Howrah Municipal Election 2022 Live: পাট ও শিল্প বলয় হিসেবে খ্যাত উলুবেড়িয়া, দেখে নিন কী পরিস্থিতি এই অঞ্চলের

রাত পোহালেই পুরসভা নির্বাচন। ১০৮টি পুরসভায় (Municipal Election) ভোট সম্পন্ন হবে। রবিবার ২৭ ফেব্রুয়ারি হাওড়া (Howrah) জেলায় পুরসভা নির্বাচন সম্পন্ন হবে। ভোট হবে উলুবেরিয়া মিউনিসিপালিটিতে (Uluberia Municipality) । 

Sayanita Chakraborty | Published : Feb 26, 2022 3:40 PM IST / Updated: Feb 27 2022, 02:56 PM IST

রাত পোহালেই পুরসভা নির্বাচন। ১০৮টি পুরসভায় (Municipal Election) ভোট সম্পন্ন হবে। তার আগে আজ জোড় কদমে চলছে প্রস্তুতি। নিরাপত্তার এতটুকুও ফাঁক রাখতে চাইছে না পুলিশ প্রশাসন। ভোটের আগে নিরাপত্তার দিকে কড়া নজর দিয়েছে জেলা কমিশন। নির্বিঘ্নে পুরভোট সম্পূর্ণ করাই চ্যালেঞ্জ কমিশের কাছে। ভোটের দিন বাড়ানো হয়েছে পুলিশের সংখ্যা। প্রথমে ১০৮ টি পুরসভায় মোট ২ হাজার ২৭৬টি বুথের জন্য ৪০ হাজার পুলিশ নিয়োগের কথা বলা হয়েছিল কমিশনের তরফে। ১০ জন আইএএস অফিসারকে সিনিয়র বিশেষ পর্যবেক্ষক বিসেবে নিযুক্ত করল রাজ্য নির্বাচন কমিশন। এর আগে ১৬ জন বিশেষ পর্যবেক্ষক ও ১০৮ জন পর্যবেক্ষক নিযুক্ত করেছিল কমিশন। এবার এক ধাপ বাড়িয়ে সিনিয়র বিশেষ পর্যবেক্ষক নিয়োগ হল। রবিবার ২৭ ফেব্রুয়ারি হাওড়া (Howrah) জেলায় পুরসভা নির্বাচন সম্পন্ন হবে। ভোট হবে উলুবেড়িয়া মিউনিসিপালিটিতে (Uluberia Municipality)। 

 

উলুবেড়িয়া  পুরসভার ভোট ২০২২- লাইভ-( Uluberia Municipal Election 2022)

 উলুবেড়িয়া পুরসভার দুপুর ১ টা পর্যন্ত ভোটের হার ৪১ শতাংশ, দুপুর ২: ৫৫ মিনিট


সারা রাজ্য জুড়ে পুরভোটে অশান্তির ছবি ধরা পড়ছে। হাওড়ার উলুবেড়িয়া পুরসভার ২৩ নং ওয়ার্ডের সিপিআইএম প্রার্থী রেহানা সুলতানাকে মারধরের অভিযোগ পেয়ে ঘটনাস্থলে পৌঁছাল বিশাল পুলিশবাহিনী । উলুবেড়িয়া পুরসভার দুপুর ১ টা পর্যন্ত ভোটের হার ৪১ শতাংশ। 
 

উলুবেড়িয়া  পুরসভার ভোট ২০২২- লাইভ-( Uluberia Municipal Election 2022)

উলুবেড়িয়া পুরসভার ২৩ নং ওয়ার্ডের সিপিআইএম প্রার্থী রেহানা সুলতানাকে মারধরের অভিযোগ পেয়ে ঘটনাস্থলে পৌঁছাল বিশাল পুলিশবাহিনী, সময় ১: ৪৫ মিনিট

উলুবেড়িয়া পুরসভার ২৩ নং ওয়ার্ডের সিপিআইএম প্রার্থী রেহানা সুলতানাকে মারধরের অভিযোগ পেয়ে ঘটনাস্থলে পৌঁছাল বিশাল পুলিশবাহিনী । পুরো ঘটনার অভিযোগ অস্বীকার করেন তৃণমূলের প্রার্থী তানভির নিজাম মোল্লা।

 

উলুবেড়িয়া  পুরসভার ভোট ২০২২- লাইভ-( Uluberia Municipal Election 2022)

উলুবেড়িয়া পুরসভার ২৩ নং ওয়ার্ডে ভোট লুঠের অভিযোগ সিপিআইএম প্রার্থী রেহানা সুলতানার,  দুপুর ১:৩৫ মিনিট

উলুবেড়িয়া পুরসভার ২৩ নং ওয়ার্ডে ভোট লুঠের অভিযোগ সি পি আই এম প্রার্থী রেহানা সুলতানার। পাশাপাশি প্রচুর মারধরের  অভিযোগ তার স্বামী সাবিরুদ্দিন মোল্লা সহ অন্যান্য কর্মীদের। অভিযোগ উঠেছে তৃনমূলের বিরুদ্ধে। ভোট বয়কট করে মহকুমাশাসকের দফতরের সামনে বসে পড়েছেন প্রার্থী সহ বাম কর্মীরা। অবস্থানে বসলেন ২৫ নং ওয়ার্ডের বাম প্রার্থী সেখ সফিকুল আলি।

 

উলুবেড়িয়া  পুরসভার ভোট ২০২২- লাইভ-( Uluberia Municipal Election 2022)

হাওড়া উলুবেড়িয়ায় পুরভোটে শান্তিপূর্ণ ভোট বার্তা, সকাল ১১:০৫ মিনিট

সারা রাজ্য জুড়ে পুরভোটে অশান্তির ছবি ধরা পড়ছে। সেই সময়েই হাওড়ার উলুবেড়িয়ায় বাউড়িয়ার বুথে দেখা গেল অন্য এখ ছবি। শাসক-বিরাধী সমস্ত প্রার্থীরাই একসঙ্গে হাতে হাত মিলিয়ে বুথে ঘুরে ঘুরে শান্তিপূর্ণ ভোটের বার্তা দিচ্ছেন।

 

১৯৮২ সাল থেকে কাজ শুরু করেছে উলুবেড়িয়া পৌরসভা (Uluberia Municipality)। এর আয়তন ৩৪ বর্গ কিমি এবং জনসংখ্যা ২ লক্ষের ওপর। উলুবেরিয়া হাওড়া জেলার একটি শহর ও পুরসভা এলাকা। এটি কলকাতা মেট্রোপলিটন ডেভেলপমেন্ট অথরিটির আওতাধীন। ২০১১ সালের গননা অনুসারে, সেখানের জনসংখ্যা ২৩২, ২৯০ জন। এর মধ্যে পুরুষ ৫২ শতাংশ ও ৪৮ শতাংশ নারী।     

পৌরসভা এলাকা ৩৩.৭২ বর্গ কিমি। উলুবেরিয়া পুরসভা এবং ৯টি কমিউনিটি ডেভেলপমেন্ট ব্লক রয়েছে, যার মধ্যে রয়েছে ৯০ টি গ্রাম এবং ৬টি শহর। পাট ও শিল্প বলয় হিসেবে বিবেচিত এই এলাকা। পৌর শহরটি হুগলি নদীর পশ্চিম দিকে অবস্থিত এবং হাওড়া রেলওয়ে স্টেশন থেকে ৩৪ কিলোমিটার দূরে অবস্থিত।   

২০২২ সালে পুরভোটে সর্বমোট ৩০ টি ওয়ার্ড ভোট হবে। পানীয় জলের অপচয় বন্ধ করতে, সঠিক সময় কর প্রদান করতে ও রাস্তাঘাট পরিষ্কার রাখা ও উন্নয়নমূলক কাজে পৌরসভাকে সাহায্য করতে সাধারণ মানুষকে সব সময় আবেদন জানিয়ে থাকে উলুবেড়িয়া পুরসভা (Uluberia Municipality)। 

এদিকে পুরভোটের আগে উলুবেড়িয়ায় বিজেপিতে (BJP) ধাক্কা কদিন আগে খবরে এসেছিল। তৃণমূল যোগ দিয়েছিলেন হাওড়া গ্রামীণের প্রাক্তন সভাপতি গৌতম রায়। তিনি ছাড়াও বিজেপি ও অন্যান্য দল থেকে আরও ৭০০ জন শাসক দলের নাম লিখিয়েছিলেন তৃণমূলে। এদিকে করোনা পরিস্থিতির জন্য প্রায় ২ বছর বন্ধ ছিল নির্বাচন (Election)। এই সময় পুর প্রশাসক দিয়ে কাজ হয়েছে এলাকাগুলোতে। এতে একদিকে যেমন খুশি এক স্তরের মানুষ, তেমন ক্ষোভ জন্মেছে অনেকের মনে। সে যাই হোক, এবার হাওড়া পুরভোট কোন দলের পাল্লা ভারী হয় সেটাই এখন দেখার। 

আরও পড়ুন: Dakshin Dinajpur Municipal Election 2022 Live: নেই স্পর্শকাতর বুথ, কী পরিস্থিতি দক্ষিণ দিনাজপুর পুরভোটে

আরও পড়ুন: North 24 Pargana Municipal Election 2022 Live: জানুন পুরভোটে উত্তর ২৪ পরগণার পুরসভাগুলির সাতকাহন

আরও পড়ুন: আনিস হত্যার পতিবাদ ঘিরে রণক্ষেত্র পাঁচলা

Share this article
click me!