মালগাড়ির ধাক্কায় বিরাট বিপর্যয়ের মুখে বর্ধমান-ব্যান্ডেল প্যাসেঞ্জার ট্রেন, বর্ধমান লাইনে ট্রেন চলাচলে বড় ব্যাঘাত

বুধবার রাতে প্যাসেঞ্জার ট্রেনটিতে একটি মালগাড়ির ধাক্কা লাগে। বৃহস্পতিবার সকাল পর্যন্ত ওই লাইনে স্বাভাবিক করা যায়নি ট্রেন চলাচল। 

Web Desk - ANB | Published : May 11, 2023 5:07 AM IST / Updated: May 11 2023, 10:46 AM IST

বুধবার রাত ৯টা ২০ নাগাদ শক্তিগড় স্টেশনের কাছে রেল লাইনে বড়সড় বিপর্যয়। একটি মালগাড়ির ধাক্কা লেগে লাইনচ্যুত হয়ে গেল বর্ধমান-ব্যান্ডেল প্যাসেঞ্জার ট্রেন। রেললাইনের ওপরেই উলটে যায় সম্পূর্ণ কামরা। উদ্ধারকাজের জন্য তড়িঘড়ি গিয়ে পৌঁছন রেলের আধিকারিক সহ কর্মীদের বিশাল টিম। যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধারকাজ শুরু করা হয়।

ডাউন লাইনে আসা ট্রেনের ওই উলটে যাওয়া কামরাটি বৃহস্পতিবার সকাল পর্যন্ত সরানোর কাজ অব্যাহত রয়েছে। জানা গেছে, দুর্ঘটনাগ্রস্ত লোকাল ট্রেনটি এমন ভাবে কাৎ হয়ে পড়ে রয়েছে যে, বাকি চারটি লাইন এখনও ব্লক হয়ে রয়েছে। ফলে, বর্ধমান লাইনে ট্রেন চলাচলে আজ বড়সড় ব্যাঘাত ঘটেছে।  চরম দুর্ভোগে পড়ে গিয়েছেন নিত্যযাত্রীরা। রেল সূত্রে জানা গেছে যে, ডাউন লাইনের পাশাপাশি আপ লাইনেও রেল চলাচল বৃহস্পতিবার স্বাভাবিক করা যায়নি। বাতিল করা হয়েছে বেশ কয়েকটি ট্রেন। যদিও, ডাউন লাইনে বর্ধমানের মেমারি থেকে হাওড়া পর্যন্ত ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। তবে আপ লাইনে ট্রেন চালাচলে সমস্যা হচ্ছে। বাতিল হয়েছে বেশ কিছু এক্সপ্রেস ট্রেনও।

বৃহস্পতিবার ভোরবেলা কিংবা সকালবেলা যে দূরপাল্লার ট্রেনগুলি হাওড়া স্টেশনে পৌঁছনোর কথা ছিল, সেগুলি বিভিন্ন স্টেশনে দাঁড়িয়ে রয়েছে। লোকাল ট্রেনগুলির জন্য মেন লাইনে চলার ক্ষেত্রে হাওড়া থেকে মেমারি পর্যন্ত যাওয়ার রাস্তা ছোট করে দেওয়া হয়েছে। কর্ড লাইনের ক্ষেত্রে হাওড়া থেকে মশাগ্রাম স্টেশন পর্যন্ত ট্রেন চালানো হচ্ছে। একটি মাত্র আপ লাইন থেকেই আপাতত ডাউন ও আপের ট্রেন চলাচল করাবে রেল। 

আরও পড়ুন-
Amritsar Blast: পঞ্জাবে স্বর্ণ মন্দিরের কাছে ফের বোমা বিস্ফোরণ, চলতি সপ্তাহে তৃতীয়বার আতঙ্কের ছায়া
Imran Khan: ইঞ্জেকশন দিয়ে দিয়ে আমাকে জেলের মধ্যেই মেরে ফেলা হতে পারে, আদালতে দাবি ইমরান খানের
বৃহস্পতিবার উত্তরবঙ্গের সাথে দক্ষিণবঙ্গেও বৃষ্টির পূর্বাভাস, তীব্র গরম থেকে স্বস্তি মিলবে কবে?

Share this article
click me!