পুজোর ছুটি নিয়ে খুব খারাপ খবর সরকারি কর্মচারিদের জন্য! নষ্ট হতে চলেছে গোটা একটা ছুটির দিন?

পুজোর আনন্দে মাতোয়ারা বঙ্গবাসী। আর পুজোর আনন্দ দ্বিগুন করে ছুটি। পুজোর মাস বলে কথা। চলতি মাসে ২০ দিনেরও বেশি ছুটি থাকবে সরকারি অফিস। তবে এরমধ্যে একটা ছুটির দিন কি হাতছাড়া হতে চলেছে?

Parna Sengupta | Published : Oct 2, 2024 9:44 AM IST

112

পুজোর আনন্দ দ্বিগুন করে ছুটি। পুজোর মাস বলে কথা। চলতি মাসে ২০ দিনেরও বেশি ছুটি থাকবে সরকারি অফিস। তবে এরমধ্যে একটা ছুটির দিন কি হাতছাড়া হতে চলেছে?

212

অক্টোবর মাসে ২ অক্টোবর (বুধবার) গান্ধী জয়ন্তী উপলক্ষে রাজ্য সরকারি কর্মচারীদের প্রথম ছুটি থাকছে। এদিন মহালয়া। তাই মহালয়ায় বাড়তি ছুটি পাওয়া যায়নি।

312

তবে তারপর থেকে রয়েছে টানা ছুটি। আগামী ৭ অক্টোবর থেকে ছুটি পড়বে। আর চলবে সেই ১৮ অক্টোবর পর্যন্ত।

412

চতুর্থী পড়েছে ৭ অক্টোবর (সোমবার) থেকে রাজ্য সরকারি কর্মচারীদের পুজোর ছুটি শুরু হবে। এরপর পঞ্চমী ৮ অক্টোবর (মঙ্গলবার) এবং ষষ্ঠী ৯ অক্টোবরও (বুধবার) ছুটি মিলবে রাজ্য সরকারি কর্মচারীদের।

512

মহাসপ্তমী ১০ অক্টোবর, মহাষ্টমী ও মহানবমী পড়েছে ১১ অক্টোবর, বিজয়াদশমী ১২ অক্টোবর ছুটি থাকবে।

612

তবে জানা যাচ্ছে পঞ্জিকা অনুসারে একই দিনে অষ্টমী ও নবমী পড়লেও পুজো চার দিন ধরেই পালিত হবে।

712

এই সময় ছুটি থাকবে থাকবে রাজ্য সরকারি কর্মচারীদের। এছাড়া বাড়তি ছুটি মিলবে ১৪ অক্টোবর এবং ১৫ অক্টোবরও। অর্থাৎ সেই সময়ও সরকারি কর্মচারীদের ছুটি থাকবে।

812

এরপর কোজাগরী লক্ষ্মীপুজো পড়েছে ১৬ অক্টোবর (বুধবার)। সেদিন তো ছুটি থাকবেই পাশাপাশি কোজাগরী লক্ষ্মীপুজোর পর বাড়তি দু’দিন ছুটি থাকবে।

912

বাড়তি ছুটি (Government Holiday) হিসেবে ১৭ অক্টোবর এবং ১৮ অক্টোবর রাজ্যের সমস্ত সরকারি অফিস বন্ধ থাকবে বলে জানিয়েছে পশ্চিমবঙ্গ সরকারের অর্থ দফতর।

1012

এরপর কালীপুজো উপলক্ষে আগামী ৩১ অক্টোবর (বৃহস্পতিবার) ছুটি থাকবে। পরদিন অর্থাৎ আগামী ১ নভেম্বরও ছুটি দেওয়া হয়েছে।

1112

ভাইফোঁটা পড়েছে আগামী ৩ নভেম্বর (রবিবার)। তবে ছুটি জলে যাচ্ছে না। রবিবার হওয়ায় ভাইফোঁটার পরদিন সোমবার সরকারি অফিসে ছুটি দেওয়া হয়েছে।

1212

এরপর একেবারে আগামী ৫ নভেম্বর রাজ্যের সরকারি অফিস খুলবে। এই রইল অক্টোবর মাসের হলিডে লিস্ট (October Month Holiday List)।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos