সকাল থেকেই উত্তেজনা, বারাসতের ১০ নম্বর ওয়ার্ডে ছাপ্পা ভোটের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

বারাসত পৌরসভার ১০ নম্বর ওয়ার্ডে বুথ জ্যাম করে ছাপ্পা ভোট দেওয়ার অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। আর সেই ছবি করতে গেলে সংবাদমাধ্যমকে লক্ষ্য করে ইট ছোড়া হয় বলে অভিযোগ। পাশাপাশি ওই ওয়ার্ডেই সিপিএম সমর্থক ও তৃণমূল সমর্থকদের মধ্যেও হাতাহাতি হয়েছে।

Web Desk - ANB | Published : Feb 27, 2022 8:14 AM IST

পুরভোট (WB Municipal Elections 2022) শুরু হতে না হতেই উত্তর ২৪ পরগনা জেলার (North 24 Parganas) একাধিক জায়গা থেকেই অশান্তির (Unrest Incident) ঘটনা সামনে আসতে শুরু করেছে। কোথাও বিজেপির এজেন্টকে (BJP Agent) মারধর করে বের করে দেওয়া হয়েছে বুথ (Booth) থেকে তো আবার কোথাও বিজেপির প্রার্থীকে (BJP Candidate) ঘিরে ধরে বিক্ষোভ, মারধর ও বুথে ভাঙচুরের অভিযোগ উঠেছে। উত্তপ্ত হয়ে রয়েছে বিভিন্ন এলাকা। বারাসতেও (Barasat Municipality) সকাল থেকেই একাধিক অশান্তির ঘটনা সামনে এসেছে।

বারাসত পৌরসভার ১০ নম্বর ওয়ার্ডে বুথ জ্যাম করে ছাপ্পা ভোট দেওয়ার অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। আর সেই ছবি করতে গেলে সংবাদমাধ্যমকে লক্ষ্য করে ইট ছোড়া হয় বলে অভিযোগ। পাশাপাশি ওই ওয়ার্ডেই সিপিএম সমর্থক ও তৃণমূল সমর্থকদের মধ্যেও হাতাহাতি হয়েছে। তার জেরে উত্তেজনা ছড়ায় এলাকায়। সেখানেও সংবাদমাধ্যমকে লক্ষ্য করে ইট ছোড়া হয় বলে অভিযোগ। সকাল থেকেই বিভিন্ন ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়েছে বারাসতে। এছাড়া ১০ নম্বর ওয়ার্ডের ২৩১ নম্বর বুথে তৃণমূল বহিরাগতদের দিয়ে ভোট করাচ্ছে বলে অভিযোগ সিপিএম প্রার্থীর। অভিযোগ অস্বীকার তৃণমূলের। পাল্টা তাদের অভিযোগ, সিপিআইএম এলাকায় বুথ জাম করছে। সাধারণ ভোটারদেরকে ভোট দিতে দিচ্ছে না। 

Latest Videos

আরও পড়ুন- ইভিএম আছাড় মেরে ভেঙে ফেলা হল, এজেন্টকে মারধোর, উত্তাল বারাসত-দমদম

আরও পড়ুন- 'ভোটে না লড়ে স্ত্রীর ইচ্ছা মতো শেষ বয়সটা হরিদ্বারে কাটাব', বিষ্ণুপুরে তৃণমূল প্রার্থীর পোস্টারে চাঞ্চল্য

এর আগে বারাসতের ৭ নম্বর ওয়ার্ডে বিজেপির প্রার্থী শ্যামলী দাসের অভিযোগ, এজেন্টকে মারধর করে বের করে দেওয়া হয়েছে। পাল্টা যখন তিনি বুথে ঢুকে যান, তখন বেশ কয়েকজন তাঁকে বাধা দেয়। তারপর সরাসরি বুথের মধ্যে ঢুকে ইভিএম মেশিন আছাড় মেরে ভেঙে ফেলে বলে অভিযোগ। এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে এলাকায়। বিজেপির প্রার্থীকে ঘিরে ধরে বিক্ষোভ ও মারধর করা হয়েছে। এলাকায় ব্যাপক উত্তেজনা থাকায় ঘটনাস্থলে বিশাল পুলিশবাহিনী মোতায়েন করা হয়।

আরও পড়ুন- বাংলার সঙ্গে উত্তরপ্রদেশেও ভোট হচ্ছে, পার্থক্য শুধু রক্তপাতে, বিজেপি নেত্রীর উপর হামলার ঘটনায় টুইট মালব্যর

পাশাপাশি বারাসত ২১ নম্বর ওয়ার্ডের ১৭৮-র বুথে ছাপ্পা মারার অভিযোগ উঠেছে। বারাসত পৌরসভার ২১ নম্বর ওয়ার্ডের ১৭৮ নম্বর বুথের মধ্যে বিজেপির এজেন্ট সেজে তৃণমূলের হয়ে কাজ করছে। বৃদ্ধ ভোটারদের নিয়ে এসে এজেন্ট নিজেই ভোট দিয়ে নিচ্ছেন বলে অভিযোগ। ২১ নম্বর ওয়ার্ডের সিপিআইএম প্রার্থী চন্দ্রনাথ মল্লিক হাতেনাতে ভোটারকে ধরে ফেলেন বুথের সামনে। দুই পক্ষের মধ্যে এনিয়ে শুরু হয় বচসা। অপরদিকে তিনি অভিযোগ করছেন, তাঁকে ডেকে নিয়ে এসে জোর করে ভোট দিয়ে দিয়েছে তৃণমূলের এজেন্ট। আর এই ঘটনায় পুলিশের সামনে উত্তেজনা ছড়িয়ে পড়ে বারাসত পৌরসভার ২১ নম্বর ওয়ার্ডে। তবে এ বিষয় নিয়ে বিজেপির এজেন্ট দাবি করছেন, 'সিপিআইএম প্রার্থী নিজে তাঁর পরিচিতকে শিখিয়ে দিয়ে এই ঘটনা ঘটিয়েছে।'

Share this article
click me!

Latest Videos

'আগমন-গমন' এক অনন্য ভাবনায় সেজেছে সন্তোষপুর অ্যাভিনিউ সাউথের পুজো | Durga Puja 2024 | Santoshpur |
অভয়া পরিক্রমায় বাঁধা পুলিশের, তুলুম বচসা, ব্যারিকেড সরালেন আন্দোলনকারীরা | RG Kar Protest
Bangla News : আজও উত্তপ্ত ধর্মতলা! চিকিৎসক অনিকেতের শারীরিক অবস্থার অবনতি | Durga Puja | RG Kar News
'স্যার আমাদের ছেলে মেয়েদের বাঁচান' সুবর্ণ গোস্বামীকে কাঁতর আবেদন অনশনকারীদের অভিভাবকদের
নজর কাড়া সেলিমপুর পল্লীর থিম 'গোধূলির স্বপ্ন' এক অনন্য ভাবনা | Durga Puja 2024 | Selimpur Pally 2024