এই দফতরের কেন্দ্রীয় মন্ত্রী হচ্ছেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়! বাংলা থেকে কত জন মন্ত্রীত্ব পাবে জানেন?

বাংলা থেকে ক'জন কেন্দ্রীয় মন্ত্রী হবে জানেন?

Anulekha Kar | Published : Jun 8, 2024 3:45 AM IST

আইন মন্ত্রী হচ্ছেন অভিজিৎ বন্দ্যোপাধ্যায়। প্রতিমন্ত্রীর দায়িত্ব পাচ্ছেন মনোজ টিগ্গা। তৃতীয় বারের মতো প্রধানমন্ত্রী পদে শপথ নেবেন প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদী। এবারের লোকসভায় ৫৪৩ আসনের মধ্যে ২৪২ আসনে জয়ী হয়েছে ভারতীয় জনতা পার্টি।

দিল্লী সূত্রে খবর, বিজেপির হাতে মন্ত্রীত্ব পদগুলি আছে তার মধ্যে বাংলার দুই নেতা মন্ত্রীত্ব পাবেন বলে মনে করা যাচ্ছে।  যেহেতু নিশীথ প্রামাণিক এবং সুভাষ সরকার হেরে গিয়েছেন জন বার্লা টিকিট পাননি। তাই তমলুক থেকে জয়ী, প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় আইন মন্ত্রী হতে পারেন বলে মনে করা যাচ্ছে। অন্যদিকে একটি দফতরের প্রতিমন্ত্রী হবেন মনোজ টিগ্গা। 

ভারত সরকারের মন্ত্রীসভার বিগ ফোরের স্বরাষ্ট্র, প্রতিরক্ষা ও বিদেশ মন্ত্রীত্ব নিজের হাতেই রাখছেন বিজেপি বলে মনে করা যাচ্ছে। জোটের অন্য দলকে এই পদগুলি দেওয়া হবে না বলেই আশা করা যাচ্ছে। যদিও এর মধ্যে দুটি পদকে নিজেদের করে রাখতে চায় জোট সঙ্গী। চার পূর্ণমন্ত্রী ও একটি প্রতিমন্ত্রী পদ দাবি করেছেন নীতীশ। অন্যদিকে তিনটি পূর্ণমন্ত্রী ও দু'টি প্রতিমন্ত্রীর পদ দাবি করেছেন চন্দ্রবাবু। শুধু তাই নয়, স্পিকার পদও চাইছেন চন্দ্রবাবু নাইডু। জোট সঙ্গীদের দাবিদাবা মেটাতে হয়রান বিজেপি। ইতিমধ্যেই মোট ২৯২ আসন পেয়েছে এনডিয়ে জোট কে কোন আসন পাবেন তা নিয়ে এখনও আলোচনা চলছে বলে জানা গিয়েছে।

 

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Daily Horoscope Live: ২৮ জুন শুক্রবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
'এদের চোখের জলে আপনি ভেসে যাবেন' মমতাকে তীব্র আক্রমণে Suvendu Adhikari
Nadia Bomb Blast: শান্তিপুরে বোমা বিস্ফোরণের ঘটনায় পুলিশের জালে গ্রেফতার এক অভিযুক্ত
Daily Horoscope Live: ২৯ জুন শনিবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
Suvendu Adhikari : 'বিজেপি লিড পেলেই তৃণমূলের অত্যাচার শুরু' গুরুতর অভিযোগ শুভেন্দুর