Covid Test: ভারত-বাংলাদেশ সীমান্তে এবার কড়া নির্দেশ, কোভিড টেস্ট করে তবেই প্রবেশ করা যাবে ভারতে

এবার সীমান্তবর্তী এলাকাতে কড়াকড়ি। ওমিক্রন আতঙ্কে এবার জাড়ি করা হল নয়া নির্দেশিকা। 

debojyoti AN | Published : Dec 2, 2021 9:06 PM IST

কাটছে না করোনা আতঙ্ক (COVID 19), সতর্কতা বেশ কিছু জায়গা থেকে যেন রাতারাতি উধাও, ভ্যাকসিন (Vaccine)  নেওয়া পর করোনা নিয়ে উদাসীনতাও লক্ষ্য করা যাচ্ছে বিভিন্ন ক্ষেত্রে। যার জেরে আবারও করোনা সংক্রমণের (Corona Spread) ভয় বাড়ছে রাজ্য তথা দেশজুড়ে। এই পরিস্থিতিতেই কড়া হাতে ব্যবস্থা গ্রহণ করল প্রশাসন। এবার সীমান্তবর্তী (Indo-Bangladesh Border) এলাকাতে কড়াকড়ি। ওমিক্রন আতঙ্কে এবার জাড়ি করা হল নয়া নির্দেশিকা। বাংলাদেশ (Bangladesh) থেকে ভারতে প্রবেশ করতে এবার আর অবাধে এন্ট্রি নয়, করাতে হবে করোনা টেস্ট, তবে পার করা যাবে সীমান্ত। করোনা টেস্টের (Covid Test Report) রিপোর্ট নেগেটিভ হলে, তবেই মিলবে এপারে আসার অনুমতি। 

সদ্য ওমিক্রন আতঙ্কে কাবু ভারত, দেশের বুকে দুই ব্যক্তি শরীরে এই ভাইরাস মেলার ফলে এবার কড়াকড়ি ব্যবস্থা  নিচ্ছে প্রশাসন। সবার আগে দেখের সীমান্তবর্তী এলাকাগুলোতে নজর দিতে হবে, নচেত বাইরে থেকে করোনার নয়া ভ্যারিয়েন্ট নিয়ে দেশের বুকে প্রবেশ করলেই তা বাড়াবে বিপদ। আর সেই কারণেই এবার নয়া নির্দেশিকা জাড়ি করল রাজ্য সরকার। বাংলাকে করোনার নতুন প্রকোপ থেকে বাঁচাতে বাংলাদেশ সীমান্তে (bangladesh Border) নজর। নিত্যদিন এই সীমান্ত মারফত দুই দেশের বাসিন্দারা নানান কাজের সূত্রে যাতায়াত করে থাকেন। সীমান্তেই করানো হবে টেস্ট, যতক্ষণ না পর্যন্ত মিলবে রিপোর্ট, ততক্ষণ পর্যন্ত ভারতের বুকে আইসোলেশনে থাকতে হবে, থাকা খাওয়ার ব্যবস্থা করে দেবে সরকারই (West Bengal Goverment)। 

আরও পড়ুন- ওমিক্রনের শক্তি থেকে টিকার কার্যকারিতা, করোনার নতুন রূপ সম্বন্ধে জানুন সবকিছু

আরও পড়ুন- Coronavirus: রাজ্যে করোনার দৈনিক সংক্রমণের হার নিম্নমুখী, উত্তর ২৪ পরগনায় মৃতের সংখ্যা সর্বাধিক

সদ্য ধীরে ধীরে ছন্দে ফিরছে দেশ, রাজ্যের ছবিওটাও একই, খুলেছে স্কুল-কলেজ, চলছে পরীক্ষার প্রস্তুতি। অফিস খুলেছে, খুলে গিয়েছে বিনোদনের দরজাও। পর্যটনও ফিরছে ছন্দে, এই সময় আবারও করোনা আতঙ্ক নিয়ে সচেতনতা প্রয়োজন। কোনও রকমের ঝুঁকি নিতে নারাজ রাজ্য, আর ঠিক সেই করণেই এই পদক্ষেপ নেওয়া। বুধবার থেকেই ফুলবাড়ি সীমান্ত শুরু হয়েছে নজরদারি। চলছে করোনা পরীক্ষা। তবে সব চেক পোস্টেই এবার দিতে হবে নজর। বুধবার থেকেই শুরু হয়েছে বিশেষ নজরদারি। কোনও রকমের গাফিলতি নয়, সীমান্ত এলাকা পরিদর্শণ করে এসেছেন স্থানীয় কর্তারা, করোনা কোনও মতেই ছড়িয়ে পড়ে দেওয়া যাবে না। প্রতিটা ক্ষেত্রে কড়া নজর রাখতে হবে, সদ্য জলপাইগুড়ি এলাকার বেশ কিছু সীমান্ত এলাকাকে সতর্ক করা হয়েছে, বাকি জায়গাগুলোতেই চলছে চেকিং। 

Share this article
click me!