TMC Agitation: খেলা হবে কর্মসূচির প্রস্তুতি সভায় উত্তেজনা, জেলা তৃণমূল সভাপতিকে ঘিরে বিক্ষোভ যুবদের

সভা শেষ হতেই ওই বেসরকারি অতিথি আবাসের সামনে তৃণমূল জেলা সভাপতি আব্দুর রহিম বক্সিকে ঘিরে বিক্ষোভ দেখায় চাঁচল ১ নম্বর তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি ও তাঁর সহকর্মীরা।

Web Desk - ANB | Published : Dec 5, 2021 12:51 PM IST

মালদহ জেলা (Malda District) তৃণমূল (TMC) যুব কংগ্রেসের উদ‍্যোগে 'খেলা হবে' (Khela Hobe) কর্মসূচি নেওয়া হয়েছে। ইতিমধ্যেই তারই প্রস্তুতি (Preparation) শুরু হয়ে গিয়েছে। রবিবার বিকেলে (Sunfay Evening) মালদহের চাঁচলের একটি অতিথি আবাসে চাঁচল (Chanchal) মহকুমার ছয়টি ব্লক যুব তৃণমূল কমিটির নেতৃত্বদের নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভা শেষ হতেই ওই বেসরকারি (Private) অতিথি আবাসের সামনে তৃণমূল জেলা সভাপতি আব্দুর রহিম বক্সিকে ঘিরে বিক্ষোভ (Agitation) দেখায় চাঁচল ১ নম্বর তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি ও তাঁর সহকর্মীরা।

চাঁচল ১ নম্বর ব্লক তৃণমূল কংগ্রেসের যুব সভাপতি জয়ন্ত দাসের অভিযোগ, যুবর উদ‍্যোগে খেলা অনুষ্ঠিত হবে। কিন্ত চাঁচল ১-এ যাঁরা যুবর দায়িত্বে রয়েছেন তাঁরা এদিনের সভায় আসার জন‍্য ডাক পাননি। তবুও সংগঠনকে ভালোবেসে সভার কথা জানতে পেরে ছুটে এসেছেন। সংগঠনের মধ‍্যে ছাত্র যুব সহ মহিলা ও বিভিন্ন পর্যায়ের কর্মী ও নেতৃত্ব রয়েছেন। প্রত‍্যেক পর্যায়ের কর্মীদেরই (TMC Worker) গুরুত্ব রয়েছে বলে দাবি।

সে ক্ষেত্রে যুবর ব‍্যানারে কর্মসূচি নেওয়া হলেও চাঁচল ১ নম্বর ব্লক যুব নেতৃত্বকে অন্ধকারে রেখেই সভা করা হচ্ছে বলে অভিযোগ। চাঁচল ১ তৃণমূল যুব কমিটির সাফ কথা, যুবর কাজ চাঁচলের ব্লক কমিটির একজন সাধারণ সম্পাদককে দিয়ে করানো হচ্ছে। ব্রাত‍্য রাখা হয়েছে চাঁচল ১ নম্বর ব্লক যুব তৃণমূল নেতৃত্বকে। তাই অবিলম্বে চাঁচল১ ব্লক তৃণমূল যুব নেতৃত্বকে যথাযোগ‍্য মর্যাদা দেওয়ার দাবি তুলেছেন তাঁরা।

এদিন চাঁচলের ওই সভা (Meeting) শেষ হওয়ার সঙ্গে সঙ্গেই বেরিয়ে পড়েন জেলা তৃণমূল যুব কংগ্রেসের সভানেত্রী চন্দনা সরকার। তাই তাঁর প্রতিক্রিয়া পাওয়া সম্ভব হয়নি। তবে মালদহ জেলা তৃণমূলের সভাপতি আব্দুর রহিম বক্সিকে ধরা হলে তিনি বলেন, "তাদের কথা শুনেছি। সকলের সঙ্গে আলোচনা করে বিষয়টি মিটিয়ে নেওয়া হবে। যুব নেত্রীর সঙ্গে আমি আলোচনা করব।" তিনি আরও বলেন, "যুবর পক্ষ থেকে একটি জেলা জুড়ে কর্মসূচি নেওয়া হয়েছে। ফুটবল ও ক্রিকেট খেলার মধ‍্য দিয়ে খেলা হবে কর্মসূচি পালন করা হবে। তারই প্রস্তুতি সভা ছিল। আমিও আমন্ত্রিত হিসেবেই ছিলাম। যুব তৃণমূলের 'খেলা হবে' কর্মসূচি ঘিরে যুবদের মধ্যে ব‍্যাপক উৎসাহ উদ্দীপনা রয়েছে। আজকে চাঁচলে সভাটি সফল হয়েছে।"

Share this article
click me!