বন্দে ভারত এক্সপ্রেসে আবার ছোড়া হল পাথর, একই এলাকায় ফের হামলার শিকার হল দ্রুততম ট্রেন

যাত্রার শুরু থেকেই বারবার হামলা করা হচ্ছে বন্দে ভারত এক্সপ্রেসে। শনিবার সন্ধ্যায় ঘটনার জেরে আতঙ্ক ছড়িয়ে পড়ে ট্রেনের যাত্রীদের মধ্যে। 

Web Desk - ANB | Published : Mar 12, 2023 3:16 AM IST

বিলাসবহুল বন্দে ভারত এক্সপ্রেসে ফের হামলা করল দুষ্কৃতীরা। হামলার জেরে আবারও ক্ষতির শিকার হল দ্রুততম এই ট্রেন। দুষ্কৃতীদের ছোড়া পাথরের আঘাতে ভেঙে গেল নিউ জলপাইগুড়ি থেকে হাওড়াগামী ডাউন বন্দে ভারত এক্সপ্রেসের জানলার কাচ। এবারও মালদহ জেলার ফারাক্কা সংলগ্ন এলাকা থেকেই আক্রমণ করা হয়েছে বলে জানা গেছে। শনিবার সন্ধ্যায় ঘটনার জেরে আতঙ্ক ছড়িয়ে পড়ে ট্রেনের যাত্রীদের মধ্যে।

নিউ জলপাইগুড়ি থেকে হাওড়ার দিকে আসার সময়ই বন্দে ভারত এক্সপ্রেসে আবার পাথর ছোড়া হয়। মালদার ফারাক্কা প্ল্যাটফর্ম থেকে সবেমাত্র ছেড়ে কয়েক কিলোমিটার এগিয়েছিল ট্রেনটি, তখনই জানালা লক্ষ্য করে ঢিল ছোড়া হয়েছে বলে অভিযোগ। এই ঘটনায় C13 কোচের ২৩ ও ২৪ নম্বর সিটের দিকের জানালার কাচ ভেঙেছে। জানালার বাইরের দিকের যে শিল্ড রয়েছে, সেটিতে ফাটল ধরেছে। ভিতরের দিকের শিল্ডেও দাগ পড়েছে। এই ঘটনায় যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে। এরপর রাত সাড়ে ১০টা নাগাদ ট্রেনটি হাওড়া স্টেশনে পৌঁছলে যাত্রীরা রেল কর্তৃপক্ষের কাছে আতঙ্ক এবং ক্ষোভ প্রকাশ করেন। ট্রেনের জানালায় ঢিল ছোড়ার ঘটনায় তাঁরা খুবই আশঙ্কিত। বারবার কেন এই ট্রেনেই এ ধরনের ঘটনা ঘটছে, তা নিয়েও প্রশ্ন তোলেন বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রীরা।

রাজ্যে নিউ জলপাইগুড়ি ও হাওড়ার মধ্যে বন্দে ভারত এক্সপ্রেস রওনার দ্বিতীয় দিন অর্থাৎ ৩ জানুয়ারি প্রথমবার হামলবার মুখে পড়েছিল বন্দে ভারত এক্সপ্রেস। সেবার মালদার সামসির কুমারগঞ্জের কাছে পাথর ছোঁড়া হয় ট্রেনে। ঘটনায় একটি দরজার কাচ ভেঙে যায়। তবে সমস্ত যাত্রী সুরক্ষিত ছিলেন। এরপর বেশ কয়েকবার একই ঘটনার সম্মুখীন হয় এই সেমি হাইস্পিডের ট্রেনটি।

আরও পড়ুন-
জ্বালানির দামে পতন, নাকি ক্রমশ ঊর্ধ্বমুখী পেট্রোল-দর? দেখে নিন রবিবারের লেটেস্ট আপডেট
Weather Report: ধীরে ধীরে চড়ছে তাপমাত্রার পারদ, রবিবার জেলায় জেলায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সতর্কতা জারি 
Earthquake News: মধ্যরাতে কেঁপে উঠল আন্দামানের সমুদ্র, এক সপ্তাহের ব্যবধানেই ফের ভূমিকম্পের চোখরাঙানি

Share this article
click me!