দক্ষিণ ২৪ পরগনায় ঘাসফুলের দাপট অব্যাহত, অক্ষত অভিষেকের গড় ডায়মন্ড হারবার পুরসভা

জেলার বাকি পুরসভাগুলিতেও একচ্ছত্র রাজ করেছে ঘাসফুল শিবির।  বারুইপুরের ১৭টির মধ্যে এখনও পর্যন্ত সবকটিতে এগিয়ে রয়েছে তৃণমূল। বারোধী শূন্যের ট্রেন্ড এই পুরসভার।বজবজের ২০টির মধ্যে এখনও পর্যন্ত ১৮টি জয়ী হয়েছে তৃণমূল কংগ্রেস।

Web Desk - ANB | Published : Mar 2, 2022 5:24 AM IST

অক্ষত রয়েছে তৃণমূল কংগ্রেস (TMC) নেতা তথা ডায়মন্ড হারবারের তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee)গড়। ডায়মন্ড হারবার পুরসভা দখল করল তৃণমূল কংগ্রেস। এই পুরসভার ১৬টি আসনের মধ্যে ১৬টিতেই জয় পেল তৃণমূল কংগ্রেসে। দক্ষিণ ২৪ পরগনা জেলার (S24 Parganas Municipal election 2022) বাকি পুরসভাগুলিতেও এগিয়ে রয়েছে ঘাসফুল শিবির। 

এই জেলার বাকি পুরসভাগুলিতেও একচ্ছত্র রাজ করেছে ঘাসফুল শিবির।  বারুইপুরের ১৭টির মধ্যে এখনও পর্যন্ত সবকটিতে এগিয়ে রয়েছে তৃণমূল। বারোধী শূন্যের ট্রেন্ড এই পুরসভার।বজবজের ২০টির মধ্যে এখনও পর্যন্ত ১৮টি জয়ী হয়েছে তৃণমূল কংগ্রেস। ১৪ ওয়ার্ডের জয়নগর-মাজিলপুর পুরসভায়তেও প্রায় একচ্ছত্র রাজ করছে তৃণমূল কংগ্রেস। কারণ এখনও পর্যন্ত এই পুরসভার ১২টিতে জয়ী হয়েছে তৃণমূল কংগ্রেস। মহেশতলায় ৩৫টির মধ্যে ৩৩টিতে জয়ী তৃণমূল। ১টিতে জয়ী হয়েছে বামফ্রন্ট। ২টিতে জয় পেয়েছে কংগ্রেস। রাজপুর-সোনারপুর পুরসভার ৩৩টি ওয়ার্ডের মধ্যে ১৮টিতে জয়ী তৃণমূল কংগ্রেস। ১টিতে জয় পেয়েছে বামেরা। 

এই রাজ্যে পালা বদলের আগে থেকেই দক্ষিণ ২৪ পরগনায় পঞ্চায়েত ও পুরসভায় বামদের দাপট চূর্ণ করে ক্ষমতা দখল করেছিল তৃণমূল কংগ্রেস। তখন থেকে এপর্যন্ত দক্ষিণ ২৪ পরগনা জেলায় একচ্ছত্র রাজ করছে তৃণমূল কংগ্রেস। পঞ্চায়েত শুরু করে লোকসভা ও বিধানসভা- সবক্ষেত্রেই তৃণমূলের বিজয় নিশান উড়েছে। অথচ অন্যান্য জেলার মত এই জেলাতেও রয়েছে তৃণমূল কংগ্রেসের গোষ্ঠী দ্বন্দ্ব। 

কিন্তু তৃণমূল কংগ্রেসের গোষ্ঠী দ্বন্দ্ব যে এই দক্ষিণ ২৪ পরগনা জেলায় তেমন কোনও প্রভাব ফেলতে পারেনি তা অবশ্য স্পষ্ট হয়েছে পুরসভায় নির্বাচনের ফলাফলে। কারণ এই জেলায় এখনও পর্যন্ত সবকটি পুরসভাতে তৃণমূল কংগ্রেসের বিজয় নিশান উড়ছে। যার অর্থ এখনও পর্যন্ত ভোটে শেষ কথা বলেন রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল কংগ্রেস সুপ্রিম মমতা বন্দ্য়োপাধ্যায়। সম্প্রতি সামনে এসেছে ভেট কুশলী প্রশান্ত কিশোরের সঙ্গে তৃণমূলের বিবাদ। কিন্তু নির্বাচনে যে তা কোনও প্রভাব ফেলতে পারেনি তা স্পষ্ট হয়ে গেছে ভোটের ফলা ফল থেকেই। 

ইউক্রেনে আরও বড় হামলার পরিকল্পনা, ৬৪ কিলোমিটার লম্বা রুশ সেনার কনভয়ের ছবে সামনে এল

'রুশ সীমান্ত দিয়ে উদ্ধার করুন', ইউক্রেনের সুমিতে আটকে ৫০০ পড়ুয়ার কাতর আর্জি

ইউক্রেনের আগ্রাসনের 'শাস্তি', পুতিনকে একঘরে করতে বড় ঘোষণা বাইডেনের

Share this article
click me!