বিনা প্রতিদ্বন্দ্বিতায় ফের জয় তৃণমূলের, টাকি পৌরসভায় মনোনয়ন পত্র প্রত্যাহার ৬ প্রার্থীর

বসিরহাট মহাকুমার টাকি পৌরসভায় ছয়জন প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার। টাকি পৌরসভার দখলের দোরগোড়ায় তৃণমূল কংগ্রেস। বিজেপি সিপিএম কংগ্রেস থেকে প্রায় ৫০ জন তৃণমূল কংগ্রেসে যোগদান করলেন। বিনা প্রতিদ্বন্দ্বিতায় ছয় জন তৃণমূল প্রার্থী জয়ী।

 

Web Desk - ANB | Published : Feb 13, 2022 7:00 AM IST / Updated: Feb 13 2022, 12:37 PM IST

বজবজ, সাইথিয়া, দিনহাটার, রামপুরহাটের পর এবার টাকি পৌরসভায় জয় তৃণমূলের। পুরভোটের আগেই (WB Municipal Elections 2022) বসিরহাট মহাকুমার টাকি পৌরসভায় (Basirhat Sub division Taki municipality)  ছয়জন প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার। টাকি পৌরসভার দখলের দোরগোড়ায় তৃণমূল কংগ্রেস। বিজেপি, সিপিএম, কংগ্রেস থেকে প্রায় ৫০ জন তৃণমূল কংগ্রেসে যোগদান করলেন। বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী ছয় জন তৃণমূল প্রার্থী।

বিজেপি ,সিপিএম, কংগ্রেস, নির্দল ছয়জন প্রার্থীর মনোনয়ন পত্র প্রত্যাহার বসিরহাট মহাকুমার টাকি পৌরসভা ১৬, আসন বিশিষ্ট এই পৌরসভা তার মধ্যে ছয়জন। বিজেপি ১,সিপিএম ২,কংগ্রেস ২,নির্দল ১, তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিলেন। যথাক্রমে টাকি পৌরসভার ১,২,৩,৫,৬,৭ নম্বর ওয়ার্ড  বিরোধী দলের প্রার্থীরা মনোনয়নপত্র প্রত্যাহার করে নিলেন।টাকি পৌরসভার জেতার দোড় গোড়ায় তৃণমূল কংগ্রেস। সদ্য চারটি পুর নিগমের নির্বাচন শেষ হওয়ার পরে, বিরোধী দলগুলো তাদের সাংগঠনিক দুর্বলতা উপযুক্ত নেতৃত্বের অভাব, শাসকদলের উন্নয়নের কাছে মাথা নত করে তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিলেন।

আরও পড়ুন, বিনা প্রতিদ্বন্দ্বিতায় বজবজ, সাইথিয়ার পর এবার দিনহাটাতে জয় তৃণমূলের, সবুজ আবিরে মাতল কর্মীরা

১৬ টির মধ্যে ৬ টি আসনে তৃণমূল কংগ্রেস এগিয়ে থাকলেও, টাকি পৌরসভায় তিন নম্বর ওয়ার্ডের বিজেপি প্রার্থী শংকর ঘোষ বলেন, আমাদের সাংগঠনিকভাবে এখানে খুব দুর্বল সংগঠন নেতৃত্ব দেয়ার কেউ নেই। পাশাপাশি টাকি পৌরসভার উন্নয়ন কে অব্যাহত রাখতে আজ আমি মনোনয়নপত্র প্রত্যাহার করলাম। ৫, নম্বর ওয়ার্ডের সিপিএমের প্রার্থী সুজয় ঘোষ বলেন, পৌরসভায় সাংগঠনিকভাবে অত্যন্ত দুর্বল। সিপিএম কেউ বেরোতে চাইছে না। মানুষকে এক জায়গায় করতে পারছিনা। দিদির উন্নয়নের কথা মাথায় রেখে টাকি পৌরসভা আগামী দিন আরও বেশি উন্নয়ন। সুস্থ পরিবেশ মানুষকে সার্ভিক পরিষেবা যাতে দিতে পারে। তার জন্য আমি মনোনয়নপত্র প্রত্যাহার করলাম।টাকি পৌরসভায় দায়িত্বপ্রাপ্ত কোডিনেটর শাহানুর মন্ডল বলেন, বিরোধীরা ঠিকমত উপযুক্ত প্রার্থী খুঁজে পাচ্ছে না। মানুষকে খুঁজে পাচ্ছে না তাদের সমর্থন হারিয়ে ফেলেছে। দুর্বল হয়ে গেছে সাংগঠনিকভাবে।  জিততে  পারবে না মানুষের সমর্থন হারিয়ে ফেলেছে । তারপর ২০২১ এর বিধানসভা নির্বাচনে যেভাবে মানুষ তৃণমূল কংগ্রেসকে ভোট দিয়ে পুনরায় ক্ষমতায় এনেছে, মনের দিক থেকে দুর্বল হয়ে পরেছে বিরোধীরা। যারা আসছে আমাদের দলে তাদেরকে এক  সঙ্গে নিয়ে মানুষের কাজ করতে হবে ।এই পৌরসভাকে আরো বেশি উন্নত পৌরসভা গড়ে তোলার চেষ্টা করতে হবে।

আরও পড়ুন, 'রাজ্যের পুরভোটে কোনও হিংসার ঘটনা ঘটেনি, হবে না পুনর্নির্বাচন', বড় ঘোষণা কমিশনের

টাকি তৃণমূল কংগ্রেসের টাউন  সভাপতি প্রদ্যুৎ দাস বলেন ,টাকি পৌরসভা শুধু সময়ের অপেক্ষা জেতার জন্য। বিরোধী-শূন্য হবে। যেভাবে টাকিতে উন্নয়ন হচ্ছে তাতে বিরোধীরা তাদের কোনো রাজনৈতিক ইস্যু খুঁজে পাচ্ছেনা। মনোয়নপত্র প্রত্যাহার করেছে। যারা সঙ্গে এসেছে তাদের আগামী দিনে আমাদের সঙ্গে নিয়ে একসঙ্গে মিলে টাকি উন্নয়নের কাজ করে যাব। পাশাপাশি বসিরহাট পৌরসভা ১, নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী দীপঙ্কর ঘোষ বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করেছে।  

Share this article
click me!