আরজি কর ইস্যুতে বিজেপির স্বাস্থ্য ভবন অভিযানে পুলিশের সঙ্গে ধুন্ধুমার, সুকান্ত-শুভেন্দুর সঙ্গে পথে এবার দিলীপ ঘোষ

মিছিল যাওয়ার সময়ই রাস্তায় পুলিশের প্রিজন ভ্যান দেখে সেদিকে এগিয়ে যান শুভেন্দু অধিকারী। তারপর তাঁকে জোর জবরদস্তি তাঁকে ও শমীক ভট্টাচার্যকে প্রিজন ভ্যানে তোলা হয়।

 

Saborni Mitra | Published : Aug 22, 2024 11:56 AM IST

আরজি কর ইস্যুতে বিজেপির স্বাস্থ্য ভবন ঘেরাও অভিযান ঘিরে প্রবল উত্তেজনা সল্টলেকে। মাঝ রাস্তায় আটকে দেয় পুলিশ। রাস্তা ওপর ম্যাটাডোর ভ্যানের ওপর দাঁড়িয়ে বক্তব্য রাখেন বিজেপির নেতার। দীর্ঘ দিন বাদে বিজেপির কর্মসূচিতে সুকান্ত -শুভেন্দু সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে উপস্থিত ছিলেন দিলীপ ঘোষ। এদিনের বিজেপির মিছিলে বিজেপির বিধায়ক ও সাংসদরাও উপস্থিত ছিলেন। তবে বিজেপির মিছিল বেশি দূর এগোতে দেয়নি পুলিশ। রাস্তাতেই আটকে দেয়। করুণাময়ীর ইন্দিরা ভবনের সামনেই ম্যাটাডোরে দাঁড়িয়েই বক্তব্য রাখেন বিজেপি নেতারা। যদিও আগেই গ্রেফতার করা হয় শুভেন্দু অধিকারীকে। তারপরেও কিন্তু মিছিয়ে এগিয়ে যায়।

স্বাস্থ্য ভবন থেকে চার কিলোমিটার দূরেই বিজেপির মিছিল আটকে দিতে চেয়েছিল পুলিশ। কিন্তু একটার পরে একটা ব্যারিকেড ভেঙে এগিয়ে যায় মিছিল। মিছিলের সামনে থাকেন সুকান্ত, দিলীপের সঙ্গে লকেট চট্টোপাধ্যায়ও।

Latest Videos

এদিন মিছিল যাওয়ার সময়ই রাস্তায় পুলিশের প্রিজন ভ্যান দেখে সেদিকে এগিয়ে যান শুভেন্দু অধিকারী। তারপর তাঁকে জোর জবরদস্তি তাঁকে ও শমীক ভট্টাচার্যকে প্রিজন ভ্যানে তোলা হয়। সেই সময় বিজেপির পতাকা হাতে এগিয়ে যান সুকান্ত মজুমদার ও দিলীপ ঘোষ। তবে এদিন পুলিশ শুভেন্দু আর শমীককে গ্রেফতার করার সময় সুকান্তকেও গ্রেফতারের চেষ্টা করে পুলিশ। কিন্তু বিজেপি কর্মীরা ছিনিয়ে নেয়। বিজেপি নেতা সুকান্ত মজুমদার বলেন, তাঁদের বিরোধী দলনেতাকে গ্রেফতার করা হয়েছে। এই গ্রেফতারির প্রতিবাদে আগামিকাল ভারতীয় জনতাপার্টি গোটা রাজ্যে থানার সামনে বিক্ষোভ দেখাবে। তিনি আরও বলেন, মুখ্যমন্ত্রী একটা সময় বিধানসভায় ভাঙচুর করেছিলেন। কিন্তু বিজেপি ভাঙচুর করে না। তারা নরেন্দ্র মোদীর অনুগামী। তিনি এদিনের মঞ্চ থেকে বলেন স্বাস্থ্য ভবন দুর্নীতির আখড়া। সেটাই বিজেপি ভাঙবে। তিনি স্লোগান তোলেন, 'পুলিশ তুমি খেয়াল রাখো তোমার মেয়ে হচ্ছে বড়।'

ব্যারিকেড ভেঙে স্বাস্থ্য ভবনের দিকে যেতে চাওয়া অনেক কর্মীকেই গ্রেফতার করে পুলিশ। অন্য দিকে, মিছিল এগোতে থাকে। পুলিশের গাড়িতে উঠেও বিক্ষোভ দেখাতে থাকেন গ্রেফতার হওয়া কর্মীরা। অনেক বিজেপি কর্মী পুলিশের গাড়ির উপরে উঠেও বিক্ষোভ দেখাতে থাকেন। ব্যারিকেড দিয়ে মিছিল আটকে দেওয়ার চেষ্টা করলেও পুলিশ অত্যন্ত সংযত ভূমিকায় ছিল। ফলে একের পর এক ব্যারিকেড ভেঙে বিজেপির মিছিল স্বাস্থ্য ভবনের গেটের কাছাকাছি পৌঁছে যায়। সেখানে মহিলা কর্মীদের নিয়ে রাস্তার উপরে বসে পড়েন অগ্নিমিত্রা পাল। তবে স্বাস্থ্য ভবনের গেটের সামনে বিশাল পুলিশবাহিনী থাকায় বিজেপি কর্মীরা ভিতরে ঢুকতে পারেননি।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!

Latest Videos

‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024