ফের ভয়াবহ ট্রেন দুর্ঘটনা বাংলায়! চোখের নিমেষে রেল ট্র্যাক থেকে ছিটকে পড়ল দুটো বগি

বারবার রাঙাপানি এলাকায় এই ধরনের দুর্ঘটনা ঘটায় প্রশ্ন উঠছে। উদ্বেগ প্রকাশ করেছেন উত্তর-পূর্ব সীমান্ত রেলের (NEFR) শীর্ষ আধিকারিকরাও। যে সময় দুর্ঘটনাটি ঘটে, সেসময় মেন লাইনে এক্সপ্রেস ট্রেন চলছিল।

Parna Sengupta | Published : Aug 17, 2024 1:38 AM IST

ট্রেন দুর্ঘটনার যেন লাইন লেগেছে। একের পর এক দুর্ঘটনার ভয়াবহতা আমাদের কাঁপিয়ে দিয়েছে। এবার ফের দুর্ঘটনার কবলে পড়ল ট্রেন। উত্তরবঙ্গের রাঙাপানি এলাকায় লাইনচ্যুত হল মালগাড়ির দুটি বগি। শুক্রবার রাত দশটা নাগাদ রাঙাপানি স্টেশন এলাকায় লুপ লাইনে মালগাড়ির ওই দুটি বগি লাইনচ্যুত (Derailed) হয়েছে। জানা গিয়েছে, তাতে তেলের ট্যাঙ্কার ছিল।

গত জুন মাসের গোড়ার দিকে এই রাঙাপানি এলাকাতেই বড়সড় রেল দুর্ঘটনা ঘটেছিল। কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের (Kanchanjungha Express) সঙ্গে একই লাইনে আসা মালগাড়ির ধাক্কায় মৃত্যু হয়েছিল ১২ জনের। আহত হন বহু যাত্রী। অনেকেই মৃত্যুর মুখ থেকে ফিরে আসেন। ভয়াবহ অভিজ্ঞতা হয় যাত্রীদের সকলের। তার পরও এই এলাকায় একাধিকবার ছোটখাটো দুর্ঘটনার (Rail Accident) মুখে পড়েছে রেল। শুক্রবার সেই তালিকায় যোগ হল আরও এক দুর্ঘটনা।

Latest Videos

বারবার রাঙাপানি এলাকায় এই ধরনের দুর্ঘটনা ঘটায় প্রশ্ন উঠছে। উদ্বেগ প্রকাশ করেছেন উত্তর-পূর্ব সীমান্ত রেলের (NEFR) শীর্ষ আধিকারিকরাও। যে সময় দুর্ঘটনাটি ঘটে, সেসময় মেন লাইনে এক্সপ্রেস ট্রেন চলছিল। সেই কারণে শিলিগুড়ি থেকে আসা পণ্যবাহী গাড়িটিকে লুপ লাইনে চালানো হয়েছিল। কিন্তু কিছুটা যাওয়ার পর রাঙাপানি স্টেশনের কাছে আচমকাই মালগাড়ির দুটি বগি লাইনচ্যুত হয়ে যায়।

এর জেরে রাতে বেশ কিছুক্ষণের জন্য ব্যাহত হয় ট্রেন চলাচল। রেলের শীর্ষ আধিকারিকরা দ্রুত এলাকায় পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। কিছুক্ষণের মধ্যে অবশ্য পরিস্থিতি স্বাভাবিক হয় বলে দাবি রেল সূত্রে। তবে এদিন রাতে মালগাড়ি লাইনচ্যুত হওয়ার ফলে বড় কোনও ক্ষতি হয়নি বলে খবর উত্তর-পূর্ব সীমান্ত রেল সূত্রে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

ভয়ঙ্কর অবস্থা! নদী বাঁধে বিশাল ধস, মাথায় হাত! গোসাবায় চরম আতঙ্ক ঘরে ঘরে | Gosaba News Today
দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |
'লক্ষ্মীর ভাণ্ডার! দিদি চোর...' হাতে বাঁশ নিয়ে TMC নেতাদের অপেক্ষায় গ্রামবাসীরা! | Panskura Flood |
Daily Horoscope Live: ২০ সেপ্টেম্বর শুক্রবার ব্যবসার ক্ষেত্রে ভাল যোগাযোগ হতে পারে, দেখুন জ্যোতিষ কথ
আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today