আরজি করের নতুন সুপার সপ্তর্ষী চট্টোপাধ্যায়, পারবন তো সন্দীপ ঘোষের নৈরাজ্য মুছতে

আরজি কর মেডিকেল কলেজে নতুন ভাইস প্রিন্সিপাল হিসেবে যোগদান করলেন সপ্তর্ষি চট্টোপাধ্যায়। তিনি পরিস্থিতি স্বাভাবিক করতে এবং হাসপাতালের পুরনো গৌরব ফিরিয়ে আনতে আশাবাদী। সিআইএসএফ-এর হাতে হাসপাতালের নিরাপত্তার দায়িত্ব দেওয়া হয়েছে।

Saborni Mitra | Published : Aug 22, 2024 1:54 PM IST / Updated: Aug 22 2024, 07:46 PM IST

বাঁকুড়া মেডিকেল কলেজে ছিলেন ভাইস প্রিন্সিপাল আজ বিকেল চারটের সময় আরজি কর মেডিকেল কলেজে ভাইস প্রিন্সিপাল পদে যোগদান করতে এলেন সপ্তর্ষি চট্টোপাধ্যায়। তিনি সুহৃতা পালের স্থলাভিষিক্ত হয়েছেন। গতকাল রাতেই পশ্চিমবঙ্গে স্বাস্থ্য বিভাগ হাসপাতালের সুপারিনটেন়েন্ট বুলবুল মুখোপাধ্যায়, চেস্ট মেডিসিন বিভাগের প্রধান অরুণাভ দত্ত চৌধুরীও তাদের পদ থেকে সরিয়ে দিয়েছে বলে ঘোষণা করেছেন।

সপ্তর্ষী চট্টোপাধ্যায় কাজে যোগ দিতে এসে জানিয়েছেন, 'গতকাল রাতেই আমি অর্ডার পেয়েছি। আজ কাজে যোগ দিতে এসেছি।' তিনি আরও বলেন, কাজে যোগ দেওয়ার পরে পুরো পরিস্থিতি খতিয়ে দেখেই পরবর্তী সিদ্ধান্ত নেবেন। তবে আরজি কর হাসপাতালের পুরনো গৌরব ফিরিয়ে আনার ব্যাপারেও তিনি আশাবাদী। তিনি আরও বলেন, 'আমরা খুব তাড়াতাড়ি স্বাভাবিক পরিস্থিতিতে ফিরে আসব। আরজি কর হাসপাতালের পুরনো গৌরবও দ্রুত ফিরিয়ে আনা হবে।' তিনি আরও জানিয়েছেন, চিকিৎসক , নার্স, স্বাস্থ্যকর্মী ও জুনিয়ার ডাক্তার সকলের নিরাপত্তা সুনিশ্চিত করাই হবে প্রথম ও প্রধান কাজ। দ্রুত পরিস্থিতি স্বাভাবিক করার ওপরে সবথেকে বেশি জোর দেবেন বলেও জানিয়েছেন।

Latest Videos

অন্যদিকে সুপ্রিম কোর্টের নির্দেশে বর্তমানে আরজি কর হাসপাতালের নিরাপত্তার দায়িত্ব কেন্দ্রীয় বাহিনীর ওপর। মূলত সিআইএসএফ-র হাতে দায়িত্ব দেওয়া হয়েছে। সংস্থার পক্ষ থেকে নিরাপত্তার দায়ভার বুঝে নিয়ে এদিন হাসপাতালে সফর করেন আধিকারিকরা। তারা জানিয়েছেন, নিরাপত্তা জোরদার করাই তাদের লক্ষ্য।

গত ৯ অগাস্ট আরজি কর হাসপাতালে এক তরুণী চিকিৎসকের রক্তাক্ত দেহ উদ্ধার হয়। তাঁকে খুন ও ধর্ষণ করা হয়েছে। গোটা ঘটনার তদন্ত করছে সিবিআই। ঘটনার পরই হাসপাতালের চিকিৎসকরা তাদের নিরাপত্তা ও তরুণী চিকিৎসকের অপরাধীদের গ্রেফতারের দাবিতে সরব হয়েছিল। কর্মবিরতি শুরু করেছিল। ১১ দিনের পরে সুপ্রিম কোর্টের আবেদনে কর্মবিরতি প্রত্যাহার করে। এই ঘটনার প্রতিবাদে গোটা দেশ সরব হয়।

 

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!

Latest Videos

ভয়ঙ্কর অবস্থা! নদী বাঁধে বিশাল ধস, মাথায় হাত! গোসাবায় চরম আতঙ্ক ঘরে ঘরে | Gosaba News Today
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today