এবিভিপি কর্মীদের হাত থেকে মমতার ছবি ছিনিয়ে নিয়ে দৌড় পুলিশকর্মীর, 'দলদাস' কটাক্ষ গেরুয়া শিবিরের

আর জি কর মেডিক্যাল কলেজের ঘটনা নিয়ে দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও বিভিন্ন জায়গায় প্রতিবাদ জানানো হচ্ছে। সাধারণ মানুষের পাশাপাশি রাজনৈতিক দলগুলিও বিক্ষোভ দেখাচ্ছে।

Soumya Gangully | Published : Aug 21, 2024 1:20 PM IST / Updated: Aug 21 2024, 07:52 PM IST

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর দায়িত্ব সামলানোর পাশাপাশি স্বরাষ্ট্র দফতরও সামলান মমতা বন্দ্যোপাধ্যায়। ফলে তিনি পুলিশের মন্ত্রী। সেই ভাবনা থেকেই বোধহয় বুধবার শিলিগুড়িতে মমতার ছবি পোড়ানোর হাত থেকে রক্ষা করার দায়িত্ব নিলেন এক পুলিশকর্মী। এদিন শিলিগুড়ির কাঞ্চজঙ্ঘা স্টেডিয়াম থেকে মহকুমা শাসকের দফতর পর্যন্ত মিছিলের ডাক দিয়েছিল অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ (এবিভিপি)। এই মিছিলেই মমতার ছবি পোড়ানোর উদ্যোগ নেন এবিভিপি কর্মীরা। তখন তাঁদের হাত থেকে সেই ছবি ছিনিয়ে নিয়ে দৌড়ন এক পুলিশকর্মী। তিনি অন্য পুলিশকর্মীদের হাতে সেই ছবি তুলে দেন। সেই ছবি আর ফেরত পাননি এবিভিপি কর্মীরা। তাঁরা মমতার অন্য ছবি পোড়ান। মমতার কুশপুতুলও দাহ করেন এবিভিপি কর্মীরা। তাঁরা এই ঘটনায় পুলিশের বিরুদ্ধে দলদাস হিসেবে কাজ করার অভিযোগ এনেছেন।

এবিভিপি-র মিছিল ঘিরে উত্তেজনা

Latest Videos

বুধবার শিলিগুড়ির সফদর হাসমি চক, হিলকার্ট রোড হয়ে মহানন্দা সেতু পেরিয়ে মহকুমা শাসকের দফতরের সামনে মিছিল শেষ হয়। এ পর্যন্ত কোনও সমস্যা হয়নি। মিছিল শেষ হওয়ার পর রাস্তায় বসে বিক্ষোভ দেখাতে শুরু করেন এবিভিপি কর্মীরা। তাঁদের প্রতিনিধি দল মহকুমা শাসকের সঙ্গে দেখা করে স্মারকলিপিও জমা দেয়। এরপর পুলিশের ব্যারিকেড ভেঙে এগিয়ে যাওয়ার চেষ্টা করেন এবিভিপি কর্মীরা। তখন তাঁদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি শুরু হয়ে যায়। এরই মধ্যে যখন এবিভিপি কর্মীরা মমতার ছবি পোড়াতে যান, তখনই এক পুলিশকর্মী সেই ছবি নিয়ে ছুটে গিয়ে ব্যারিকেডের অপর প্রান্তে থাকা সহকর্মীদের হাতে তুলে দেন।

পুলিশকে তোপ এবিভিপি-র

এবিভিপি সাধারণ সম্পাদক শিবাঙ্গি খারবেল পুলিশকে তোপ দেগে বলেছেন, 'মমতা বন্দ্যোপাধ্যায় নাটক করছেন। মহিলা মুখ্যমন্ত্রীর আমলে মহিলারাই সুরক্ষিত নন। আমরা রাষ্ট্রপতি শাসনের দাবি জানাচ্ছি।'

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

সঞ্জয় রায়ের লাই ডিটেক্টর টেস্টের আবেদন, আদালতের অনুমতি পেল সিবিআই

বাংলাদেশের প্রভাবেই আর জি কর নিয়ে রাজ্যজুড়ে প্রতিবাদ? উত্তর হাতড়াচ্ছে শাসক দল

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিসের সামনেই চলে অরাজকতা! যা হল দেখুন | Nadia News Today
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র