১৫ আগস্টের পর থেকে এলাকায় আর চলবে না টোটো? বিরাট বড় সিদ্ধান্ত নিতে চলেছে প্রশাসন

নতুন নিয়মে এবার মাথায় হাত টোটো (Toto) চালকদের। আগামী ১৫ আগস্ট থেকে এই এলাকায় আর চলবে না টোটো (Toto)। এখন রাস্তাঘাটে এই টোটোর জেরেই দুর্ঘটনার মুখে পড়ছে আমজনতা।

Parna Sengupta | Published : Aug 12, 2024 5:12 PM IST

এখন রাস্তঘাটে টোটোর সংখ্যা বৃদ্ধির সাথে সাথেই বাড়ছে টোটো নিয়ে অসাধু ব্যবসা। তাই এবার অবৈধ টোটো চলাচল রুখতেই কোমর কষেছে প্রশাসন। কিন্তু, এখন অবস্থা এমন টোটো ছাড়া এখনকার দিনে রাস্তাঘাটে চলাফেরা করাই মুশকিল হয়ে পড়ে। আর তাই বিরাট বড় সিদ্ধান্ত নিল প্রশাসন। কর্তৃপক্ষের এই সিদ্ধান্তে কার্যত মাথায় হাত টোটো চালকদের।

নতুন নিয়মে এবার মাথায় হাত টোটো (Toto) চালকদের। আগামী ১৫ আগস্ট থেকে এই এলাকায় আর চলবে না টোটো (Toto)। এখন রাস্তাঘাটে এই টোটোর জেরেই দুর্ঘটনার মুখে পড়ছে আমজনতা। এই টোটোর দৌরাত্ম নিয়ে হামেশাই উঠছে ভুরি ভুরি অভিযোগ। তাই টোটোর ওপর রাশ টানতেই এবার বড় সিদ্ধান্ত নিতে চলেছে প্রশাসন।

Latest Videos

১৫ আগস্ট থেকে টোটো চলবে না শুধুমাত্র রাজ্যের একটি নিৰ্দিষ্ট জায়গায়। আসলে বহরমপুর-সহ মুর্শিদাবাদ জেলার একাধিক জায়গায় টোটোর দৌরাত্ম্যে নাজেহাল অনেকেই। তাই এবার এই এলাকায় টোটোর ওপর রাশ টানতেই উদ্যোগী হল পরিবহণ দফতর।

কিন্তু সমস্যা হল এমন অনেকেই আছেন যাঁরা কিছুদিন আগেই নিজেদের গাঁটের টাকা খরচ করে টোটো কিনেছেন। সেইসমস্ত টোটো চালক আবার নতুন করে ই-রিক্সা কেনার টাকা কোথায় পাবেন? সেইসাথে রয়েছে রেজিস্ট্রেশনের ঝামেলা। জানা যাচ্ছে ইতিমধ্যেই ২০০ টির বেশি ই-রিক্সা ইতিমধ্যেই বৈধ রেজিস্ট্রেশন নম্বর পেয়েছে।

প্রশাসনের তরফে সিদ্ধান্ত নেওয়া হয়েছে টোটোর বদলে ই-রিক্সা চালাতে হবে। রেজিস্ট্রেশন নম্বর নিয়ে তবেই একমাত্র রাস্তায় ই রিক্সা চালাতে পারবেন। তবে ওই নির্দেশিকায় স্পষ্ট উল্লেখ করা হয়েছে প্রত্যেকটি ই-রিক্সাতেই থাকবে পৃথক রেজিস্ট্রেশন নম্বর। কিন্তু যে সমস্ত গাড়িতে রেজিস্ট্রেশন নম্বর থাকবে না সেগুলো পথে নামতে পারবে না বলেও জানানো হয়েছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'লক্ষ্মীর ভাণ্ডার! দিদি চোর...' হাতে বাঁশ নিয়ে TMC নেতাদের অপেক্ষায় গ্রামবাসীরা! | Panskura Flood |
Suvendu Adhikari Live : কি ফাঁস হতে চলেছে! সাংবাদিক বৈঠকে শুভেন্দু অধিকারী, সরাসরি
ভয়ঙ্কর অবস্থা! নদী বাঁধে বিশাল ধস, মাথায় হাত! গোসাবায় চরম আতঙ্ক ঘরে ঘরে | Gosaba News Today
পুলিসের সামনেই চলে অরাজকতা! যা হল দেখুন | Nadia News Today
দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |