আরও একবার হতাশ হলেন রাজ্য সরকারি কর্মীরা, সুপ্রিম কোর্টে পিছিয়ে গেল ডিএ মামলার শুনানি

পূর্ণাঙ্গ শুনানির জন্য যে সময়ের দরকার, ততটা সময় আজ ছিল না। সেই কারণেই মামলার শুনানি পিছিয়ে দেওয়া হয়। 

Web Desk - ANB | Published : Apr 11, 2023 1:22 PM IST

ডিএ মামলার শুনানির জন্য মঙ্গলবার সকাল থেকে নজর ছিল সুপ্রিম কোর্টের দিকে। পশ্চিমবঙ্গে রাজ্য সরকারি কর্মচারীদের মহার্ঘভাতা সংক্রান্ত মামলার কোনও নিষ্পত্তি হয় কি না, সেই দিকেই নজর রেখেছিল কর্মীমহল। কিন্তু মঙ্গলবারও ফের পিছিয়ে গেল ডিএ মামলার শুনানি। দেশের শীর্ষ আদালত জানিয়েছে যে, আগামী ২৪ এপ্রিল এই মামলার শুনানি হবে। এর আগেও একাধিকবার এই মামলার শুনানি পিছিয়ে গিয়েছিল। এই নিয়ে পঞ্চমবারের জন্য পিছল ডিএ মামলার শুনানি। সুপ্রিম কোর্টের বিচারপতি দীনেশ মহেশ্বরী এবং বিচারপতি সঞ্জয় কুমারের বেঞ্চে এই মামলার শুনানি হওয়ার কথা ছিল। কিন্তু পূর্ণাঙ্গ শুনানির জন্য যে সময়ের দরকার, ততটা সময় আজ ছিল না। সেই কারণেই মামলার শুনানি পিছিয়ে দেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে।

প্রসঙ্গত, রাজ্যের সরকারি কর্মচারীদের একাংশ দীর্ঘদিন ধরে আন্দোলন চালিয়ে যাচ্ছে বকেয়া মহার্ঘভাতার দাবিতে। প্রায় মাস চারেক আগে সুুপ্রিম কোর্টে একটি স্পেশাল লিভ পিটিশন দাখিল করেছিল সরকারি কর্মচারীদের সংগঠন। দাবি ছিল কেন্দ্রীয় হারে মহার্ঘভাতা। কিন্তু সেই মামলার শুনানি বার বার পিছিয়ে যাচ্ছে শীর্ষ আদালতে। প্রথম শুনানি হওয়ার কথা ছিল ডিসেম্বরের ৫ তারিখ। কিন্তু সেই সময় শুনানি হয়নি। তারপর জানুয়ারিতেও শুনানি পিছিয়ে গিয়েছিল। মার্চে মাসেও প্রথমে ১৫ তারিখ ও তারপর ২১ তারিখ শুনানি হওয়ার কথা ছিল। কিন্তু শেষ পর্যন্ত তা হয়নি। এরপর আজ (মঙ্গলবার) ফের শীর্ষ আদালতে এই ডিএ মামলার শুনানি হওয়ার কথা ছিল। কিন্তু শুনানির দিন আবারও পিছিয়ে গেল। ২৪ এপ্রিল মামলার শুনানির দিন স্থির করা হয়েছে। এই নিয়ে মোট পাঁচ বার পিছল ডিএ মামলার শুনানি।

এদিকে বকেয়া মহার্ঘভাতার দাবিতে আন্দোলনের সুর ক্রমেই জোরালো হচ্ছে। সরকারি কর্মচারীদের সংগ্রামী যৌথ মঞ্চ দিল্লিতে গিয়েও আন্দোলনে সামিল হয়েছে। আপাতত দুই দিনের ধরনা কর্মসূচির কথা রয়েছে তাঁদের দিল্লিতে। মঙ্গলবারই দিল্লিতে দুই দিনের ধরনার শেষ দিন।

আরও পড়ুন-

মদের দোকানের লাইসেন্স, চাকরি করিয়ে দেওয়ার নাম করে লাখ লাখ টাকা ঘুষ নিচ্ছিলেন কলকাতা পুলিশের কর্তা, গ্রেফতার করল গোয়েন্দা বিভাগ
সেলাই মেশিনের তলায় বসে মিটিমিটি হাসছেন বলিউডের দুই জনপ্রিয় অভিনেত্রী, ছবি দেখে কি চিনতে পারছেন তাঁদের?
পশ্চিমবঙ্গে ফের আক্রান্ত নাট্যকর্মী, রানাঘাটে পুলিশি FIR-এ ‘তৃণমূলের দুষ্কৃতী’ লেখায় থানা থেকে অসহযোগিতার অভিযোগ

Share this article
click me!