আরজি কর-কাণ্ডের প্রতিবাদে বুধবার সব হাসপাতালে আউটডোর পরিষেবা বন্ধের ডাক, চরম ভোগান্তির আশঙ্কা

আরজি কর হাসপাতালে চিকিৎসক খুন ও ধর্ষণের প্রতিবাদে রাজ্যজুড়ে বিক্ষোভের জেরে চিকিৎসা পরিষেবা ব্যাহত হওয়ার আশঙ্কা। জয়েন্ট প্ল্যাটফর্ম অব ডক্টরস বুধবার আউটডোর পরিষেবা বন্ধ রাখার ডাক দিয়েছে।

Saborni Mitra | Published : Aug 13, 2024 4:47 PM IST / Updated: Aug 13 2024, 10:18 PM IST

আরজি কর হাসপাতালে চিকিৎক খুন ও ধর্ষণ-কাণ্ডের প্রতিবাদ আরও জোরাল হচ্ছে। বুধবার রাজ্যের সব সরকারি আর বেসরকারি হাসপাতালে আউটডোর পরিষেবা বন্ধ রাখার ডাক দিল জায়েন্ট প্ল্যাটফর্ম অব ডক্টরস। যার কারণে আগামিকাল রাজ্য জুড়ে চিকিৎসা পরিষেবা আরও ব্যহত হবে বলে আশঙ্কা করা হচ্ছে।

রাজ্যের অন্যতম হাসপাতালে ধর্ষণ ও খুনের ঘটনায়, উত্তপ্ত রাজ্যের চিকিৎসক মহল। ইতিমধ্যেই আরজি কর হাসপাতালে অবস্থান বিক্ষোভ চলছে। যা ইতিমধ্যে ছড়িয়ে পড়েছে রাজ্যের প্রায় সব সেবা প্রতিষ্ঠানে। দেশের চিকিৎসকরাও সামিল হয়েছেন এই আন্দোলনে। একাধিক রাজ্যে আবাসিক চিকিৎসকদের কর্মবিরতি শুরু হয়েছে।

Latest Videos

কিন্তু এই আন্দোলনের কারণে ব্যাহ হয়েছে রাজ্যের চিকিৎসা পরিষেবা। হাসপাতালগুলিতে তৈরি হয়েছে অরাজকতা। রাজ্যের সরকারি হাসপাতালগুলি মূলত জুনিয়ার ডাক্তারদের ওপরই নির্ভরশীল। কিন্তু তারাই নিজেদের নিরাপত্তার দাবিতে কর্মবিরতি শুরু করেছেন। এই অবস্থায় জয়েন্ট প্ল্যাফর্ম অব ডক্টরস বুধবার দোষীদের উপযুক্ত শাস্তির দাবিতে আউটডোর পরিষেবা বন্ধ রাখার ডাক দিয়েছে। সংগঠনের পক্ষ থেকে জানান গয়েছে বুধবার সকাল ৮টা থেকে বিকেল ৪টে পর্যন্ত হাসপাতালগুলিতে জরুরি পরিষেবা ছাড়া আর অন্য কোনও পরিষেবা পাওয়া যাবে না। সবই প্রায় বন্ধ করে দেওয়া হচ্ছে।

অন্যদিকে আরজি কর- হাসপাতালে চিকিৎসক খুন ও ধর্ষণের ঘটনায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। মঙ্গলবার প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম মামলার কেস ডায়েরি খতিয়ে দেখেই তদন্তের ভার সিবিআই-এর হাতে তুলে দেওয়ার নির্দেশ দিয়েছেন। একই সঙ্গে কলকাতা পুলিশের তদন্ত নিয়েও অসন্তোষ প্রকাশ করেছেন। এদিন আদালত মামলার কেস ডায়েরির সঙ্গে সিসিটিভি ফুটেজও সিবিআই-এর হাতে তুলে দেওয়ার পরামর্শ দিয়েছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!

Latest Videos

দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |
'বন্যার জন্য দায়ী মমতা, তিনি বাঁধ সংরক্ষণ না করে টাকা ঝেড়ে দিয়েছেন' বিস্ফোরক Suvendu Adhikari
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case