সর্বনাশ! মিডডে মিলে মিলল তেঁতুল বিছে, বাড়িতে না জানিয়ে ওই খাবার খাওয়ার নির্দেশ শিক্ষকদের

শিক্ষার্থীরা খাবার খাওয়ার সময় পাতে একটি আস্ত তেঁতুল বিছে ভেসে উঠতে দেখা গেলেও ততক্ষণে প্রায় সব শিক্ষার্থীই খাবার খেয়ে ফেলেছে। এই নিয়ে তীব্র চাঞ্চল্য ছড়ায় এলাকায়।

 

deblina dey | Published : Jun 29, 2024 5:36 AM IST

West Bengal: পশ্চিমবঙ্গের বাঁকুড়া জেলার গঙ্গাজলঘাটির লছমনপুর পরমহংস যোগানন্দ বিদ্যাপীঠে মিড-ডে মিল খেতে গিয়ে, খাওয়ারে তেঁতুল বিছে খুঁজে পাওয়ার অভিযোগ উঠেছে। মিড-ডে মিল খাওয়া নিয়ে এলাকার একেবারে হুলুস্থূল কাণ্ড। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শিক্ষার্থীরা খাবার খাওয়ার সময় পাতে একটি আস্ত তেঁতুল বিছে ভেসে উঠতে দেখা গেলেও ততক্ষণে প্রায় সব শিক্ষার্থীই খাবার খেয়ে ফেলেছে। এই নিয়ে তীব্র চাঞ্চল্য ছড়ায় এলাকায়।

এলাকায় খবর ছড়িয়ে পড়লে অভিভাবকরা স্কুলে এসে বিক্ষোভ জানায়। কিন্তু কোনও কিছু উত্তর না দিয়ে স্কুলের শিক্ষকরা একে একে স্কুল থেকে বেড়িয়ে যান। এরপরেই অভিভাবকরা স্থানীয় পঞ্চায়েতে এই বিষয়টি নিয়ে অভিযোগ জানায় এবং দীর্ঘদিন ধরে চলা স্কুলের এই মিড-ডে মিল নিয়ে গাফিলতির বিষয়ে কড়া ব্যবস্থা নেওয়ার অনুরোধ করে। এই মুহুর্তে পড়ুয়ারা জানায় যে, খাবারে তেঁতুল বিছে খুঁজে পাওয়ার পর তারা শিক্ষকদের এই বিষয়ে জানালে তারা, বাড়িতে জানাতে নিষেধ করেছেন এবং ওই খাবারই খাওয়ার পরামর্শ দিয়েছেন।

এরপরেই অভিভাবকরা প্রশাসনের দ্বারস্থ হয়ে গোটা বিষয়টি লিখিত অভিযোগ জানান। এলাকার প্রধা কালীপদ মাঝিকে জিজ্ঞাসা করা হয়ে তিনি বলেন, ঘটানাটি তিনি শুনেছেন, কিন্তু তিনি স্কুলের বিষয়ে সরাসরি কোনও হস্তক্ষেপ করতে পারেন না, তাই স্থানীয় প্রশাসন এই বিষয়টি যাতে গুরুত্ব সহকারে দেখেন সেই বিষয়ে তিনি নজর রাখবেন। গোটা রাজ্যজুড়ে একাধিক বার মিডডে মিল নিয়ে নানা জায়গায় গাফিলতির চিত্র ফুঁটে উঠেছে। কোথাও টিকটিকি তো কোথাও আরশোলা, ছাত্রছাত্রীদের স্বাস্থ নিয়ে এত অবহেলা কেন? প্রশ্ন করছেন অভিভাবকরা-

Share this article

Latest Videos

click me!

Latest Videos

৩৫৫ ধারা প্রয়োগ হতে চলেছে! শুভেন্দুর মোক্ষম চাল, বার্তা রাজ্যপালকে! দেখুন | Suvendu Adhikari
দুবাই থেকে ট্রফি নিয়ে ফিরল সিঙ্গুরের গ্রামের মেয়ে নেহা বাগ
পাল্টা চাল শুভেন্দুর! ২৫২ না ২৫৪, বিস্ফোরক দাবী করে যা বললেন শুভেন্দু! দেখুন | Suvendu Adhikari
মমতার এই 'ব্যবসা' বন্ধ করে দিলেন শুভেন্দু! নিজেই জানালেন, দেখুন | Suvendu Adhikari | Mamata Banerjee
Suvendu Adhikari : 'রাজ্যে ৩৫৫ ধারা জারি করে মমতার থেকে পুলিশ কেড়ে নেওয়া হোক' দাবি শুভেন্দুর