টিকিট ইস্যুতে বিদ্রোহের জের, প্রার্থীর ইমেজ ঠিক করতে দল থেকে ৮ জনকে বহিষ্কার তৃণমূলের

প্রার্থী তালিকা প্রকাশিত হবার পর থেকেই পুরুলিয়া তৃণমূলে দেখা দিয়েছিল বিদ্রোহ।, যার জেরে একাধিকবার বদল করতে হয় প্রার্থী তালিকা, তবে এতেও সম্পূর্ণ ভাবে সামাল দেওয়া যায়নি ক্ষোভ। এবার পুরুলিয়ায় প্রার্থীর ইমেজ ঠিক করতে দল থেকে ৮ জনকে বহিষ্কার তৃণমূলের।

Web Desk - ANB | Published : Feb 19, 2022 8:06 AM IST / Updated: Feb 19 2022, 01:38 PM IST

পুরুলিয়ায় প্রার্থীর ইমেজ ঠিক করতে দল থেকে ৮ জনকে বহিস্কার তৃণমূলের। পুরভোটে (WB Municipal Elections 2022) প্রার্থী তালিকা প্রকাশিত হবার পর থেকেই পুরুলিয়া তৃণমূলে দেখা দিয়েছিল বিদ্রোহ। যার জেরে একাধিকবার বদল করতে হয় প্রার্থী তালিকা। তবে এতেও সম্পূর্ণ ভাবে সামাল দেওয়া যায়নি ক্ষোভ। দলীয় প্রার্থীদের বিরুদ্ধে দাঁড়িয়ে যান দলেরই প্রাক্তন কাউন্সিলার ও নেতা নেত্রীরা।দলের ভাবমূর্তি স্বচ্ছ রাখতে এবং ভোটারদের কাছে তৃণমূল কংগ্রেস প্রার্থীদের ইমেজ তুলে ধরতে ইতিমধ্যে তাদের দল থেকে ৬ বছরের জন্য বহিষ্কার করে তাদের বিরুদ্ধে কড়া ব্যাবস্থা নিয়েছে পুরুলিয়া জেলা তৃণমূল কংগ্রেস (Purulia TMC)। তবে এতে লাভের লাভ কতটা হবে তা নিয়ে সন্দেহ দেখা দিয়েছে। 

তৃণমূলের ঘোষিত প্রার্থীর জন্য ক্রমেই পুরুলিয়ায় লড়াই জোরদার করছে তৃণমূল। এজন্য সবার আগে কঠোর বার্তা দেওয়া হয়েছে দলের বিদ্রোহীদের। যারা দলের বার্তা মেনে প্রার্থীর সমর্থনে এসে গেছেন তাদের রেয়াত করা হলেও বহিষ্কার করা হয়েছে দলের প্রাক্তন কাউন্সিলার ও নেতা নেত্রী সহ আট জনকে। জেলা সভাপতি সৌমেন বেলথরিয়া জানান।পুরুলিয়া শহর থেকে পাঁচ জন এবং ঝালদা শহর থেকে তিনজন মোট আট জনকে বহিষ্কার করা হয়েছে।এরা সকলেই নির্দল থেকে প্রার্থী হয়েছেন।এরা ভোটে জিতে এলেও দলের সাথে কোনো সম্পর্ক থাকবেনা।

আরও পড়ুন, গরু পাচার মামলায় এনামূল হককে গ্রেফতার করল ইডি, দিল্লির জেলা আদালতে আজই করা হবে পেশ

যদিও দলের হুমকি ও বহিষ্কারের পরেও মাঠ ছাড়তে নারাজ বেশির ভাগ বিদ্রোহীই। তারা নির্দল হয়ে সমানে প্রচার চালিয়ে যাচ্ছেন।  পুরুলিয়া পৌরসভার বিদায়ী কাউন্সিলার প্রাক্তন চেয়ারম্যান ইন কাউন্সিল দেবাশিস চ্যাটার্জীকেও দল থেকে বহিস্কার করা হলেও তার দাবী দলের কর্মীরা তার পাশে রয়েছে। দলের নিচুতলার কর্মীদের দাবী মেনেই লড়ছেন। জোড়া পাতা নিয়েই জয় নিয়ে আসবেন তিনি বলে জানিয়ে দেন প্রাক্তন তৃণমূল নেতা তথা পুরুলিয়া পৌরসভার ৩ নাম্বার ওয়ার্ডের নির্দল প্রার্থী দেবাশীষ চ্যাটার্জী।একই কথা পুরুলিয়ার প্রান্তিক শহর ঝালদার ৮ নং ওয়ার্ডের নির্দলের হয়ে দাঁড়ানো তৃণমূলের প্রাক্তন কাউন্সিলার সোমনাথ কর্মকারের। তারও দাবী কর্মিদের দাবী মেনেই লড়াইয়ের ময়দানে তিনি।

তবে তৃণমূলের মধ্যে রাজনৈতিক এই তরজা নিয়ে কটাক্ষ করতে ছাড়ছে না বিরোধীরা। হারার ভয় থেকেই তৃণমূল এখন বহিষ্কার এবং কর্মীদের ভয় দেখাতে শুরু করেছে বলে দাবী বিজেপির পুরুলিয়া শহর দক্ষিণ মন্ডল সভাপতি তথা ১২ নাম্বার ওয়ার্ডের বিজেপি প্রার্থী সত্যজিৎ অধিকারী। ২০১৯-এর লোকসভা এবং একুশের বিধানসভা নির্বাচনের নিরিখে পুরুলিয়া জেলার তিনটি পৌরসভা নিয়ে চাপে রয়েছে শাসক দল তৃণমূল।এরপর দোসর হয়েছে দলের মধ্যে বিদ্রোহ। তাই আপাতত কঠোর বার্তা দিয়েই পরিস্থিতি আয়ত্বে আনতে চাইছে দল।এবার পৌর নির্বাচনে ঘাসফুলই চারদিকে ফুটবে বলে দাবী প্রাক্তন মন্ত্রী তথা তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক শান্তিরাম মাহাতোর।

Share this article
click me!