Abhijit Gangopadhyay: কেন সিপিএম বা কংগ্রেসে নয়? বিজেপিতে যাওয়ার কারণ জানালেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়

অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের ঘোষণা অনুযায়ী বাম ও কংগ্রেসের সঙ্গে তাঁর আদর্শগত ফারাক রয়েছে। সেই কারণেই তিনি বিজেপিকে বেছে নিয়েছেন

 

Saborni Mitra | Published : Mar 5, 2024 10:00 AM IST / Updated: Mar 05 2024, 03:33 PM IST

জল্পনাত সত্যি করে শেষপর্যন্ত মঙ্গলবার দুপুরে বিজেপিতে যোগদানের কথা ঘোষণা করেছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এদিনই তিনি তাঁর দায়িত্ব থেকে ইস্তফা দিয়েছেন। তারপরই সাংবাদিক সম্মেলনে বিজেপি যাওয়ার সিদ্ধান্তের কথা জানিয়ে দেন তিনি। কিন্তু সিপিআই(এম) বা কংগ্রেসে যোগ না নিয়ে তিনি কেন বিজেপিতে যোগদান করেছেন তাও খোলসা করে বলেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। কারণ কলকাতা হাইকোর্টে তিনি বাম মনস্ক বিচারপতি হিসেবেই পরিচিত ছিলেন। পাশাপাশি আইনজীবী তথা বাম নেতা বিকাশরঞ্জন ভট্টাচার্যের ঘনিষ্ট হিসেবেও তিনি পরিচিত।

বাম-কংগ্রেসে যোগ না দেওয়ার কারণঃ

অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের ঘোষণা অনুযায়ী বাম ও কংগ্রেসের সঙ্গে তাঁর আদর্শগত ফারাক রয়েছে। সেই কারণেই তিনি বিজেপিকে বেছে নিয়েছেন। অভিজিৎ গঙ্গোপাধ্য়ায় বলেন, 'সিপিএম নাস্তিক। তাই তাঁর সঙ্গে আদর্শের ফারাক রয়েছে। কারণ তিনি ঈশ্বরবাদী।' পাশাপাশি কংগ্রেসের বিরুদ্ধে পরিবারতন্ত্রের অভিযোগ তুলেছেন তিনি। বলেছেন, পরিবারতন্ত্রে তাঁর আপত্তি রয়েছে। পাশাপাশি তিনি জানিয়েছেন, তাঁর লড়াই তৃণমূলের বিরুদ্ধে। এই রাজ্যে বিজেপিই তৃণমূলের বিরুদ্ধে লড়াই করছে। সেই কারণে তিনি বিজেপির সঙ্গে রয়েছে। পাশাপাশি তিনি জানিয়েছেন, ৭ মার্চ তিনি বিজেপিতে যোগ দান করবেন। যদি গেরুয়া শিবির তাঁকে টিকিট দেয় তাহলে লোকসভা ভোটে লড়াই করতে তাঁর কোনও আপত্তি নেই।

Watch Video: 'ভারত একটি দেশ নয়...', DMK নেতা এ রাজার বিতর্কিত মন্তব্যকে হাতিয়ার অমিত মালব্যের

অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নিশানায় কল্যাণ বন্দ্যোপাধ্যায়

রাজনীতিতে পা রেখেই অভিজিৎ গঙ্গোপাধ্যায় নিশানা করেন তৃণমূলের আইনজীবী সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়কে। তিনি বলেন, 'সম্ভবত ওঁর বেড়ে ওঠার সমস্যা রয়েছে। আমি জানি না তিনি কোন ধরনের পরিবার থেকে এসেছেন।' পাশাপাশি তিনি তৃণমূল কংগ্রেসকেও নিশানা করেছেন। তিনি প্রকাশ্যে জানিয়েছেন তৃণমূলের বিরুদ্ধে লড়াই করার জন্যই তিনি রাজনীতিতে এসেছে। তাঁর একাধিক রায় নিয়ে তীব্র আপত্তি জানিয়েছিল রাজ্য সরকার। সরব হয়েছিল তৃণমূলের একাধিক নেতা। যদিও অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের রাজনীতিতে পা রাখার জল্পনার মধ্যেই কল্যাণ বলেছিলেন, 'যেখান থেকে দাঁড়াবেন সেখান থেকেই হারবেন।' বিজেপি সূত্রের খবর তমলুক থেকে প্রার্থী করা হতে পারে অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়কে।

Pawan Singh: তবে কি আবার বিজেপির প্রার্থী হবেন ভোজপুরি নায়ক পবন সিং, নাড্ডার সঙ্গে বৈঠকের পর জল্পনা

 

Share this article
click me!