রাজ্যসভার প্রার্থী পদে মনোনয়ন পেশ বিজেপি-র অনন্ত মহারাজের, ফের উসকে দিলেন স্বাধীন কোচবিহার রাজ্যের দাবি

রাজ্য বিধানসভায় বিজেপির নেতাদের উপস্থিতিতে মনোনয়ন পেশ করেন অনন্ত মহারাজ। শুভেন্দু অধিকারী এই দিনটি ঐতিহাসিক বলেও দাবি করেন।

 

Saborni Mitra | Published : Jul 13, 2023 10:46 AM IST / Updated: Jul 13 2023, 05:37 PM IST

বৃহস্পতিবার রাজ্যবিধানসভায় বিজেপির হয়ে মনোনয়ন পেশ করলে অনন্ত মহারাজ। সঙ্গে ছিলেন রাজ্যের শীর্ষস্থানীয় বিজেপি নেতৃত্ব। অনন্ত মহারাজের এই মনোনয়ন পেশকে ঐতিহাসিক বলে ব্যাখ্যা করেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। অন্যদিকে অন্ত মহারাজও মনোনয়ন পেশ করতে এসে গ্রেটার কোচবিহারের দাবি নিয়ে মুখ খুলেছেন। পাশাপাশি তিনি আরও বলেছেন তাঁকে যে দায়িত্ব দেওয়া হবে তা তিনি পুরণ করবেন।

এদিন রাজ্য বিধানসভায় বিজেপির নেতাদের উপস্থিতিতে মনোনয়ন পেশ করেন অনন্ত মহারাজ। যদিও আগে থেকেই বিজেপির পরিষদল প্রয়োজনীয় কাজকর্ম সেরে রেখেছিল। এদিন অনন্ত মহারাজ বিধানসভা উপস্থিত হয়ে মনোনয়ন পেশ করেন। শুভেন্দু অধিকারী জানিয়েছেন ১৯৮০ সালে বিজেপি গঠন হয়েছে। তারপর এই প্রথম পশ্চিমবঙ্গ থেকে বিজেপি রাজ্যসভায় কোনও সাংসদ পাঠাচ্ছে। তাই এই দিনটি ঐতিহাসিক বলেও দাবি করেন। তিনি বলেন, শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের জন্য পশ্চিমবঙ্গ তৈরি হয়েছিল। সেই রাজ্য থেকেই এই প্রথম রাজ্যসভায় বিজেপি কোনও সাংসদ পাচ্ছে। তাই এই বিষয়টি অত্যান্ত গুরুত্বপূর্ণ। সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়েও তিনি একই কথা বলেছেন। তিনি আরও বলেছেন, বিজেপির নেতা আর কর্মীদের কাছে এই দিনটি অত্যান্ত গর্বের।

 

 

অন্যদিকে গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশনের প্রধান অনন্ত মহারাজের মনোনয়নকে কেন্দ্র করে যথেষ্ট বিতর্ক তৈরি হয়েছে। বিরোধীদের দাবি বাংলা ভাগ করার চক্রান্ত করছে বিজেপি। উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গকে আলাদা করতে চাইছে বিজেপি। যদিও এই সব অভিযোগ উড়িয়ে দিয়েছেন অনন্ত মহারাজ। সাংবাদিকদের মুখোমুখি হলে তিনি বলেন, 'আগে রাজ্যসভায় সদস্য হিসেবে নির্বাচিত হই, তারপর এই বিষয়টি দেখা যাবে। তখন এই বিষয় নিয়ে মুখ খুলব।'। তিনি আরও বলেন, রাজ্যসভার প্রার্থী হতে পেরে তিনি আনন্দিত ও গর্বিত। রাজ্যসভার সদস্য হলে তাঁর কাঁধে অনেক গুরুদায়িত্ব আসবে বলেও জানিয়েছেন তিনি। অনন্ত মহারাজ আরও বলেন, তাঁকে দল যে নির্দেশ দেবে তা তিনি পালন করবেন। তিনি আরও বলেন, তিনি যেহেতু বিজেপির সদস্য হয়ে রাজ্যসভায় যেতে চলেছেন তাই সার্বিক উন্নয়নই তাঁর প্রথম লক্ষ্য।

রাজ্য বিধানসভা সূত্রের খবর অতিরিক্ত মনোনয়ন জমা পড়লে তবেই ভোট হবে। আর তার জন্য আগামী ১৭ জুলাই পর্যন্ত অপেক্ষা করতে হবে। কারণ এই দিনই মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। যদি ভোট না হয় তাহলে তাহলে প্রার্থীদের হাতে আগামী ১৮ জুলাই শংসাপত্র তুলে দেওয়া হবে।

আরও পড়ুনঃ

Delhi Flood: যমুনার জলে বিপর্যস্ত জাতীয় রাজধানী, বানভাসী দিল্লিতে খাবার জলের তীব্র হাহাকার

'মমতার দল বাম দলগুলির রাজনীতি থেকেও কুৎসিত' -মন্তব্য রবিশঙ্কর প্রসাদের, হিংসা নিয়ে পাল্টা তোপ কুণালের

TMC Win: দক্ষিণ ২৪ পরগনায় বিরাট সাফল্য তৃণমূলের, জেলা পরিষদে ৮৫র মধ্যে ৮৪টি আসন পেয়ে টক্কর বিরোধীদের

 

Read more Articles on
Share this article
click me!