Weather News: বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সঙ্গে ব্যাপক ঝোড়ো হাওয়ার তাণ্ডব, মঙ্গলবার সারাদিন কেমন থাকবে আবহাওয়া?

দক্ষিণবঙ্গের প্রায় সবকটি জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া দফতর।

Sahely Sen | Published : Mar 5, 2024 1:42 AM IST

সমগ্র দক্ষিণবঙ্গ জুড়ে চলতে পারে ঝড়বৃষ্টির তাণ্ডব, মঙ্গলবারের আবহাওয়া সম্পর্কে এমনই পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। বিক্ষিপ্তভাবে দক্ষিণের একাধিক জেলায় বৃষ্টি হতে পারে বলে জানানো হয়েছে। সোমবার থেকেই বেশ কয়েকটি জেলায় শুরু হয়ে গেছে বৃষ্টি এবং বজ্রপাত। তার সঙ্গে ব্যাপক ঝোড়ো হাওয়াও বইবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর (Weather Today) । 

-

দক্ষিণবঙ্গের প্রায় সবকটি জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া দফতর। উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, পুরুলিয়া, ঝাড়গ্রাম, নদিয়া, মুর্শিদাবাদ, বাঁকুড়া এবং বীরভূম জেলায়।

-

মঙ্গলবার পর্যন্ত একাধিক জেলায় বৃষ্টি চলবে। ‌ঘণ্টায় ৪০-৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। যার জেরে হলুদ সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। ব্ষ্টির কারণে সোমবার কলকাতার দিনের তাপমাত্রা সামান্য কমেছে। সর্বোচ্চ তাপমাত্রা পৌঁছেছে ৩০ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি, স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম, এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৩ ডিগ্রির কাছাকাছি, স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। 

-

বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গের জেলাগুলিতেও। শিলাবৃষ্টির পূর্বাভাসও রয়েছে। বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টি হতে পারে দার্জিলিং ও কালিম্পং-এ। এছাড়া কোচবিহার‌, জলপাইগুড়ি, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, মালদহ এবং আলিপুরদুয়ারেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Share this article
click me!