21 July TMC: ‘২১ জুলাই তৃণমূলের রাজনৈতিক সম্মেলনের জন্য চিকিৎসকদের নোটিস কেন?’ সরব অধীর চৌধুরী

রাজনৈতিক সম্মেলনে কেন সরকারি কর্মচারীদের কাজে লাগানোর নির্দেশিকা দেওয়া হল? এই প্রশ্ন তুলেই চিকিৎসকদের হয়ে সরব হয়েছেন কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী। 

Web Desk - ANB | Published : Jul 19, 2023 7:19 AM IST / Updated: Jul 19 2023, 12:59 PM IST

২১ জুলাই পালিত হবে তৃণমূলের শহিদ দিবস। প্রত্যেক বছরই এই রাজনৈতিক কর্মসূচিতে সামিল থাকেন বাংলার মুখ্যমন্ত্রী তথা তৃণমূলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বাংলার মুখ্যমন্ত্রী হলেও সরকারি কর্মীদের তাঁর দলের রাজনৈতিক কর্মসূচির জন্য প্রস্তুত রাখার নির্দেশ দিয়েছেন কেন? এই প্রশ্ন তুলেই রাজ্য রাজনীতিতে সরব হলেন প্রদেশ কংগ্রেস দলনেতা অধীর রঞ্জন চৌধুরী।

২১ জুলাই, শুক্রবার রাজনৈতিক সমাবেশের জন্য পশ্চিমবঙ্গের সমস্ত সরকারি চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীদের কাজে লাগানোর জন্য নোটিস পাঠিয়েছে নবান্ন। এরই বিরোধিতা করে এবার সরাসরি স্বাস্থ্য দফতরের ডিরেক্টরকে চিঠি পাঠালেন প্রদেশ কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী। সংশ্লিষ্ট চিঠিতে তিনি প্রশ্ন তুলেছেন যে, রাজনৈতিক কর্মসূচিতে কেন সরকারি কর্মীদের ব্যবহার করা হবে? তবে, শুধু স্বাস্থ্য দফতরের কাছেই তাঁর অভিযোগ থেমে থাকেনি। চিঠির প্রতিলিপি পাঠানো হয়েছে রাজ্যপাল সি ভি আনন্দ বোস ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছেও।

প্রত্যেক বছরের মতো এই বছরও ধর্মতলায় পালিত হবে তৃণমূলের শহিদ দিবস। সেই উদ্দেশ্যে সমস্ত হাসপাতাল এবং স্বাস্থ্য কেন্দ্রে মেডিক্যাল টিম এবং রক্ত মজুত রাখার নির্দেশ দিয়েছে রাজ্যের স্বাস্থ্য দফতর। এরপরই এই সিদ্ধান্তের তীব্র বিরোধিতা শুরু হয়। সরকারি নির্দেশিকায় বলা হয়েছে যে, শহিদ দিবসের জন্য জাতীয়- রাজ্য- গ্রাম সড়কের পাশে যে সমস্ত স্বাস্থ্য প্রতিষ্ঠানগুলি রয়েছে, তাদের সকলকে প্রস্তুত থাকতে হবে। যথেষ্ট পরিমাণে রক্ত মজুত রাখতে হবে। সরকারি হাসপাতাল ও স্বাস্থ্যকেন্দ্রগুলিতেও এই ব্যবস্থা নিতে হবে। রাজ্য স্বাস্থ্য দফতরের এই নির্দেশিকার পরেই কংগ্রেস দলনেতা চিঠি পাঠিয়েছেন মুখ্যমন্ত্রীর কাছে।

এই নির্দেশিকার তীব্র সমালোচনা করেছে রাজ্যের চিকিৎসক সংগঠনগুলিও। অবিলম্বে নির্দেশিকা প্রত্যাহারের দাবি জানানো হয়েছে। শুধু তাইই নয়। এই বিষয়টিকে সম্পূর্ণ বেআইনি বলেও দাবি করেছে চিকিৎসকদের সংগঠন সার্ভিস ডক্টরস ফোরাম। ডক্টরস ফোরামের সাধারণ সম্পাদক ডা: সজল বিশ্বাসও এই নির্দেশ প্রত্যাহারের দাবি জানিয়ে সরব হয়েছেন।

আরও পড়ুন-

Seema Haider: মুসলিম হয়েও সীমা হায়দরের হিন্দু আদবকায়দা নিয়ে সন্দেহ, উর্দু না ব'লে এত স্পষ্ট হিন্দি বলছেন কীভাবে?
‘Sex Video’: মহিলার সঙ্গে এ কী করছেন বিজেপি নেতা! ৮ ঘণ্টার ‘ঘনিষ্ঠ’ ভিডিও নিয়ে তোলপাড় মহারাষ্ট্র

Governor CV Ananda Bose: স্বয়ং রাজ্যপালের বিরুদ্ধেই মানহানির মামলা, চিঠি পাঠালেন ওমপ্রকাশ মিশ্রের আইনজীবী

Interview Tips: চাকরির ইন্টারভিউয়ে বাজিমাত করতে হলে অবশ্যই জেনে নিন এই ৫টি টিপস

Share this article
click me!