Election Result Update: সবুজ ঝড়ে দুই ২৪ পরগণা, ৩১ পুরসভাতেই ঘাস ফুল

উত্তর ২৪ পরগণার মোট ২৫টি পুরসভায় নির্বাচন হয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্য হল বনগাঁ পুরসভা, বারাসত পুরসভা, অশোকনগর পুরসভা, উত্তর দমদম পুরসভা, দক্ষিণ দমদম পুরসভা, দমদম পুরসভা, মধ্যমগ্রাম পুরসভা। অন্যদিকে দক্ষিণ ২৪ পরগণার জেলায় ৬টি পুরসভায় নির্বাচন হয়েছে। এগুলি হল বারুইপুর পুরসভা। রাজপুর-সোনারপুর পুরসভা, জয়নগর-মজলিপুর পুরসভা, ডায়মন্ড হারবার পুরসভা, মহেশতলা পুরসভা, বজবজ পুরসভা। 

Web Desk - ANB | Published : Mar 2, 2022 2:49 AM IST / Updated: Mar 02 2022, 05:18 PM IST

ভোটের দিন সন্ত্রাস ইস্যুতে উত্তাল ছিল উত্তর ২৪ পরগণা জেলা (North 24 Pargana Municipal Election 2022)। এখানে এবার ২৫টি পুরসভায় ভোট হয়েছে। এগুলি হল বারাসত পুরসভা, অশোকনগর-কল্যাণগড় পুরসভা, গোবরডাঙা পুরসভা, হাবড়া পুরসভা, মধ্যমগ্রাম পুরসভা, ব্যারাকপুর পুরসভা, ভাটপাড়া পুরসভা, দক্ষিণ দমদম পুরসভা, খড়দা পুরসভা, নিউ ব্যারাকপুর পুরসভা, টিটাগড় পুরসভা, গাড়ুলিয়া পুরসভা, হালিশহর পুরসভা, উত্তর দমদম পুরসভা, দমদম পুরসভা, কাঁচড়াপাড়া পুরসভা, বরানগর পুরসভা, কামারহাটি পুরসভা, নৈহাটি পুরসভা, পাণিহাটি পুরসভা, উত্তর ব্যারাকপুর পুরসভা, বাদুড়িয়া পুরসভা, টাকি পুরসভা, বসিরহাট পুরসভা, বনগাঁ পুরসভা। 

Breaking News- উত্তর ২৪ পরগণার নির্বাচন হওয়া ২৫টি পুরসভাতেই ঘাসফুলের দাপ। তৃণমূলের দখলে বারাসত পুরসভা, অশোকনগর-কল্যাণগড় পুরসভা, গোবরডাঙা পুরসভা, হাবড়া পুরসভা, মধ্যমগ্রাম পুরসভা, ব্যারাকপুর পুরসভা, ভাটপাড়া পুরসভা, দক্ষিণ দমদম পুরসভা, খড়দা পুরসভা, নিউ ব্যারাকপুর পুরসভা, টিটাগড় পুরসভা, গাড়ুলিয়া পুরসভা, হালিশহর পুরসভা, উত্তর দমদম পুরসভা, দমদম পুরসভা, কাঁচড়াপাড়া পুরসভা, বরানগর পুরসভা, কামারহাটি পুরসভা, নৈহাটি পুরসভা, পাণিহাটি পুরসভা, উত্তর ব্যারাকপুর পুরসভা, বাদুড়িয়া পুরসভা, টাকি পুরসভা, বসিরহাট পুরসভা, বনগাঁ পুরসভা। 

বারাসত পুরসভা (Barasat Municipality Election Result Live) 
বারাসত পুরসভায় মোট ওয়ার্ড সংখ্যা ৩৫। এরমধ্যে তৃণমূল কংগ্রেসের দখলে গিয়েছে ৩০টি ওয়ার্ড। সিপিএম-এর দখলে  গিয়েছে ৩টি ওয়ার্ড। এগুলি হল ১২, ১৭ এবং ৩১ নম্বর ওয়ার্ড। নির্দল ২টি ওয়ার্ড। এগুলি হল ১৮ নম্বর ওয়ার্ড এবং ২৮ নম্বর ওয়ার্ড। 

বারাসত পুরসভার জনসংখ্যা ২৭৮,২৩৫ জন। এবং ৩২ টি ওয়ার্ড ঘিরে মোট  আয়তন ৩৪.০৬ বর্গ কিলোমিটার। ১৮৬১ সালে এটি উত্তর ২৪ পরগণা জেলার মহাকুমায় পরিণত হয়। এই পুরসভায় গত কয়েক বছরে অন্যতম সমস্যা জল নিকাশী ব্যবস্থা। তবে এবার পুরভোটে প্রচারে বেরিয়ে শাসকদল, বিজেপি, কংগ্রেস, বামেরা প্রায় সকল রাজনৈতিক দলের অন্যতম ঢাল হল  জল নিকাশী ব্যবস্থার সমাধান, পুকুর সংষ্করণ, পাকা রাস্তা, পর্যাপ্ত জল সরবারহ, আলোকসজ্জা এবং শহরে শিশু উদ্যান গড়ে তোলা। তবে অবশ্যই সেই সঙ্গে অন্যতম প্রতিশ্রুতি মাইকিং কিংবা মুখে, 'জনপ্রতিনিধি আপনার প্রয়োজনের জন্য সব সময় উপস্থিত থাকবেন।'

হাবড়া পুরসভা (Habra Municipality Election Result Live)
বিরোধী শূন্য হাবড়া পুরসভা। এই পুরসভার অধীনে মোট ওয়ার্ডের সংখ্যা ২৪। এর সবকটি জয় করে নিয়েছে তৃণমূল কংগ্রেস। 
হাবড়া পুরসভার জনসংখ্যা ১৪৭,২২১ জন। এবং ২৪ টি ওয়ার্ড জুড়ে মোট  আয়তন ২১.৮২ বর্গ কিলোমিটার।  এই পুরসভায়  জল নিকাশী ব্যবস্থার সমাধান, রাস্তা সংষ্করণকে প্রাধান্য দেওয়া হয়েছে। ভোট প্রচারে বেরিয়ে এগুলিই মুখে মুখে ফিরেছে বিভিন্ন দলের প্রার্থীদের।

বনগাঁ পুরসভা (Bangaon Municipality Election Result Live) 
এখানে মোট ওয়ার্ডের সংখ্যা ২২। এরমধ্যে তৃণমূল কংগ্রেস পেয়েছে ১৯টি ওয়ার্ড। ১টি করে ওয়ার্ড গিয়েছে বিজেপি, সিপিএম এবং নির্দলের ঝুলিতে। 

বনগাঁ পুরসভার জনসংখ্যা ১১০,৬৬৮ জন। এবং ২৪ টি ওয়ার্ড জুড়ে মোট  আয়তন ১৪.২৭ বর্গ কিলোমিটার।  এই পুরসভাতেও  নিকাশী ব্যবস্থা পাশাপাশি জল সরবারহকেও প্রাধান্য দেওয়া হয়েছে। 

গোবরডাঙা পুরসভা (Gobardanga Municipality Election Result Live) 
এই পুরসভায় ওয়ার্ডের সংখ্যা ১৭। এরমধ্যে তৃণমূল কংগ্রেস পেয়েছে ১৫টি ওয়ার্ড। বাকি ২টি ওয়ার্ডের মধ্যে ১টি সিপিএম এবং ১টি নির্দলের। 

গোবরডাঙা পুরসভার জনসংখ্যা ৪৫,৩৭৭ জন। এবং ১৭ টি ওয়ার্ড জুড়ে মোট  আয়তন ১৩.৫০ বর্গ কিলোমিটার। এই পুরসভাতে জল সরবারহ, শিক্ষা ব্যবস্থা এবং আলোক ব্যবস্থায় প্রাধান্য দেওয়া হয়েছে। 

বসিরহাট পুরসভা (Basirhat Municipality Election Result Live)
এই পুরসভা এলাকায় ২২টি ওয়ার্ড রয়েছে। এরমধ্যে ২০টি ওয়ার্ড গিয়েছে তৃণমূল কংগ্রেসের ঝুলিতে। ২টি করে ওয়ার্ড গিয়েছে বিজেপি এবং সিপিএম-এর ঝুলিতে। 

বসিরহাট পুরসভার জনসংখ্যা ১৪৪,৮৯১ জন। এবং ২৩ টি ওয়ার্ড জুড়ে মোট  আয়তন ২২.৫০ বর্গ কিলোমিটার। এই পুরসভাতে  নিকাশী ব্যবস্থা, জল সরবারহ, শিক্ষা ব্যবস্থায়  জোর দেওয়া হয়েছে।

বাদুড়িয়া পুরসভা (Banduria Municipality Election Result Live) 
বাদুড়িয়া পুরসভার মধ্য়ে মোট ১৬টি ওয়ার্ড রয়েছে। এরমধ্যে ১৪টি ওয়ার্ড তৃণমূল কংগ্রেসের ঝুলিতে গিয়েছে। ২টি ওয়ার্ড গিয়েছে নির্দলের ঝুলিতে। 

বাদুড়িয়া পুরসভার জনসংখ্যা৪৭,৪১৮ জন। এবং ১৭ টি ওয়ার্ড জুড়ে মোট  আয়তন ২২.৪৩ বর্গ কিলোমিটার। এই পুরসভাতে স্বাস্থ্য পরিষেবা, জল সরবারহ-সহ নাগরিক পরিষেবায় প্রতিশ্রুতি দিয়েছে শাসক ও বিরোধী দল।

টাকি পুরসভা (Taki Municipality Election Result Live)
টাকি পুরসভার জনসংখ্যা ৩৮,২৬৩ জন। এবং ১৬ টি ওয়ার্ড জুড়ে মোট  আয়তন ২২.৫০ বর্গ কিলোমিটার। এই পুরসভাতে  নিকাশী ব্যবস্থা, জল সরবারহ, শিক্ষা ব্যবস্থায়  জোর দেওয়া হয়েছে। এই পুরসভায় কোভিড পরিস্থিতিতে নানা অসুবিধার সৃষ্টি হয়। তাই স্বাস্থ্য ব্যবস্থাকেও নজর দেওয়া হয়েছে।

নিউ ব্যারাকপুর (New Barrackpore Municipality Election Result Live)
নিউ ব্যারাকপুর পুরসভার জনসংখ্যা ৭৬,৮৪৬ জন। এবং ২০ টি ওয়ার্ড জুড়ে মোট  আয়তন ৬.৮০ বর্গ কিলোমিটার। এই পুরসভাতে সরকারি প্রকল্পের আশ্বাস দিয়েছে শাসকদল। বিরোধীরা শিক্ষা ও নিকাশী ব্যবস্থায়  জোর দিয়েছে।

মধ্যমগ্রাম পুরসভা (Madhyamgram Municipality Election Result Live)
মধ্যমগ্রাম পুরসভার জনসংখ্যা ১৯৬,১২৭ জন। এবং ১৮ টি ওয়ার্ড রয়েছে মধ্যমগ্রাম পুরসভা অন্দরে। এই পুরসভাতে স্বাস্থ্য পরিষেবা, জল সরবারহ-সহ নাগরিক পরিষেবায় প্রতিশ্রুতি দিয়েছে শাসক ও বিরোধী দল।

দক্ষিণ দমদম পুরসভা (South Dumdum Municipality Election Result Live)
দক্ষিণ দমদম পুরসভার জনসংখ্যা ৪০৩,৩১৬ জন। এবং ৩৫ টি ওয়ার্ড জুড়ে মোট  আয়তন ১৩.৫৪ বর্গ কিলোমিটার। আয়তন এবং জনসংখ্যা নিরিখ বেশ এগিয়ে।  এই পুরসভাতে  নিকাশী ব্যবস্থায় সবচেয়ে বেশি প্রাধান্য দেওয়া হয়েছে। কারণ বর্ষায় জল জমে অসুবিধায় পড়ে এলাকাবাসী।  এবার দক্ষিণ দমদম পুরসভার ২৯ নং ওয়ার্ডে ভোট হচ্ছে না ।

উত্তর দমদম পুরসভা (North Dumdum Municipality Election Result Live)
উত্তর দমদম পুরসভার জনসংখ্যা ২৫১,১৪২ জন। এবং ৩৪ টি ওয়ার্ড জুড়ে মোট  আয়তন ২৬.৪৫ বর্গ কিলোমিটার। আয়তনর নিরিখে এই পুরসভা দক্ষিণ দমদম পুরসভার থেকে এগিয়ে। তবে জনসংখ্যায় পিছিয়ে।  এই পুরসভাতেও  নিকাশী ব্যবস্থা পাশাপাশি জল সরবারহকেও প্রাধান্য দেওয়া হয়েছে। রাস্তা সংষ্করণও ভোট প্রচারে অন্যতম হাতিয়ার।

অশোকনগর-কল্যাণগড় পুরসভা (Ashokenagar Kalyangarh Municipality Election Result Live)
অশোকনগর-কল্যাণগড় পুরসভার জনসংখ্যা ১২১,৫৯২ জন। এবং ২২ টি ওয়ার্ড জুড়ে মোট  আয়তন ২০.৪৮ বর্গ কিলোমিটার। এই পুরসভাতেও সরকারি প্রকল্পের আশ্বাস দিয়েছে শাসকদল। বিরোধীরা নিকাশী ব্যবস্থা ও স্বাস্থ্য ব্যবস্থায় জোর দিয়েছে। 

কাঁচড়াপাড়া পুরসভা (Kanchrapara Municipality Election Result Live)
কাঁচড়াপাড়া  পুরসভার জনসংখ্যা  ১২৯,৫৭৬ জন। এবং ২৪ টি ওয়ার্ড জুড়ে মোট  আয়তন ৯.০৭ বর্গ কিলোমিটার। এই পুরসভাতে গ্রেনেজ সিস্টেম,  জল সরবারহ-সহ নাগরিক পরিষেবায় প্রতিশ্রুতি দিয়েছে শাসক ও বিরোধী দল।

হালি শহর পুরসভা (Halisahar Municipality Election Result Live)
হালি শহর পুরসভার জনসংখ্যা ১২৪, ৯৩৯জন। এবং ২৩ টি ওয়ার্ড জুড়ে মোট  আয়তন ৮.২৯ বর্গ কিলোমিটার। আয়তন ছোট হলেও জনসংখ্যা নিরিখের বেশ এগিয়ে।  এই পুরসভাতেও  নিকাশী ব্যবস্থায় সবচেয়ে বেশি প্রাধান্য দেওয়া হয়েছে। কারণ বর্ষায় জল জমে অসুবিধায় পড়ে এলাকাবাসী। তবে এর পাশাপাশি স্বাস্থ্য ব্যবস্থা, শিক্ষা ব্যবস্থাকেও নজরে রাখা হয়েছে।

নৈহাটি পুরসভা (Naihati Municipality Election Result Live)
নৈহাটি  পুরসভার জনসংখ্যা  ২১৭,৯০০ জন। এবং ৩১ টি ওয়ার্ড জুড়ে মোট  আয়তন ১১.৫৫ বর্গ কিলোমিটার। এই পুরসভাতে গ্রেনেজ সিস্টেম,  জল সরবারহ-সহ নাগরিক পরিষেবায় প্রতিশ্রুতি দিয়েছে তৃণমূল, বিজেপি সহ অন্যান্যরা।

ভাটপাড়া পুরসভা (Bhatpara Municipality Election Result Live)
ভাটপাড়া  পুরসভা স্পর্শকাতর এলাকা হিসেবে বারবারই শিরোনামে আসে। ভাটপাড়া  পুরসভার জনসংখ্যা ৩৮৬,০১৯ জন। এবং ৩৫ টি ওয়ার্ড জুড়ে মোট  আয়তন ৩৪.৬৯ বর্গ কিলোমিটার। আয়তন ও জনসংখ্যার নিরিখে এই পুরসভা  অন্যদের  থেকে এগিয়ে। তবে জনসংখ্যায় পিছিয়ে।  এই পুরসভাতেও  নিকাশী ব্যবস্থা পাশাপাশি জল সরবারহকেও প্রাধান্য দেওয়া হয়েছে।  

উত্তর ব্যারাকপুর পুরসভা ( North BarrackporeMunicipality Election Result Live)
উত্তর ব্যারাকপুর পুরসভার জনসংখ্যা  ১৩২,৮০৬ জন। এবং ৩৩ টি ওয়ার্ড জুড়ে মোট  আয়তন ১২.৬১ বর্গ কিলোমিটার। এই পুরসভাতে গ্রেনেজ সিস্টেম,  জল সরবারহ-সহ নাগরিক পরিষেবায় প্রতিশ্রুতি দিয়েছে শাসক ও বিরোধী দল।

কামারহাটি পুরসভা (Kamarhati Municipality Election Result Live)
কামারহাটি  পুরসভার জনসংখ্যা  ৩৩০,২১১ জন। এবং ৩৫ টি ওয়ার্ড জুড়ে মোট  আয়তন ১০.৯৬বর্গ কিলোমিটার। এই পুরসভাতে গ্রেনেজ সিস্টেম,  জল সরবারহ-সহ নাগরিক পরিষেবায় প্রতিশ্রুতি দিয়েছে তৃণমূল, বিজেপি সহ অন্যান্যরা।

পাণিহাটি পুরসভা (Panihati Municipality Election Result Live)
পাণিহাটি পুরসভার জনসংখ্যা ৩৭৭,৩৪৭জন। এবং ৩৫ টি ওয়ার্ড জুড়ে মোট  আয়তন ১৯.৩৮ বর্গ কিলোমিটার। আয়তন ও জনসংখ্যার নিরিখে এই পুরসভা মাঝারি।   এই পুরসভাতেও বর্ষায় জল জমে যায়। ডেঙ্গু উপদ্রব হয়। তাই  নিকাশী ব্যবস্থা পাশাপাশি স্বাস্থ্য ব্যাবস্থাকেও প্রাধান্য দেওয়া হয়েছে।  

টিটাগড় পুরসভা (Titagarh Municipality Election Result Live)
টিটাগড় পুরসভার জনসংখ্যা ১১৬,৫৪১ জন। এবং ৩৩ টি ওয়ার্ড জুড়ে মোট  আয়তন ৩.২৪ বর্গ কিলোমিটার। এই পুরসভার আযতন ছোট হলেও জনসংখ্যা খুব একটা কম নয়। এখানে গ্রেনেজ সিস্টেম,  জল সরবারহ-সহ নাগরিক পরিষেবায় প্রতিশ্রুতি দিয়েছে শাসক ও বিরোধী দল।

খড়দা পুরসভা (Khardaha Municipality Election Result Live)
খড়দা পুরসভার জনসংখ্যা ১০৮,৪৯৬ জন। এবং ২২ টি ওয়ার্ড জুড়ে মোট  আয়তন ৬.৮৭ বর্গ কিলোমিটার। এই পুরসভাতে গ্রেনেজ সিস্টেম,  জল সরবারহ-সহ নাগরিক পরিষেবায় প্রতিশ্রুতি দিয়েছে তৃণমূল, বিজেপি সহ অন্যান্যরা।

বরানগর পুরসভা (Baranagar Mnicipality Election Result Live)
বরানগর পুরসভার ১৫৩ বছরের পুরোনো। গত নির্বাচনে ৩৪ আসনের ৩২ টিই আসনই শাসক দল দখল করেছে। বাকি দুটি বামেদের।   এই পুরসভাতে নিকাশী ব্যবস্থাকে  এবং স্বাস্থ্য ব্যাবস্থাকেও প্রাধান্য দেওয়া হয়েছে। 

২০১৯-এর লোকসভা নির্বাচনে হোক একুশের বিধানসভা নির্বাচন দক্ষিণ ২৪ পরগণার মানুষ বিপুল অঙ্কের ভোটে শাসক দল অর্থাত তৃণমূলের উপর ভরসা রেখেছে। তবে নির্বাচনী হিংসার ছবিটা যেমন আগেও মিলেছিল এবার পুরভোটেও এই জেলার বেশ কিছু জায়গায় পরিস্থিতি ভীষণই উত্তপ্ত। পুরভোটের আগে থেকেই জোর উত্তেজনা একাধিক পুর এলাকায়। বিরোধীদের হোডিং ছিঁড়ে ফেলে দেওয়ার অভিযোগ উঠেছিল শাসক দলের বিরুদ্ধে। এলাকায় বিরোধীদের বাড়ি গিয়ে হুমকি দেওয়ার পাশাপাশি দলীয় পতাকা ছিঁড়ে এবং পুড়িয়ে দেওয়ার অভিযোগও ওঠে। যদিও পুরো অভিযোগই অস্বীকার করেছে তৃণমূল। রাজনৈতিক প্রতিহিংসা নিয়ে বারবার মুখ খুলেছে বিজেপি। 

বারুইপুর পুরসভা (Baruipur Mnicipality Election Result Live)

বারুইপুর পুরসভা তৃণমূল কংগ্রেসের দখলে
দক্ষিণ ২৪ পরগনার অন্তর্গত বারুইপুর জেলায় জল নিকাশি ব্যবস্থার সমস্যা এখানকার মানুষের কাছে অন্যতম ইস্যু। টানা ঘণ্টা চারেকের বৃষ্টি হলেই বারুইপুর সুপার স্পেশ্যালিটি হাসপাতালের আশপাশের এলাকায় জল জমে যায়। আর টানা ২-৩ দিন বৃষ্টি হলে সেই জল গিয়ে পৌঁছায় হাঁটু পর্যন্ত। যার ফলে রোগীকে ভর্তি করতে এসে নাজেহাল হতে রোগীর পরিবারের সদস্যদের। নিকাশির বেহাল অবস্থার অন্যতম কারণ জঞ্জাল বলে অভিযোগ এই এলাকার বাসিন্দাদের। সারা বছরই না কি যত্রতত্র আবর্জনা পড়ে থাকে বলে অভিযোগ।  এবারের পুরভোটে বারুইবাসীর কাছে এটি একটি গুরুত্বপূর্ণ বিষয়।   

রাজপুর-সোনারপুর পুরসভা (Rajpur-Sonarpur Mnicipality Election Result Live)
রাজপুর সোনারপুর পুরসভা তৃণমূল কংগ্রেসের দখলে, মোট ৩৫টি ওয়ার্ডের মধ্যে তৃণমূল কংগ্রেসের ঝুলিতে ৩৩টি ওয়ার্ড, বামেদের দখলে ১ এবং নির্দল-এর ঝুলিতে ১টি ওয়ার্ড। সোনারপুুর দক্ষিণ বিধানসভা এলাকায় রাজপুর-সোনারপুর পুরসভার ১৮টি ওয়ার্ড রয়েছে। এখানে তৃণমূল কংগ্রেস ১৬টি এবং বাম ও নির্দল ১টি করে ওয়ার্ড-এ জয়ী হয়েছে। 
সোনারপুর উত্তর বিধানসভায় ১৮টি ওয়ার্ড রয়েছে, এখানে সবকটি ওয়ার্ডেই জয়ী হয়েছে তৃণমূল কংগ্রেস।
 
রাজপুরে বেহাল ব্যবস্থা নিকাশির।  পানীয় জল হোক বা রাস্তাঘাট সর্বত্রই ছবিটা প্রায় একইরকম। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, খাল সংস্কার হলেও জলের সমস্যা মেটে নি। টানা এক ঘণ্টা বৃষ্টি হলেই অধিকাংশ রাস্তা জলের নীচে তলায় চলে যায় বলে তাঁদের অভিযোগ। শুধু তাই নয় এখানে সমস্যা রয়েছে পানীয় জলে ও। এখানকার নলকূপের জলে আর্সেনিক রয়েছে বিপজ্জনক মাত্রায়। তাই পুরসভার জলই ভরসা। দিনে দু’বার পাইপলাইনের জল এলেও চাপ খুব কম বলে অভিযোগ স্থানীয় বাসিন্দাদের। ইতিমধ্যে বিষয়টি নিয়ে কটাক্ষের মুখে পড়েছে শাসক শিবির।  

জয়নগর পুরসভা (Joynagar Mnicipality Election Result Live)
মোট ৩৫টি ওয়ার্ড রয়েছে জয়নগর পুরসভা কেন্দ্রে। তৃণমূলের রাজত্বের মাঝেই গত পুরভোটে কংগ্রেস বোর্ড গঠন করে এই এলাকায় এবং শেষ পাঁচ বছরে পুর পরিষেবা নিয়ে নাগরিকদের একাংশ খুশি থাকলে ও বেশ কিছু ক্ষেত্রে রয়েছে অসন্তোষের চেহারা। বহু শিক্ষাবিদ, বিপ্লবীর জন্ম হয়েছে এই জয়নগরের মাটিতে। সেই হিসাবে এই এলাকার একটি ঐতিহাসিক গুরুত্ব থাকলে ও শহর হিসাবে সেইভাবে সামনের সারিতে উঠে আসতে পারেনি।  যার জন্য মূলত যানজটের সমস্যা এবং অনুন্নত যোগাযোগ ব্যবস্থাকেই দায়ী করেছেন এলাকার মানুষ। এ বার পুরভোটের আগে মানুষকে সেই রাস্তা তৈরির প্রতিশ্রুতি দিচ্ছে তৃণমূল। সুতরাং পাশা বদল হবে না কি কংগ্রেসেই ভরসা রাখবে সাধারণ মানুষ সেটাই এখন দেখার। 

ডায়মন্ড হারবার পুরসভা(Diamond Harbour Mnicipality Election Result Live)
দক্ষিণ ২৪ পরগণার পুর নির্বাচনের ক্ষেত্রে অন্যতম একটি কেন্দ্র হল ডায়মন্ড হারবার। তৃণমূল যুবরাজ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের এলাকা বলেই খ্যাত এই ডায়মন্ড হারবার এলাকা। যদি চলতি বছরে পুরভোটের তালিকা প্রকাশের পর থেকে নানান ধরণের গোষ্ঠী কোন্দলের মুখোমুখি হতে হয়েছে তৃণমূলকে। 

মহেশতলা পুরসভা(Maheshtala Mnicipality Election Result Live)
জমা জল- নিকাশি ব্যবস্থা মহেশতলাবাসীর প্রায় দীর্ঘদিনের সমস্যা। বেশিরভাগ পুকুরই ভরে আছে দুর্গন্ধযুক্ত পচা জলে।এই পুরসভা কেন্দ্রের মোট ৩৫টি ওয়ার্ড এবং প্রত্যেকটি ওয়ার্ডেই নিকাশির বেহাল অবস্থা। নালা থেকে খাল, সবই বুজে গিয়েছে। একইসঙ্গে রয়েছে রয়েছে পানীয় জলের সমস্যাও। পাইপে জল এলেও চাপ খুব কম। এই সকল বিষয় মহেশতলায় এবারের পুরভোটে অন্যতম হাতিয়ার হয়ে উঠেছে। 

বজবজ পুরসভা(Budge Budge Mnicipality Election Result Live)
বজবজ পুরসভায় ভোটের আগেই জয়ের হাসি হেসে নিয়েছে তৃণমূল। এই পুরসভা কেন্দ্রের ২০ ওয়ার্ডের মধ্যে ১২টি ওয়ার্ডই বিরোধী শূন্য থাকায় মনোনয়নের শেষদিনেই সরকারিভাবে বজবজ পুরসভায় ঘাসফুল ফোটার খবর জানিয়ে দেওয়া হয়েছে। 

Share this article
click me!