Amit Shah: অমিত শাহের কর্মসূচিতে রবি-সোমে ব্যাপক ব্যস্ততা বঙ্গ বিজেপির, কোথায় কোথায় হচ্ছে 'শাহি' সফর?

সোমবার সারাদিন জুড়ে সভা-সমিতি-বৈঠক করে ওইদিন রাতেই দিল্লি রওনা দেবেন শাহ। কী কী থাকছে তাঁর কর্মসূচিতে?

Sahely Sen | Published : Jan 27, 2024 1:40 AM IST / Updated: Jan 27 2024, 07:16 AM IST

২০২৪ সালে সারা দেশের রাজনীতিতে মারাত্মক গুরুত্বপূর্ণ লোকসভা ভোট (Lok Sabha Election 2024) । এই ভোটে কেন্দ্রীয় শাসকদল বিজেপির পাখির চোখ বাংলা। তার জন্য জোরকদমে প্রস্তুতি শুরু হয়ে গেছে গেরুয়া শিবিরের সমস্ত স্তরে। এবছর পশ্চিমবঙ্গ থেকে আরও বেশি আসন জিতে তৃণমূলের কাছ থেকে জয় ছিনিয়ে নিতে চায় বিজেপি (BJP) । অনেক আগেই রাজ্য স্তরের নেতাদের লোকসভা ভোটের টার্গেট ঘোষণা করে দিয়েছে দলের শীর্ষ নেতৃত্ব। সেই লক্ষ্যে এবার ভোটের আগে আবার বাংলায় আসছেন বিজেপির মূল কর্ণধার, অমিত শাহ (Amit Shah) ।


পদ্ম শিবির সূত্রে জানা গেছে যে, ২৮ জানুয়ারি, রবিবার বাংলায় আসছেন স্বরাষ্ট্রমন্ত্রী। এদিন রাত ৯টা ৫৫ মিনিটে কলকাতা বিমানবন্দরে পৌঁছে সোজা চলে যাবেন নিউটাউনের একটি অভিজাত হোটেলে। রাতে ওই হোটেলেই থাকার ব্যবস্থা করা হয়েছে তাঁর। সোমবার সকাল থেকে বিভিন্ন সভা-সমিতি-বৈঠকে ঠাসা থাকছে তাঁর সফরসূচি। বেলা ১০টা নাগাদ হোটেল থেকে বেরিয়ে অমিত শাহ (Amit Shah) রওনা দেবেন বরাহনগরের দিকে। তারপর সাড়ে ১০টা থেকে ১১টা পর্যন্ত আধ ঘণ্টা সময় তিনি কাটাবেন বরাহনগরের মহামিলন মঠে। এরপর সেখান থেকে আবার ফিরে আসবেন হোটেলে।


-

বেলা সাড়ে ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত হোটেলেই দলীয় বৈঠক রয়েছে অমিত শাহর। এরপর মধ্যাহ্নভোজ সেরে দুপুর ২টোয় তিনি রওনা দেবেন পূর্ব মেদিনীপুরের দিকে। দুপুর ২টো ২০ মিনিটে কলকাতা বিমানবন্দর থেকে বিএসএফ-এর হেলিকপ্টারে চেপে তিনি যাবেন পূর্ব মেদিনীপুরের মেচেদায়। 


মেচেদা ইসকনে গ্রাউন্ডে একটি জনসভা করার কথা রয়েছে শাহ-র। দুপুর ৩টে থেকে বিকেল ৪টে পর্যন্ত চলতে পারে ওই জনসভা। এরপর সেখান থেকে আবার বিএসএফ-এর কপ্টারে চেপে তিনি ফিরে আসবেন কলকাতায়। বিকেল ৪ টে ৪০ মিনিটে বিমানবন্দরে পৌঁছে সেখান থেকে সোজা হোটেলে যাবেন। বিকেল ৫টা ৪৫ মিনিটে তিনি হোটেল থেকে বেরিয়ে পৌঁছে যাবেন সায়েন্স সিটি অডিটোরিয়ামে। সন্ধ্যা ৬টা ১৫ থেকে ৭ টা ১৫ মিনিট পর্যন্ত নাগরিক সভায় যোগ দেওয়ার কথা রয়েছে তাঁর। সেই কর্মসূচি শেষ করে রাত ৮টায় কলকাতা বিমানবন্দর হয়ে দিল্লির উদ্দেশে রওনা দেবেন শাহ।

Read more Articles on
Share this article
click me!