বিস্ফোরক তথ্য ফাঁস! ফের ভোটে দাঁড়াচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়? কলকাতা হাইকোর্টে দায়ের হল মামলা

এটা কার্যত পরিষ্কার হয়ে গিয়েছিল, যে ফের সাংসদ হতে চলেছেন তৃণমূল সেনাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। পরে ফলাফল সামনে আসলে দেখা যায় অভিষেকের কাছে বিপুল ভোটের ব্যবধানে হেরে যান এলাকার ভূমিপুত্র অভিজিৎ দাস ববি।

Parna Sengupta | Published : Jul 19, 2024 2:00 PM IST

ভোটের আগে থেকেই চারিদিকে অভিষেক অভিষেক (Abhishek Banerjee) রব ছিল ডায়মন্ড হারবারে (Diamond Harbour)। এটা কার্যত পরিষ্কার হয়ে গিয়েছিল, যে ফের সাংসদ হতে চলেছেন তৃণমূল সেনাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। পরে ফলাফল সামনে আসলে দেখা যায় অভিষেকের কাছে বিপুল ভোটের ব্যবধানে হেরে যান এলাকার ভূমিপুত্র অভিজিৎ দাস ববি।

শুধু ডায়মন্ড হারবার কেন্দ্রই নয়, লোকসভা ভোটে বিজেপিকে দশ গোল দিয়ে বঙ্গে ফের সবুজ ঝান্ডা গেড়েছে তৃণমূল। মোট ৪২খানা আসনের মধ্যে ২৯টি তেই জয় পেয়েছে জোড়াফুল শিবির। ওদিকে নিজের কেন্দ্র ডায়মন্ড হারবারে ৭ লক্ষেরও বেশি জয়লাভ করে গোটা রেকর্ড গড়েছিলেন তৃণমূল সেনাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়।

Latest Videos

এবার সেই কেন্দ্রেই উঠল ভোট বাতিলের দাবি। ইতিমধ্যেই কলকাতা হাইকোর্টে (Calcutta High Court) এই নিয়ে দায়ের হয়েছে মামলা। ভোটের দিন বিভিন্ন জায়গা থেকে হিংসার খবর উঠে আসে। অনেক জায়গায় বিজেপির এজেন্টদের বসতে বাধা দেওয়া হয়। সেই সুযোগকে কাজে লাগিয়ে তৃণমূল কর্মী সমর্থকরা দেদারে ছাপ্পা দিয়েছেন বলেও অভিযোগ উঠে আসে।

ভোটের দিন নিজের কেন্দ্রের বিভিন্ন এলাকায় দফায় দফায় বিক্ষোভের মুখে পড়তে হয়েছিল অভিজিৎকে। ফলপ্রকাশের পর এলাকায় গিয়ে বিজেপি কর্মীদের একাংশের বিক্ষোভের মুখে পড়েছিলেন বিজেপির প্রতিনিধি দলের সদস্যরা। সেই ঘটনায় অভিজিতকেও শোকজ করা হয়েছিল।

ডায়মন্ড হারবার কেন্দ্রে পুনরায় নির্বাচনের আবেদন জানিয়ে হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন ওই কেন্দ্রের বিজেপি প্রার্থী অভিজিৎ দাস ওরফে ববি। গতকাল এই নিয়ে ইলেকশন পিটিশন দায়ের করেছেন অভিজিৎ। তার দাবি, লোকসভা ভোটে ডায়মন্ড হারবারে বিপুল পরিমাণে রিগিং করা হয়েছে। সেও কারণেই বিষয়টি পুনরায় বিবেচনার জন্য আর্জি জানিয়েছেন অভিজিৎ।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

চাঞ্চল্যকর তথ্য! ৪০ হাজার টাকা ধার নিয়েছিল...ধৃত রাহুলের বিস্ফোরক মন্তব্য! Today Krishnanagar News
চোখের সামনে গঙ্গায় চলিয়ে যাচ্ছে একাধিক বাড়ি, ঘুম উড়েছে মালদার মানিকচকের বাসিন্দাদের | Ganga Erosion
৮ কোটি টাকার কাজেও এত ক্ষোভ! বাঁধ পরিদর্শনে এসে মহিলাদের বিক্ষোভের তোপে জেরবার উন্নয়ন মন্ত্রী! দেখুন
অভয়া কাণ্ডের প্রতিবাদে অনশনের পাশাপাশি এবার শুরু হলো গণস্বাক্ষর কর্মসূচি! | RG Kar Protest
সুবর্ণ গোস্বামীর বিরুদ্ধে নোংরা অভিযোগ দেবাংশুর, পাল্টা যা বললেন চিকিৎসক । Subarna Goswami