চতুর্থীতে ভয়ঙ্কর ঘটনা বীরভূমে, কয়লা খনিতে বিস্ফোরণে ছিন্নভিন্ন হয়ে গেল ৭ জনের দেহ

ভাদুলিয়ার গঙ্গারামচক মাইনিং প্রাইভেট লিমিটেড কোলিয়ারি (জিএমপিএল)-তে কয়লা ভাঙতে গিয়ে বিস্ফোরণে নিহত হন সাত জন শ্রমিক।

 

Saborni Mitra | Published : Oct 7, 2024 9:03 AM IST

পুজোর মুখেই লন্ডভন্ড হয়ে গেল জীবন। বীরভূমের ভাদুলিয়ার কয়লাখনিতে বিস্ফোরণ। তাতে মৃত্যু হয়েছে কমপক্ষে ৭ জন শ্রমিকের। আহত হয়েছে অনেক। তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে। বকিদেরও উদ্ধারের চেষ্টা করা হয়েছে।

সোমবার সকালে খয়রাশোল ব্লকের লোকপুর থানার অন্তর্গত ভাদুলিয় গ্রামের একটি কয়লাখনিতে এই ঘটনা ঘটেছে। ভাদুলিয়ার গঙ্গারামচক মাইনিং প্রাইভেট লিমিটেড কোলিয়ারি (জিএমপিএল)-তে কয়লা ভাঙতে গিয়ে বিস্ফোরণে নিহত হন সাত জন শ্রমিক। স্থানীয়রা জানিয়েছে, নিহতদের দেহ বিস্ফোরণের কারণে ছিন্নভিন্ন হয়ে গেছে। আহত বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

Latest Videos

প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, কয়লা উত্তোলনের সময় খনিতে বিস্ফোরণ ঘটান হয়। সেই সময়ই অসাবধানতাবসত দুর্ঘটনা ঘটে। তবে এই ঘটনার পরই এলাকা ছেড়ে পালিয়ে গেছে সংস্থার আধিকারিক ও উর্ধ্বতন কর্তৃপক্ষ। ঘটনাস্থলে গিয়ে উদ্ধার শুরু করেছে পুলিশ। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাকে ঘিরে উত্তপ্ত ভাদুলিয়া। উত্তেজনা ছড়িয়েছে কয়লাখনি এলাকা জুড়ে। ঘটনাস্থলে বহু মানুষজড়ো হয়েছেন। পুলিশকে দেহ নিয়ে যেতেও বাধা দিচ্ছেন স্থানীয়েরা।

তবে এই ঘটনায় সংস্থার পক্ষ থেকে এখনও কিছু জানানো হয়নি। স্থানীয়দের মধ্যে রয়েছে উদ্বেগ। নিহতরের পরিবারের সদস্যরা দফায় দফায় বিক্ষোভ দেখাচ্ছে। যদিও প্রশাসন এখনও এই বিষয়ে বিস্তারিত কিছু জানায়নি।  তবে পুজোর মধ্য এজাতীয় ঘটনা এলাকার মানুষের মন খারাপ করে দিয়েছে। গোটা এলাকায় নিরাপত্তা বাড়ান হয়েছে। পুলিশ এলাকার মানুষের সঙ্গে কথা বলছে.।  প্রয়োজনীয় পদক্ষেপ করছে প্রশাসনক। উদ্ধার হওয়া আহতদের দ্রুত চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। 

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

 

Share this article
click me!

Latest Videos

Kolkata Doctor News : পাত্তা দেবে কি সরকার! আমরণ অনশনে জুনিয়র চিকিৎসক অনিকেত | Bangla News
পুজোর মুখে বিপর্যয়! কশতলায় নদী বাঁধ ভাঙায় চাষ জমি তলিয়ে যাওয়ার ভয়! আতঙ্কে গ্রামবাসীরা! | Gangasagar
জয়নগর কাণ্ডে বড় আপডেট! দেখুন সরাসরি | Jaynagar | Bangla News | Asianet News Bangla
Jaynagar কাণ্ডে বিস্ফোরক CPIM নেত্রী Minakshi Mukherjee! কী বললেন দেখুন | Jaynagar Kultali News
'দু-একটা ঘটনা বাংলায় ঘটলেই চিৎকার, চেঁচামেচি, হাহাকার হয়' বিস্ফোরক মমতা | Jaynagar | Mamata Banerjee