সাজিরহাট গেঞ্জি কারখানার অগ্নিকাণ্ডে নয়া মোড়, অভিযুক্ত মালিককে পুলিশি হেফাজতের নির্দেশ

 

  •  গেঞ্জি কারখানার অগ্নিকাণ্ডে নতুন মোড়
  •   ২৫ মে গভীর রাতে সেখানে আগুন লাগে 
  •  গেঞ্জি  কারখানার ৪ শ্রমিকের মৃত্যু হয় 
  • অভিযুক্ত ওই কারখানার মালিক অজয় লক্কর 

Ritam Talukder | Published : Jun 4, 2021 3:10 AM IST / Updated: Jun 04 2021, 08:44 AM IST


সাজিরহাট গেঞ্জি কারখানার অগ্নিকাণ্ডে নয়া মোড়। উল্লেখ্য, নিউ ব্যারাকপুর বিলকান্ডা গেঞ্জি কারখানায় ২৫ মে গভীর রাতে আচমকাই বিধ্বংসী আগুন লাগে।অভিযুক্ত  গেঞ্জি কারখানার মালিক অজয় লক্করকে পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। 

আরও পড়ুন, 'শুভেন্দুর মত অত খারাপ না মুকুল' পুরোনো বাণীই কি টানছে, 'কৃতজ্ঞতা'য় মুকুল পুত্র শুভ্রাংশু 

 

 


নিউ ব্যারাকপুর সাজিরহাট বিলকান্ডা গেঞ্জি কারখানায় ২৫ মে গভীর রাতে অগ্নিকাণ্ড ঘটে। ভষ্মীভূত হয়েছিল পুরো কারখানার এবং মৃত্যু হয় ৪ শ্রমিকের। এই ঘটনার পর পলাতক ছিল গেঞ্জি কারখানার মালিক অজয় লক্কর। অজয় বাবুর বিরুদ্ধে নিউ ব্যারাকপুর থানায় লিখিত ভাবে মূল অভিযোগটি দায়ের করেন  নিহত স্বরূপ ঘোষের দাদা অরূপ ঘোষ। এছাড়াও আলাদা ভাবে  অভিযোগ দায়ের করা হয় দমকল বিভাগ ও নিহত পরিবারের লোকজনের পক্ষ থেকেও । ঝাড়খন্ড থেকে তাকে শেষ অবধি গ্রেফতার করেছে। নিউ ব্যারাকপুর থানা ১০ দিনের পুলিশ হেফাজত চেয়ে আর্জি জানায়। কিন্তু আদালত তাকে এক দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেয়। অজয় লক্করের বিরুদ্ধে কেস নাম্বার ২৩১/২১ , আন্ডার পি এস ৩০৪/২৮৬/১৮৬ আইপিসি এবং ২৬/৩০ডব্লুবি এফএসএ, ৫১ ডিএম অ্যাক্ট ধারা দেওয়া হয়েছে।         

আরও পড়ুন, 'ভ্যাকসিন নিয়ে চূড়ান্ত দুর্নীতি', উত্তাল দুর্গাপুর হাসপাতাল এলাকা  

 


প্রসঙ্গত, নিউ ব্যারাকপুর বিলকান্ডা গেঞ্জি কারখানায় ২৫ মে গভীর রাতে আচমকাই বিধ্বংসী আগুন লাগে। দীর্ঘ ৩৮ ঘন্টা পরেও সে আগুন জ্বলতে থাকে। আগুন লাগার পর ওই চার ব্যক্তিকে খুঁজে না পাওয়ায় শেষ অবধি এদিন ড্রোন নামানোর পরিকল্পনা নেয় দমকল, পিডাব্লুডি এবং সিভিল ডিফেন্স আধিকারিকরা। শেষ অবধি আগুন আয়ত্বে আনে দমকলকর্মীরা। দীর্ঘ ৫৭ ঘন্টা পর সাজিরহাট-বিলকান্দার অগ্নিগগ্ধ গেঞ্জি কারখানায় ঢুকতে সক্ষম হয় দমকল এবং বিপর্যয় মোকাবিলা দল।  উদ্ধার হয় আগুন লাগার পর নিখোঁজ হওয়া কারখানায় আটকে থাকা চারজনের দেহ।

 

Share this article
click me!