পড়ুয়াদের জন্য বন্ধ করে দেওয়া হচ্ছে ১০ হাজার টাকার অনুদান প্রকল্প! রাজ্যের সিদ্ধান্তে মাথায় হাত

প্রকল্পের আওতায় টাকা প্রদানের জন্য মূলত জুলাই মাসের ১৫ তারিখ পর্যন্ত বেছে নেওয়া হয়েছিল। তবে ১৫ তারিখ পেরিয়ে গেলেও টাকা এখনো অ্যাকাউন্টে ঢোকেনি। কিন্তু কেন সেই টাকা ঢোকেনি তা নিয়ে এবার একটি অন্যরকম তথ্য সামনে এল।

Parna Sengupta | Published : Aug 14, 2024 3:48 AM IST / Updated: Aug 14 2024, 09:20 AM IST

তরুণের স্বপ্ন প্রকল্পের আওতায় ২০২১ সালে প্রথম ট্যাব অথবা স্মার্টফোন কেনার জন্য ১০ হাজার টাকা করে দেওয়ার ঘোষণা করে রাজ্য সরকার। এই প্রকল্পের সূচনার পর থেকে এখনও পর্যন্ত বছরের পর বছর ধরে টাকা দেওয়া হচ্ছে। এবার নতুন নিয়ম অনুযায়ী দ্বাদশ শ্রেণীর পড়ুয়াদের পাশাপাশি একাদশ শ্রেণীর পড়ুয়ারাও ট্যাব বা স্মার্টফোন কেনার জন্য ১০ হাজার টাকা পাবে। এবার যারা মাধ্যমিক পাশ করার পর একাদশ শ্রেণীতে ভর্তি হয়েছে তারা এই প্রকল্পের আওতায় টাকা পাওয়ার জন্য যোগ্য হিসেবে বিবেচিত।

তরুণের স্বপ্ন প্রকল্পের আওতায় টাকা প্রদানের জন্য মূলত জুলাই মাসের ১৫ তারিখ পর্যন্ত বেছে নেওয়া হয়েছিল। তবে ১৫ তারিখ পেরিয়ে গেলেও টাকা এখনো অ্যাকাউন্টে ঢোকেনি। কিন্তু কেন সেই টাকা ঢোকেনি তা নিয়ে এবার একটি অন্যরকম তথ্য সামনে এলো। একাধিক স্কুলের তরফ থেকে জানা গিয়েছে, টাকা না ঢোকার পিছনে রয়েছে সাইবার প্রতারণা। সাইবার প্রতারণার ফলে পড়ুয়াদের এক অ্যাকাউন্ট নম্বর এন্ট্রি করা হলেও কিছুক্ষণের মধ্যেই সেই অ্যাকাউন্ট নম্বর বদলে যাচ্ছে।

Latest Videos

পুরো বিষয়টি এবার শিক্ষা দপ্তর খতিয়ে দেখছে। কেননা ২৫ জুলাইয়ের পরেও একাদশ শ্রেণির ৫১ হাজার অ্যাকাউন্ট নম্বর ভুল রয়েছে এবং সাত হাজারের বেশি পড়ুয়াদের আইএফএসসি কোড ভুল রয়েছে বলে জানা গিয়েছে। অন্যদিকে দ্বাদশ শ্রেণীর পড়ুয়াদের ১৯ হাজারের বেশি পড়ুয়ার অ্যাকাউন্ট নম্বর ও চার হাজারের বেশি পড়ুয়াদের আইএফএসসি কোড ভুল রয়েছে। জানা যাচ্ছে, এই সমস্ত রকমের ভুলভ্রান্তি দূর করে আগামী মাস দুয়েক অর্থাৎ অক্টোবর মাসের মধ্যে পড়ুয়াদের অ্যাকাউন্টে ১০ হাজার টাকা করে দেওয়া হবে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024
ভয়ঙ্কর অবস্থা! নদী বাঁধে বিশাল ধস, মাথায় হাত! গোসাবায় চরম আতঙ্ক ঘরে ঘরে | Gosaba News Today
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |