ফেব্রুয়ারিতেই বাংলায় আসছেন অমিত শাহ, বিজেপির সাংগঠনিক ভিত মজবুত করার টার্গেট

বঙ্গের পঞ্চায়েত নির্বাচনের প্রাক্কালে ২০২৪-এর লোকসভা নির্বাচনের ভিত মজবুত করে নিতে চাইছে বিজেপি। সেই লক্ষ্যেই ইন্ধন জোগাতে বাংলায় আসছেন দলের প্রধানতম সেনাপতি।

Web Desk - ANB | Published : Feb 1, 2023 3:07 AM IST

২০২৪ এর লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গ থেকে আরও বেশি সাংসদ নিয়ে যেতে এখন থেকেই জোরদার পরিকল্পনা করে রাখছেন বিজেপির শীর্ষ নেতৃত্বরা। সেই পরিকল্পনা বাস্তবায়নের প্রথম ধাপ হল ২০২৩-এর পঞ্চায়েত নির্বাচন। এই নির্বাচনই বলে দেবে বাংলার সর্ব স্তরে বিজেপির শক্তি কতটা জোরালো হয়েছে। ২০২৪-এর সেই প্রস্তুতিতে চাগাড় দিতে ফেব্রুয়ারি মাসে ফের রাজ্যে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

পশ্চিমবঙ্গে ভারতীয় জনতা পার্টি (বিজেপি) সংগঠন মজবুত করে তোলা নিয়ে দলের অন্দরেই বারবার তর্ক উঠেছে। নয়া দিল্লিতে আয়োজিত কেন্দ্রীয় নেতৃত্বের বৈঠকেও দলের গোষ্ঠীকোন্দল নিয়ে বারবার আশঙ্কা প্রকাশ করেছেন রাজ্যের নেতারা। তাই এবার দলের সাংগঠনিক ভিত মজবুত করে তোলার লক্ষ্যে ফেব্রুয়ারিতে রাজ্য সফরে আসবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

প্রসঙ্গত, ২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব নিজেদের সংগঠনকে শক্তিশালী করতে ক্রমাগত পশ্চিমবঙ্গ সফর করার লক্ষ্যমাত্রা নিয়েছেন। বঙ্গ বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার সংবাদমাধ্যমকে জানিয়েছেন যে, অমিত শাহ ফেব্রুয়ারিতে বাংলা সফর করবেন, তবে তাঁর সফরের তারিখটি এখনও নিশ্চিত করা যায়নি। তিনি বলেন, "আমরা ৬ ফেব্রুয়ারি স্বরাষ্ট্রমন্ত্রীর সফরের তারিখ চূড়ান্ত করব। যদিও, ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহে তাঁর এরাজ্যে আসার সম্ভাবনা রয়েছে।"

লোকসভা নির্বাচনকে সামনে রেখে লোকসভা প্রবাস যোজনাও শুরু করে দিয়েছে গেরুয়া শিবির। পশ্চিমবঙ্গ সফরের সময়, অমিত শাহ দুটি লোকসভা কেন্দ্রে জনসভা করবেন এবং সংগঠনের সদস্যদের সাথে বৈঠক করবেন বলে জানা গেছে। সুকান্ত মজুমদার বলেছেন যে, এর আগে বিজেপির জাতীয় সভাপতি জেপি নাড্ডাও পশ্চিমবঙ্গের কৃষ্ণনগর লোকসভার অধীনে একটি বিধানসভায় বৈঠক করেছিলেন। তিনি বলেন, “আমাদের কর্মীরা তাঁর কাছ থেকে উৎসাহ পেয়েছে। ২০২১ সালের বিধানসভা নির্বাচনের পর বাংলায় যে পরিমাণ ভোট-পরবর্তী হিংসা হয়েছে, তার বিরুদ্ধে বিজেপির কর্মী-সমর্থকরা লড়াই করে গেছে। একটি জাতীয় চ্যানেলের সমীক্ষা অনুসারে, বিজেপি গত বছরের চেয়ে বেশি লোকসভা আসন পেতে চলেছে। এটাই সম্মানিত স্বরাষ্ট্রমন্ত্রী, দেশের রাষ্ট্রপতি এবং মাননীয় প্রধানমন্ত্রী নিজেদের ভাষণে সাধারণ মানুষকে জানিয়ে দেন।”

বিজেপি রাজ্য সভাপতি আরও দাবি করেছেন যে, আসন্ন লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে বিজেপি ২৫টিরও বেশি আসন নিয়ে জিতবে। তিনি জানিয়েছেন, “তৃণমূল কংগ্রেস আমাদের নতজানু করে সরকার গড়ার জন্য যথাসাধ্য চেষ্টা করবে। তবে, আমি বলতে পারি যে, আমরা ২৫টিরও বেশি আসন পেয়ে জয়ী হব, গতবার যত সংখ্যক আসন জিতেছি, তার চেয়ে অনেক বেশি। এটাই আমরা আমাদের শ্রদ্ধেয় প্রধানমন্ত্রীকে ২০২৪ সালে বাংলা থেকে উপহার দেওয়ার চেষ্টা করব।”

আরও পড়ুন-

সারা বিশ্বের মুদ্রাস্ফীতির সংকটকালে ভারতকে কতটা সামাল দিতে পারবেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমন? সাধারণ বাজেটে তারই পরীক্ষা
২০২৪-এর আগে লোকসভা ভোটের আগে কেন্দ্রের বাজেট পেশ, নির্বাচনী আবহে জনদরদী বাজেটের আশায় দেশবাসী

Share this article
click me!