'সুপ্রিম কোর্টে যাওয়ার রাস্তা খোলা রয়েছে', কলকাতা হাইকোর্টের রায়ের পর বললেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

বাঁকুড়ায় অভিষেক বলেন, 'সিঙ্গেল বেঞ্চ যা নির্দেশ দেওয়া দিয়েছে। তদন্তের স্বার্থে তাঁকে যদি ডাকা হয় তাহলে যাত্রা থামিয়েই আমি হাজিরা দেব। সমস্ত সহযোগিতা করব।

Web Desk - ANB | Published : May 18, 2023 1:55 PM IST

বৃহস্পতিবার কলকাতা হাইকোর্ট অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আবেদন খারিজ করে দিয়েছে। যার অর্থ নিয়োগ দুর্নীতি মামলায় এবার অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করতেই পারে সিবিআই ও ইডি। বৃহস্পতিবার অমৃতা সিনহা আবেদন খারিজ করে অভিষেক ও নিয়োগ কেলেঙ্কারিতে অভিযুক্ত কুন্তল ঘোষকে ২৫ লক্ষ টাকা জরিমানা দেওয়ার নির্দেশ দিয়েছে। কলকাতা হাইকোর্টের এই রায়ের পরই অভিষেক জানিয়েছেন, তিনি বিচার ব্যবস্থার ওপর পুরোপুরি আস্থাশীল। পাশাপাশি তিনি আরও জানিয়েছেন এই রায়ের বিরুদ্ধে তাঁক সুপ্রিম কোর্টে যাওয়ার রাস্তাও খোলা রয়েছে।

বৃহস্পতিবার তৃণমূলে নবজোয়ার যাত্রা কর্মসূচির মধ্যেই সাংবাদিকদের মুখোমুখি হন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখানেই তিনি বলেন, 'সিঙ্গেল বেঞ্চ যা নির্দেশ দেওয়া দিয়েছে। তদন্তের স্বার্থে তাঁকে যদি ডাকা হয় তাহলে যাত্রা থামিয়েই আমি হাজিরা দেব। সমস্ত সহযোগিতা করব। নাগরিক হিসেবে আমারও দায়িত্ব রয়েছে।' পাশাপাশি একইসঙ্গে সুপ্রিম কোর্টে যাওয়ার কথাও বলেছেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। তিনি বলেন, 'দেশের সাধারণ নাগরিক হিসেবে ণামার সামনে ডিভিসন বেঞ্চ ও সুপ্রিম কোর্টে যাওয়ার রাস্তা খোলা হয়েছে। ' সূত্রের খবর বৃহস্পতিবারই অভিষেকের আইনজীবী কিশোর দত্ত অমৃতা সিনহার রায়কে চ্যালেঞ্জ জানিয়ে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে আবেদন জানিয়েছেন। প্রধান বিচারপতিও মামলা করার অনুমতি দিয়েছেন। সম্ভবন শুক্রবার এই মামলার শুনানি হবে।

তৃণমূলে নবজোয়ার কর্মসূচিতে অভিষেক কেন্দ্রের বিজেপি সরকারকে নাম না করেই নিশানা করেন। বলেন, তাঁর বিরুদ্ধে ইডি সিবিআই না লাগিয়ে তাঁর বিরুদ্ধে যদি প্রমাণ থাকে তাহলে যেন জনসমক্ষে ফাঁসিতে ঝুলিয়ে দেওয়া হয়। তিনি আরও বলেন,তাঁর বিরুদ্ধে যদি প্রমাণ থাকে তাহলে তাঁকে যেন জনসমক্ষে ফাঁসিতে ঝোলান হয়। তিনি আরও বলেন এমন দাবি দেশের কোনও নেতা করতে পারবেন না। তিনি আরও বলেন কেন্দ্রীয় এজেন্সি যে কেন্দ্রীয় সরকারের কথায় চলে এই দাবিকে মান্যতা দিয়েছেন দেশের স্বরাষ্ট্র মন্ত্রী। তিনি আরও বলেন, একটি মামলায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নাম নেওয়ার জন্য তাঁর ওপর চায় তৈরি করেছিল কেন্দ্রীয় সংস্থা। তখন কেন্দ্রে কংগ্রেস সরকার ছিল। তবে অভিষেক এদিনও বলেন আদালতের ওপর সম্পূর্ণ আস্থা রয়েছে। আদালতের রায় তিনি মাথা পেতে নিয়েছেন বলেও জানান।

অভিষেক এদিন বলেন তৃণমূলে নবজোয়ার কর্মসূচি থেমে যাবে না। বর্তমানে এই যাত্রা বাঁকুড়াতে রয়েছে। এই কর্মসূচিতে মানুষ সামিল হয়েছে। আর সেই কারণে এই কর্মসূচি চলবে। তিনি আরও বলেন, 'কেউ যদি মনে করে ইডি সিবিআই লাগিয়ে আমাকে থামিয়ে দেওয়া যাবে তাহলে তারা ভুল করছেন। আমাকে থামানো যাবে না।' অভিষেক বলেন তাঁরা মাথা উঁচু করে লড়াই করার লোক । তাই তাঁর এই জনসংযোগ যাত্রা কখনই আটকানো যাবে না।

আরও পড়ুনঃ

'আমাদের দোষ দেওয়া যাবে না', The Kerala Story নিয়ে সুপ্রিম কোর্টে ধাক্কা খেয়ে বলল তৃণমূল কংগ্রেস

Rain Update: সন্ধ্যে নামার সঙ্গে সঙ্গে বৃষ্টিতে স্বস্তি কলকাতা ও শহরতলীর, সঙ্গে ঝোড়ো হাওয়া

মুম্বই হামলার অন্যতম চক্রী তাহাউর রানাকে পাঠান হবে ভারত- রইল রানার বিস্তারিত পরিচয়, আমেরিকায় বড় জয়

 

Read more Articles on
Share this article
click me!