ইস্যু ঘাটাল মাস্টার প্ল্যান থেকে গঙ্গার ভাঙন, মোদীর দরবারে মমতার মন্ত্রী বিধায়করা

ঘাটালে বন্যা পরিস্থিতি পরিদর্শন করতে এসে মুখ্যমন্ত্রী পরিস্থিতির ভয়াবহতা বিচার করে দিল্লি যাওয়ার নির্দেশ দিয়েছিলেন মন্ত্রী বিধায়কদের। সেই মতো একটি দল তৈরী করা হয়েছিল।

Parna Sengupta | Published : Aug 30, 2021 6:10 PM IST

ঘাটাল মাস্টার প্ল্যান (Ghatal master plan),গঙ্গার পাড় ভাঙন নিয়ে দিল্লীর (Delhi) দরবারে পৌঁছালেন রাজ্যের মন্ত্রীরা (WB ministers)। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ মতো ঘাটাল মাস্টার প্ল্যান সহ কেলেঘাই, কপালেশ্বরী, গঙ্গার পাড় ভাঙন সমস্যা সমাধান করতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সরকারের দ্বারস্থ হয়েছেন তাঁরা। এই বিষয়ে আর্থিক সহযোগিতারও দাবি করবেন তাঁরা বলে সূত্রের খবর। 

ঘাটালে বন্যা পরিস্থিতি পরিদর্শন করতে এসে মুখ্যমন্ত্রী পরিস্থিতির ভয়াবহতা বিচার করে দিল্লি যাওয়ার নির্দেশ দিয়েছিলেন মন্ত্রী বিধায়কদের। সেই মতো একটি দল তৈরী করা হয়েছিল। যেখানে রয়েছেন রাজ্যের মন্ত্রী মানস ভুঁইয়া, সৌমেন মহাপাত্র, হুমায়ুন কবীর, শ্রীকান্ত মাহাতো, শিউলি সাহা, বিধায়ক জুন মালিয়া,অজিত মাইতি প্রমুখেরা। 

আলোচ্য সমস্যাগুলির মধ্যে সব থেকে বড়ো রয়েছে পশ্চিম মেদিনীপুরের ঘাটাল মাস্টার প্ল্যান ও কেলেঘাই কপালেশ্বরী সমস্যা ৷ তাই পশ্চিম মেদিনীপুর থেকে নির্বাচিত প্রতিনিধিদেরই বেশি সংখ্যায় পাঠানো হয়েছে বলে খবর। 

সোমবার বেলা সাড়ে তিনটা নাগাদ দিল্লী পৌঁছে গিয়েছেন রাজ্যের মন্ত্রী বিধায়করা। কেশপুরের বিধায়ক তথা প্রতিমন্ত্রী শিউলি সাহা জানান, মঙ্গলবার বেলা ১১ টার মধ্যে প্রথমে কেন্দ্রীয় জলসম্পদ দফতরের মন্ত্রীর সঙ্গে দেখা করবেন তাঁরা। সেখানে নিজেদের প্রস্তাব রেখে বিকাল চারটের পরে নীতি আয়োগ দফতরের সঙ্গে কথা বলবেন প্রস্তাবিত সমস্যাগুলি নিয়ে। কীভাবে দীর্ঘদিনের এই টানাপোড়েন মেটানো যায়, তা নিয়ে আলোচনা হবে। 

Share this article
click me!