দণ্ডি কেটে দলে ফেরা তিন আদিবাসী মহিলার সঙ্গে সাক্ষাৎ অভিষেকের, 'চা চক্রে' চলল আলোচনা

পদ্মযোগের একদিনের মধ্যে ফের তৃণমূলে ফেরেন তাঁরা। প্রায়শ্চিত্ত হিসেবে দণ্ডি কাটানো হয় দক্ষিণ দিনাজপুরের ৩ আদিবাসী মহিলাকে। এই দৃশ্য দেখে স্তম্ভিত হয়ে গিয়েছিল গোটা রাজ্য।

Web Desk - ANB | Published : May 3, 2023 4:50 AM IST

মঙ্গলবার জনসংযোগ যাত্রায় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এই মুহূর্তে ‘নবজোয়ার কর্মসূচি’র কারণে উত্তরবঙ্গ সফরে রয়েছেন অভিষেক। উত্তরবঙ্গ সফরের মাঝেই অভিষেকের সঙ্গে সাক্ষাৎ দণ্ডি কেটে তৃণমূলে ফেরা ৩ আদিবাসী নেত্রীর। উল্লখ্য কিছুদিন আগেই বিজেপিতে যোগ দিয়েছিলেন এই তিন মহিলা। কিন্তু পদ্মযোগের একদিনের মধ্যে ফের তৃণমূলে ফেরেন তাঁরা। প্রায়শ্চিত্ত হিসেবে দণ্ডি কাটানো হয় দক্ষিণ দিনাজপুরের ৩ আদিবাসী মহিলাকে। এই দৃশ্য দেখে স্তম্ভিত হয়ে গিয়েছিল গোটা রাজ্য। সমালোচনার ঝড় উঠেছিল রাজ্য রাজনীতিতে। এই ঘটনার পরই পদচ্যুত করা হয় তৃণমূলের জেলা মহিলা সভাপতির প্রদীপ্তা চক্রবর্তীকে। এবার রাজ্য রাজনীতিতে শোরগোল ফেলে দেওয়া সেই তিন মহিলার সঙ্গে দেখা করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

বর্তমানে জনসংযোগ যাত্রায় অভিষেক বন্দ্যোপাধ্যায়। 'নবজোয়ার কর্মসূচি'তে আপাতত উত্তরবঙ্গে রয়েছেন তিনি। মঙ্গলবার সন্ধ্যায় দক্ষিণ দিনাজপুরে গিয়ে তিন আদিবাসী মহিলার সঙ্গে দেখা করেন তিনি। বেশ কিছুক্ষণ তাদের সঙ্গে কথা বললেন তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড। অভিষেক এদিন বলেন,'গত ৭ এপ্রিল যা ঘটেছে তা কোনও সভ্য সমাজের কোনও সভ্য মানুষ সমর্থন করবে না। দলগত ভাবেও সমর্থন করা যায় না। তৃণমূল বা অন্য কোনও রাজনৈতিক দল কেউই এই ঘটনাকে সমর্থন করতে পারে না।' তিনি আরও বলেন,'আমাদের হিলা সমিতির সভাপতি যিনি ছিলেন তাঁর একটা ভূমিকা ছিল বলে শুনেছিলাম। ২৪ ঘণ্টার মধ্যেই তাঁকে সরিয়ে দেওয়া হয়েছে। তিন আদিবাসী বোনের সঙ্গে আজ দেখা করেছি। চা খেয়েছি।' আলোচনার বিষয়বস্তু নিয়ে অভিষেক বলেন, 'তাঁরা কিছু বিষয় নিয়ে আমাকে আলাদা করে বলেছেন। সে সব কথা প্রকাশ্যে বলা যায় না। দলের যত বড় নেতা বা নেত্রী এর সঙ্গে জড়িত থাকুন না কেন, কাউকেই রেয়াত করা হবে না।'

Share this article
click me!