MP Cup: আগামী ২০ দিন রাজনীতি নয়, শুধুই খেলা হবে, বললেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

তৃণমূল কংগ্রেস সাংসদ আরও বলেন, বন্ধ থাক রাজনীতি। বন্ধ থাক রাজনৈতিক বিভেদ। আগামী ২০ দিন শুধুই খেলা হোক। ডায়মন্ডহারবারারে এমপি কাপের উদ্বোধন করে এমনটাই জানালেন তিনি। 

Web Desk - ANB | Published : Dec 10, 2021 8:39 PM IST

২০ দিন এখানে কোন রাজনীতি হবে না, শুধু খেলা হবে।  শুক্রবার সন্ধ্যায় দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ড হারবার (S 24 Parhana, Dimond Harbar) এসডিও মাঠে এম পি কাপ (MP Cup) ফুটবল (Football) প্রতিযোগিতার উদ্বোধন করে এমনটাই জানিয়েছেন ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। এদিন ডায়মন্ড হারবার ও ফলতার মধ্যে প্রথম উদ্বোধনী খেলা অনুষ্ঠিত হয়। অভিষেক ছাড়াও এদিন মাঠে উপস্থিত ছিলেন অরূপ বিশ্বাস, সুজিত বসুর মতো রাজ্য মন্ত্রিসভার সদস্য ও দক্ষিণ ২৪ পরগনা জেলার একাধিক বিধায়করা। এদিন খেলা শুরুর আগে বক্তব্য রাখতে গিয়ে অভিষেক বলেন ২০ দিন ব্যাপী এই প্রতিযোগিতা চলবে ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্র জুড়ে। এই ২০১৭ সাল থেকে এম পি কাপ চালু করেন অভিষেক। তবে গত বছর করোনার কারণে প্রতিযোগিতা বন্ধ ছিল।

তৃণমূল কংগ্রেস সাংসদ আরও বলেন, বন্ধ থাক রাজনীতি। বন্ধ থাক রাজনৈতিক বিভেদ। আগামী ২০ দিন শুধুই খেলা হোক। ডায়মন্ডহারবারারে এমপি কাপের উদ্বোধন করে এমনটাই জানালেন তিনি। আগামী ২০ দিন এই বিধানসভা এলাকার সব মাঠেই এই ফুটবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এলাকা প্রায় ১২৮টি দল এই প্রতিযোগিতায় অংশ নেবে। 

২০১৭ সাল থেকেই অভিষেক বন্দ্যোপাধ্যায় এমপি কাপ ফুটবল প্রতিযোগিতা চালু করেছিলেন। তারপর গত দুবছর করোনাভাইরাসের সংক্রমণের কারণে এই প্রতিয়োগিতা বন্ধ ছিল। চলতি বছর নতুন করে শুরু হয় ফটবল প্রয়িযোগিতা। স্থানীয় প্রশাসন জানিয়েছে, করোনাভাইরাস সংক্রান্ত সমস্ত নিয়মবিধি মেনেই চলতি বছর এই ফুটবল প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। ফুটবল ম্যাচ ঘিরে সতর্কতাও নেওয়া হয়েছে। দর্শকদের নিরাপদ শারীরিক দূরত্ব মেনে দাঁড়াতে বা খেলা দেখতে নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি মাস্কের ব্যবহারও বাধ্যতামূলক করা হয়েছে। কিছুটা হলেও চলতি বছর উদ্বোধোন অনুষ্ঠানের জাঁকজমক কিছুটা কম করা হয়েছে। 

এদিন মাঠের মাঝেই প্রদীপ জানিয়েছে প্রতিযোগিতার উদ্বোধন করেন তৃণমূল কংগ্রেস নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি রাজনীতি উর্ধ্বে ফটবলকে রাখতে বলেন। তারপরই বলেন, ভাতৃত্ব ও মৈত্রীর বন্ধনকে আরও সুদৃঢ়় করতে হবে। তিনি বলেন ফুটবলের সঙ্গে জড়িয়ে রয়েছে বঙালিক আবেগ। এই খেলাতেও হারজিত রয়েছে। তবে হারলেই আগামী দিনে এগিয়ে যেতে হবে বলেও জানিয়েছেন তিনি। উদ্বোধন অনুষ্ঠানে মাঠেই ফায়ার জাগলিং দেখান গোয়ার এক জাগলার। মাঠে গানের একটি অনুষ্ঠান হয়। তাতে অংশ নিয়েছিলেন মিকা সিং। 

PM Modi: ৪ দশকের অমীমাংসিত প্রকল্পের কাজ শেষ ৪ বছরে, শনিবার উদ্বোধন নরেন্দ্র মোদীর

Eastern Railway: আয়ের উৎস বাতিল যন্ত্রাংশ, করোনাকালে পূর্ব রেলের আয় ২০০ কোটি টাকা

Read more Articles on
Share this article
click me!