UP Elections 2022 : করোনা যুদ্ধে নয়া মাইলফলক, কমেছে বেকারত্ব, ভোটের মুখে ৫ বছরের সাফল্যের খতিয়ান যোগীর

বৃহস্পতিবার সকালে সাংবাদিক সম্মেলন করে সরকারের সাফল্যের কথা জানান মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। সম্প্রতি তিনি মুখ্যমন্ত্রী হিসাবে তাঁর পাঁচ বছরের মেয়াদ পূর্ণ করছেন।

Jaydeep Das | Published : Feb 3, 2022 12:25 PM IST / Updated: Feb 03 2022, 06:40 PM IST

দেশের বাকি চার রাজ্যের পাশাপাশি উত্তরপ্রদেশেও ইতিমধ্যে বেজে গিয়েছে নির্বাচনী দামামা। এদিকে শাসক বিজেপিকে জোরদার টক্কর দিতে ইতিমধ্যেই প্রস্তুতি নিতে শুরু করে দিয়েছে কংগ্রেস, বিজেপি, সমাজবাদী পার্টি, বহু জন সমাজবাদী পার্টির (Congress, BJP, Samajwadi Party, many of the Samajwadi Party) মতো দলগুলি। অন্যদিকে ক্ষমতা ধরে রাখতে মরিয়া যোগী ব্রিগেডও। এমতাবস্থায় বৃহস্পতিবার সকালে সাংবাদিক সম্মেলন করে সরকারের সাফল্যের কথা জানান মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ(Chief Minister Yogi Adityanath)। সম্প্রতি তিনি তাঁর পাঁচ বছরের মেয়াদ পূর্ণ করছেন।

এই প্রসঙ্গে বলতে গিয়ে এদিন যোগী বলেন,  "পাঁচ বছর আগে যখন উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে বিজেপি কিছু প্রতিশ্রুতি দিয়েছিল। সরকার সেই রেজুলেশনগুলোর ব্যাপারে কী করেছে তা জানানো আমার দায়িত্ব। পাঁচ বছরের মধ্যে তিন বছর সরকার আরও ভালো কাজ করে রাজ্যের ভাবমূর্তি পাল্টাতে সর্বদা কাজ করে গিয়েছে। বিগত দুই বছরে করোনা মহামারী চলাকালীন সময়ে জীবন ও জীবিকা বাঁচানোই ছিল আমাদের কাছে সবথেকে বড় একটি চ্যালেঞ্জ। করোনা যুদ্ধে আমাদের প্রতিরোধী ব্যবস্থাপনার প্রশংসা আজ করেছে সাড়া বিশ্ব। উত্তরপ্রদেশের ১০০ শতাংশ জনসংখ্যাই ভ্যাকসিনের প্রথম ডোজ পেয়েছে। ৭০ শতাংশেরও বেশি মানুষ দ্বিতীয় ডোজ পেয়েছে।"


আরও পড়ুন- রাজ্যজুড়ে বিশাল মিছিল, দুর্গাপুজোয় বিশ্বকে চমকে দেবে বাংলা, UNESCO’র স্বীকৃতিতে পাল্টা কৃতজ্ঞতা মমতার
আরও পড়ুন- দেউচা-পাচামিতেই দেশের সেরা পুনর্বাসন প্যাকেজ, আন্দোলনের আবহেই বড় ঘোষণা সরকারের


এখানেই না থেমে এদিন যোগী আরও বলেন, " ১৫ থেকে ১৭ বছর বয়সী ১ কোটিরও বেশি কিশোর-কিশওরী টিকা ডোজ পেয়েছেন। করোনার প্রথম ঢেউ নিয়ন্ত্রণ করার পর গোটা রাজ্যেই আরও বড় সমস্যার সম্মুখীন হয়। এরপর থেকেই কঠিন সময়ে রাজ্যের ৪০ লক্ষ পরিযায়ী শ্রমিককে বাড়িতে পৌঁছানোর পাশাপাশি তাদের অন্ন সংস্থানেরও ব্যবস্থা করা হয়েছে। করোনা সঙ্কট মোকাবিলায় গোটা রাজ্যে ৫৮১টি অক্সিজেন প্ল্যান্ট স্থাপন করা হয়েছে। এখন আর রাজ্যে করোনার তৃতীয় ঢেউ বিশেষ প্রভাব ফেলতে পারেনি। করোনা সঙ্কটকালে জীবন ও জীবিকা বাঁচানোর একটি মডেল তৈরি করেছে উত্তরপ্রদেশ। পাঁচ বছরে বিভিন্ন ক্ষেত্রে মাইলফলক তৈরি করেছে আমাদের রাজ্য। রাজ্য সরকারের বাজেট পৌঁছেছে ৬ লাখ কোটি টাকায়। একসময় উত্তরপ্রদেশের মোট বিনিয়োগের নিরিখে ১৪তম স্থানে ছিল। আজ দেশ ও বিশ্বের বিনিয়োগকারীদের জন্য উত্তরপ্রদেশ প্রথম পছন্দ। বর্তমানে রাজ্যে বেকারত্বের হার ৩ শতাংশে নেমে এসেছে।"

আরও পড়ুন- সরস্বতী পুজো নিয়ে TMCP-র ২ গোষ্ঠীর মধ্যে ব্যাপক সংঘর্ষ, পুলিশের সামনেই মারধর লালবাবা কলেজে

Read more Articles on
Share this article
click me!