কাকদ্বীপে ছাত্রী নিবাসের মধ্যে শর্ট সার্কিটে আহত দশ ছাত্রী, গুরুতর আহত ৫

সূত্রের খবর মোট ১০ জন ছাত্রী আহত হয়। তাদের পাঁচজনের অবস্থা আশঙ্কাজনক। ঘটনা স্থলে আসে কাকদ্বীপ থানার পুলিশ।

Web Desk - ANB | Published : Nov 27, 2022 8:56 AM IST

দক্ষিণ ২৪ পরগণার কাকদ্বীপ শর্ট সার্কিট থেকে ভয়াবহ দুর্ঘটনা। শনিবার রাতে দক্ষিণ ২৪ পরগনার কাকদ্বীপের স্বামী বিবেকানন্দ পঞ্চায়েতের হরিপুরে কেন্দ্রীয় সরকারের এসসি-এসটি হস্টেলে হঠাৎই শর্ট সার্কিট হয়। কাকদ্বীপের ওই ছাত্রী নিবাস কাকদ্বীপ গভর্মেন্ট স্পনসর্ড হাই স্কুল ফর গার্লসে শর্ট সার্কিটে আহত হন ১০ ছাত্রী। তাদের মধ্যে গুরুতর জখম হয় পাঁচ জন ছাত্রী। তড়িঘড়ি ওই ছাত্রীদেরকে ভর্তি করা হয় কাকদ্বীপ সুপার স্পেশালিটি হাসপাতালে। সূত্রের খবর রবিবার পৌনে দশটা নাগাদ যখন তারা খেতে যায় সেই সময় তাদের হাত ওয়ারিং-এর তার জড়ানো একটি গ্রিলের উপর পড়ে। গ্রিলটায় শর্ট সার্কিট হয়েছিল বলে অনুমান। আর সেই গ্রিলে হাত লাগার সঙ্গে সঙ্গে আছাড় খেয়ে পড়েন বেশ কয়েকজন ছাত্রী।

তাদেরকে বাঁচাতে এসে আরো কয়েকজন ছাত্রী আহত হয়। সূত্রের খবর মোট ১০ জন ছাত্রী আহত হয়। তাদের পাঁচজনের অবস্থা আশঙ্কাজনক। ঘটনা স্থলে আসে কাকদ্বীপ থানার পুলিশ। ঘটনাস্থলে পৌঁছয় বিদ্যুৎ দফতরের আধিকারিকরাও। কীভাবে ও কার গাফিলতিতে এই ঘটনা, তা খতিয়ে দেখা হচ্ছে।

জানা গিয়েছে শট-সার্কিটের ফলে হস্টেলের সমস্ত আলো নিভে যায় বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে যায়। সেই সময় ওই হস্টেলে থাকা ছাত্রীরা বাইরে বেরিয়ে আসার চেষ্টা করেন। ইলেকট্রিক শট সার্কিট হওয়ার আতঙ্কে অসুস্থ হয়ে পড়ে ১০ জন ছাত্রী। তবে শেষ পাওয়া খবরে জানা গিয়েছে ছাত্রীরা সকলেই এখন সুস্থ রয়েছেন। আজই হাসপাতাল থেকে ছাড়া হবে তাদের।

ছাত্রী নিবাসের কর্তৃপক্ষ জানিয়েছে ওই বিল্ডিংয়ে মোট ১৯৭ জন ছাত্রী পড়াশোনা করে। শনিবার ওই বিল্ডিংয়ের পাম্প মেশিন চালানোর সময় ঘটে বিপত্তি। বিদ্যুৎস্পৃষ্ট হয় ১০ জন ছাত্রী। দ্রুত ওই বিল্ডিংয়ের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়।

Share this article
click me!