21 July TMC: চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি, জানুন ২১ জুলাইয়ের মেনুতে থাকছে কী কী

সূত্রের খবর সেন্ট্রাল পার্কের ক্যাম্পে থাকা কর্মীদের জন্য থাকছে বিশেষ মেনু। তবে বরাবরের মতো এবারেও ২১ জুলাই-এর হিট মেনু ডিম-ভাত।

Web Desk - ANB | Published : Jul 20, 2023 10:26 AM IST

রাত পোহালেই ২১ জুলাই। রাজ্যের নানা প্রান্ত থেকে ধর্মতলার উদ্দেশ্যে ইতিমধ্যেই রওনা হয়েছেন তৃণমূল কর্মীরা। শহরের নানা জায়গায় ক্যাম্প করে রাখা হয়েছে তাঁদের। তাঁদের খাওয়া দাওয়ার জন্যও থাকছে বিশেষ ব্যবস্থা। সূত্রের খবর সেন্ট্রাল পার্কের ক্যাম্পে থাকা কর্মীদের জন্য থাকছে বিশেষ মেনু। তবে বরাবরের মতো এবারেও ২১ জুলাই-এর হিট মেনু ডিম-ভাত। সঙ্গে আর কী কী থাকছে পাতে? দিনের মেনুতে থাকছে ভাত, ডাল, সবজি এবং ডিমের ঝোল। এছাড়া যাঁরা বাচ্চাদের নিয়ে এসেছেন তাঁদের কথা ভেবে শিশুদের জন্য থাকছে দুধ-রুটির ব্যবস্থা। তবে ডিম-ভাতের ব্যবস্থা থাকছে মোটামুটি সব ক্যাম্পেই।

শেষ পর্যায়ের প্রস্তুতি তুঙ্গে। ইতিমধ্যেই দূরদূরান্তের জেলাগুলি থেকে তৃণমূল কংগ্রেসের সমাবাশে আসতে শুরু করেছে দলের নেতা- কর্মী আর সমর্থকরা। জেলায় জেলায় চলছে শেষ পর্বের মিছিল আর প্রচার। পঞ্চায়েত ভোটে তৃণমূল কংগ্রেসের সাফল্যের পর এটাই প্রথম দলীয় সমাবেশ। তাই এবার ২১ জুলাইয়ের তৃণমূল কংগ্রেসের সমাবেশ ঘিরে বাড়ি উন্মাদনা রয়েছে দলের নেতা আর কর্মীদের মধ্যে।

প্রসঙ্গত, প্রশাসন সূত্রের খবর আগামিকাল ২১ জুলাই সমাবেশ উপলক্ষ্যে কলকাতায় ভিড় বাড়বে। তাই প্রয়োজন ছাড়া বাড়ি থেকে না বার হওয়াই শ্রেয়। এই দিন ট্রাফিক সমস্যা মেটাতে বেশ কিছু রাস্তা বন্ধ করে দেওয়া হবে। ঘুরপথে যান চলাচল করবে। কলকাতা ট্রাফিক পুলিশের বিবৃতি অনুযায়ী শুক্রবার কলকাতার বেশকিছু গুরুত্বপূর্ণ রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। আর্মাহার্স্ট্রিটের উত্তর থেকে দক্ষিণ, কেসি সেন স্ট্রিট থেকে বিবেকানন্দ রোড পর্যন্ত, বিধান সরণির দক্ষিণ ও উত্তর, কলেজ স্ট্রিটের দক্ষিণ থেকে উত্তর, ব্রের্বন রোডের উত্তর থেকে দক্ষিণ দিন, বিবি গাঙ্গুলি স্ট্রেটের পূর্ব থেকে পশ্চিম , বেন্টঙ্ক স্ট্রের দক্ষিণ থেকে উত্তর, নিউ সিআইটি রোডে পশ্চিম থেকে পূর্ব, বিকে পাল অ্যাভিনিউ থেকে লালবাজার স্ট্রিট পর্যন্ত , রবীন্দ্র সরণির দক্ষিয়ণ থেকে উত্তর দিক। কলতায় শুক্রবার ভোর তিনটে থেকে রাত আটটা পর্যন্ত কোনও মালবাহী গাড়ি চলাচল করবে না।

Share this article
click me!