এসএফআই ডিওয়াইএফআই-এর মিছিল ঘিরে রণক্ষেত্র বারাসাত, পুলিশের সঙ্গে প্রবল সংঘর্ষে জড়িয়ে পড়লেন বাম ছাত্রযুবরা

মঙ্গলবার জেলা পরিষদের লোহার গেট বেয়ে ওপরে উঠে পড়েন এসএফআই ডিওয়াইএফআই-এর কর্মীরা। 

Web Desk - ANB | Published : Apr 11, 2023 3:39 PM IST

পশ্চিমবঙ্গে নিয়োগ দুর্নীতির প্রতিবাদে রণক্ষেত্র হয়ে উঠল বারাসাত। মঙ্গলবার বারাসতে এসএফআই ও ডিওয়াইএফআই-এর পক্ষ থেকে একটি মিছিলের ডাক দেওয়া হয়েছিল। এই মিছিলে রাজ্য পুলিশ বাধা দিতেই বেধে গেল ধুন্ধুমার। পুলিশের সঙ্গে ব্যাপক সংঘর্ষে জড়িয়ে পড়লেন বাম ছাত্রযুবরা। মিছিল আটকানোর জন্য পুলিশ যে ব্যারিকেডের ব্যবস্থা করেছিল, সেগুলি ভেঙে এগিয়ে যাওয়ার চেষ্টা করলেন তাঁরা।

নিয়োগ দুর্নীতির প্রতিবাদে মঙ্গলবার জেলা পরিষদে গিয়ে ডেপুটেশন জমা দেওয়ার কথা ছিল বাম ছাত্রযুবদের। তাঁদের এই কর্মসূচি আটকানোর জন্য জেলা পরিষদের অফিসের অনেকটা আগে থেকেই ব্যারিকেড করে ঘিরে দেয় পুলিশ। এই ব্যারিকেড করা নিয়েই তীব্র বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন এসএফআই ডিওয়াইএফআই-এর কর্মীরা।

প্রবল ধস্তাধস্তির মধ্যে আজ ব্যারিকেড ভেঙে বাম সমর্থকরা জেলা পরিষদের মূল গেটের কাছে পৌঁছে যান। জেলা পরিষদের লোহার গেট বেয়ে ওপরে উঠে পড়েন তাঁরা। গেটের লোহার রড ভেঙে, বেঁকিয়ে ভিতরে ঢুকে পড়েন মিছিলে অংশগ্রহণকারীরা। তাঁদের আটকাতে কার্যত হিমশিম খেতে হয় কর্তব্যরত পুলিশ কর্মীদের। পুলিশের তরফ থেকে পর্যাপ্ত সংখ্যক কর্মী নিয়োজিত রাখার দাবি করা হলেও এসএফআই ও ডিওয়াইএফআই-এর তুলকালাম সামাল দিতে কিছুক্ষণের মধ্যেই নিরস্ত হতে হয় নিরাপত্তা রক্ষীদের।

আরও পড়ুন-

কানাডায় যেতে গিয়ে বিমানের মধ্যে ঘৃণ্য আচরণ যুবকের, দিল্লি থেকে উড়ে গিয়েও শেষমেশ দিল্লিতেই ফিরল বিমান

আরও একবার হতাশ হলেন রাজ্য সরকারি কর্মীরা, সুপ্রিম কোর্টে পিছিয়ে গেল ডিএ মামলার শুনানি

মদের দোকানের লাইসেন্স, চাকরি করিয়ে দেওয়ার নাম করে লাখ লাখ টাকা ঘুষ নিচ্ছিলেন কলকাতা পুলিশের কর্তা, গ্রেফতার করল গোয়েন্দা বিভাগ

Share this article
click me!