গিয়েছে। নতুন সেই অস্থায়ী রাস্তাতে ধ্বস নেমেছে। বেশ কিছুটা অংশ প্রায় ধুয়ে মুছে সাফ হয়ে গেছে বৃষ্টির জলে। অন্যদিনে প্রবল বৃষ্টির কারণে জলের চাপ ক্রমশই বাড়ছে। তাতে রাস্তাটি আরও বেশি ক্ষতিগ্রস্ত হওয়ার সম্ভাবনাও রয়েছে। আর সেই কারণেই ভারী গাড়ি চলাচলের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।  

লাদাখে কর্মরত ITBP জওয়ানের আচমকা মৃত্যু, শোকের ছায়া পুরুলিয়ায় ...  

করোনার থাবা পশুরাজের ডেরায়, কোভিড আক্রান্ত ১১টি সিংহ, মৃত ১ ...

খবর পেয়ে বিকেলে বিধায়ক মানগোবিন্দ অধিকারী পরিদর্শনে যান।তিনি জানান, পূর্ত দফতরের সঙ্গে কথাবার্তা চলছে।যাতে জরুরী ভিত্তিতে রাস্তা মেরামতের ব্যবস্থা করা হয়।স্থানীয় বাসিন্দাদের দাবি এই বর্ধমান শহরের সঙ্গে যোগাযোগে অন্যতম ভরসা ভাতারবাসীর। আর সেই কারণে রাস্তাটি খুবই গুরুত্বপূর্ণ। অবিলম্বে যাতে রাস্তাটি মেরামতি করা হয় তারও দাবি জানিয়েছেন তাঁরা। 

Share this article
click me!