"গান স্যালুটটা হতে দেবন না" মীরা দেবীকে অনুরোধ অনিক দত্তের! কী সিদ্ধান্ত নিল দল?

প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের শেষকৃত্যে গান স্যালুট দেওয়া হবে কিনা তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। পরিচালক অনিক দত্ত জানিয়েছেন, মীরা ভট্টাচার্য গান স্যালুট চান না।

Anulekha Kar | Published : Aug 9, 2024 5:45 AM IST

গান স্যালুট দিয়ে প্রাক্তন মুখ্যমন্ত্রীকে বিদায় জানাতে চেয়েছিলেন মমতা। এ ছাড়াও বুদ্ধদেব বাবুর দেহ নন্দন ও রবীন্দ্রসদনে রাখার কথাও বলেছিলেন। কিন্তু কোনও আবদারও রাখেনি বাম দল। কিন্তু বামেদের কর্মসূচীতে কোথাও গান স্যালুটের উল্লেখ নেই।

তাই আদৌ রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে গান স্যালুট দেওয়া হবে কি না তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। এই নিয়ে মুখ খুলেছেন পরিচালক অনীক দত্তও।

Latest Videos

আরও পড়ুন:-প্রেমের ভয়ঙ্কর পরিণতি! ভিনধর্মী ছেলের সঙ্গে প্রেম করায় ভরা বাজারে বোনকে খুন করল দাদা

একটি সাক্ষাৎকারে পরিচালক জানান, "এক সময় বুদ্ধদেব ভট্টাচার্যকে যাঁরা হেনস্থা করেছেন তাঁরা আজ সেখানে হাজির হয়েছিল। কেন? আজ বুদ্ধদেব ভট্টাচার্যের ঘরে ঢুকে ওঁনার সামনে দাঁড়িয়ে ক্ষমা চেয়েছি। কার হয়ে চাইলাম জানি না। আমার হয়েই ক্ষমা চেয়ে নিলাম ওঁর কাছে। আমি মীরা দেবীকে বলি, গান স্যালুটটা হতে দেবেন না। উত্তরে মীরা ভট্টাচার্য জানিয়েছেন, ‘আমারও একদম ইচ্ছে নেই।’ মীরা দেবীর এই বার্তা তিনি শতরূপ ঘোষ-সহ দলের বাকি সদস্যদের কাছে পৌঁছে দেবেন বলে জানিয়েছেন পরিচালক।

বহুদিন ধরেই শ্বাসকষ্ট জনিত সমস্যায় ভুগছিলেন বুদ্ধদেব ভট্টাচার্য। বৃহস্পতিবার সকাল ৮ নাগাদ শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। শুক্রবার সকালে পিস ওয়ার্ল্ড থেকে বিধানসভার উদ্দেশ্যে যাত্রার সঙ্গে শুরু হবে বুদ্ধদেবের অন্তিম সফর। দেহ দান করা আছে তাই। তাঁর শেষ যাত্রার পরে দেহ এসএসকেএমের হাতে তুলে দেওয়া হবে।

Share this article
click me!

Latest Videos

পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
অবশেষে ধর্না প্রত্যাহারের সিদ্ধান্ত জুনিয়র ডাক্তারদের, দেখুন কী বললেন তাঁরা | Junior Doctors
পরনে উর্দি, অথচ পা টলোমলো! রায়গঞ্জের রাস্তায় মদ্যপ অবস্থায় পুলিশকর্মীর উৎপাত | Raiganj News Today
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case